করোনার প্রতিষেধক (কোভিশিল্ড) প্রয়োগ পর্ব আজ থেকেই


শনিবার,১৬/০১/২০২১
348

আজ শনিবার ১৬ জানুয়ারি থেকে দেশ জুড়ে শুরু হচ্ছে করোনার প্রতিষেধক কোভিশিল্ড প্রয়োগ পর্ব। এরাজ্যেও ২৮টি জেলায় দেওয়া হবে ভ্যাকসিন। নবান্ন থেকে ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে গোটা প্রক্রিয়া পর্যবেক্ষণ করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। হাওড়া জেলায় মোট ৮টি কেন্দ্র থেকে ভ্যাকসিন দেওয়া হবে। হাওড়ায় জেলা হাসপাতালের পাশাপাশি আমতা গ্রামীণ হাসপাতাল, বাগনান গ্রামীণ হাসপাতাল, গাববেড়িয়া স্টেট জেনারেল হাসপাতাল, কমলপুর গ্রামীণ হাসপাতাল, মুগকল্যাণ গ্রামীণ হাসপাতাল, উদয়নারায়ণপুর স্টেট জেনারেল হাসপাতাল ও উলুবেড়িয়া মহকুমা হাসপাতালে ভ্যাকসিন কেন্দ্র করা হয়েছে।

প্রতি জায়গায় ১০০ জন করে ভ্যাকসিন পাবেন। আজ দুপুরে নবান্ন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভ্যাকসিন দেওয়ার কর্মসূচি পর্যবেক্ষণ করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। হাওড়া জেলা হাসপাতালে ভ্যাকসিন কেন্দ্রে উপস্থিত থাকবেন জেলাশাসক, মুখ্য স্বাস্থ্য আধিকারিক, হাসপাতাল সুপার সহ স্বাস্থ্য দফতরের আধিকারিকেরা। উল্লেখ্য, এর আগে গত মঙ্গলবার ১২ জানুয়ারি রাতেই হাওড়ায় এসে পৌঁছায় প্রথম ধাপের টিকার ডোজ। প্রথম ধাপে এসে পৌঁছায় ২৮,৫০০ ডোজ। আজ জেলার ৮টি ভ্যাকসিন কেন্দ্র থেকে টিকাকরণের কাজ শুরু হবে।

এরপর দ্বিতীয় ধাপে প্রায় এই সংখ্যক ডোজই আসবে। প্রথমে কাদের সেই ডোজ দেওয়া হবে তার তালিকাও তৈরি রয়েছে। জানা গেছে, প্রথমে এই টিকা দেওয়া হবে যাদের তাঁরা প্রত্যেকেই প্রথম সারির স্বাস্থ্যকর্মী বা হেলথ কেয়ার ওয়ার্কার। এদেরই দ্বিতীয় ডোজ দেওয়া হবে ২৮ দিন পর। এদের সবার ডোজ দেওয়া শেষ হলে তারপরের ধাপে করোনার ফ্রন্টলাইন ওয়ারিয়র বা সামনের সারির যোদ্ধাদের টিকা দেওয়ার কাজ শুরু হবে।

Loading...

Weather Data Source: Weather Kolkata

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট