উদ্বোধন হল সমষ্টি উন্নয়ণ দফতরে জেলা পঞ্চায়েত প্রশিক্ষন ও সম্পদ কেন্দ্র ভবন


বুধবার,২০/০১/২০২১
471

হাওড়া, উলুবেড়িয়া: উদ্বোধন হল হাওড়া জেলার উলুবেড়িয়া-১ নং সমষ্টি উন্নয়ণ দফতরে জেলা পঞ্চায়েত প্রশিক্ষন ও সম্পদ কেন্দ্র ভবনের আনুষ্ঠানিক উদ্বোধন করলেন পশ্চিমবঙ্গ সরকারের পঞ্চায়েত মন্ত্রী মাননীয় সুব্রত মুখপাধ্যায় মহাশয়।

উদ্বোধনী বক্তৃতায় রাজ্যের মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায় বলেন জেলার একমাত্র প্রশিক্ষন ভবনটি কেবলমাত্র পঞ্চায়েতের কাজের জন্য ব্যবহার করা হবে,অন্য কোনো কাজে না ব্যবহার করা হয়।
কারন এটি একটি শিক্ষন মন্দির কেবলমাত্র শিক্ষার কাজে ব্যবহার করে পঞ্চায়েতের মাধ্যমে উন্নয়ন করতে হবে। তিনি আরও বলেন সিদ্ধার্থ শঙ্কর রায়ের মন্ত্রী সভায় পঞ্চায়েত মন্ত্রী থাকাকালীন পঞ্চায়েত আইন পাস হয়েছিল,কিন্তু দীর্ঘ ৩৪ বৎসর বামফ্রন্টের আমলে বাস্তবায়ন না হবার ফলে মানুষের উন্নয়ন হয়নি।তৃনমূল কংগ্রেস ক্ষমতায় আসার পর রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তাকে পঞ্চায়েতের দায়িত্ব দেওয়ার পর এরাজ্যে পঞ্চায়েতের মাধ্যমে সাধারণ মানুষের উন্নয়ন এগিয়ে চলেছে।

এক প্রশ্নের জবাবে মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায় বলেন নন্দীগ্রাম কে মুখ্যমন্ত্রী পাখির চোখ করতে চান,এবং সেখানকার মানুষের আবেগ কে সম্মান জানানোর জন্য  তিনি সেখান থেকে ভোটে দাঁড়াচ্ছেন।এছাড়াও  উদ্বোধনে উপস্থিত ছিলেন রাজ্যের পঞ্চায়েত সচিব শক্তিসিতা ভট্টাচার্য,উলুবেড়িয়া দক্ষিন কেন্দ্রের বিধায়ক মাননীয় পুলক রায় মহাশয়, হাওড়া জেলার অতিরিক্ত জেলা শাসক সন্মানীয় সন্দীপ নাথ, হাওড়া জেলা পরিষদের সভাধিপতি কাবেরী দাস,সহ সভাধিপতি অজয় ভট্টাচার্য,জেলা পরিষদের কর্মাধ্যক্ষ সীতানাথ ঘোষ,কর্মাধ্যক্ষ আম্বিয়া খাতুন,সামসুল হক,উলুবেড়িয়া ১নম্বর  উন্নয়ণ আধিকারিক মাননীয়  নীলাদ্রি শেখর দে, উলুবেড়িয়া-১ ন পঞ্চায়েত সমিতির সভাপতি সুলতানা বেগম সহ অন্যান্য বিশিষ্ট সরকারি আধিকারিকগণ।

বিধায়ক মাননীয় পুলক রায় মহাশয় জানান এই ভবনটির জন্য ২কোটি ৭৫লাখ ৭৪হাজার ৭৬৭টাকা খরচ করা হয়েছে আমি আন্তরিক ভাবে ধন্যবাদ জানাবো মাননীয় মন্ত্রী সুব্রত মুখোাধ্যায়কে।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

জানা অজানা

সাহিত্য / কবিতা

সম্পাদকীয়


ফেসবুক আপডেট