১০৪ টি ট্রাক্টর নিয়ে ৫০ কিলোমিটার মিছিল করলো তৃণমূল কংগ্রেস


শুক্রবার,২৯/০১/২০২১
654

কার্ত্তিক গুহ,ঝাড়গ্রাম:- দিল্লির পর এবার গোপীবল্লভপুরে কেন্দ্র সরকারের কৃষি বিলের বিরোধতায় এবং বিক্ষোভরত কৃষকদের সমর্থনে ১০৪ টি বুথের ১০৪ টি ট্রাক্টর নিয়ে  ৫০ কিলোমিটার পথ মিছিল করলো তৃণমূল কংগ্রেস । শুক্রবার ঝাড়গ্রাম জেলার গোপীবল্লভপুর এক নম্বর ব্লকের ছাচিনাশোল থেকে ট্রাক্টর মিছিল শুরু হয়ে গোপীবল্লভপুর বাজার হয়ে ওড়িশা ও ঝাড়খন্ড বোর্ডের হাতিবাড়ি পর্যন্ত এই বিশাল ট্রাক্টর মিছিল যায় । ট্রাক্টর মিছিল হাতিবাড়ি থেকে পুনরায় ফেরারা পথে গোপীবল্লভপুরে কৃষি বিলের বিরোধিতায় সভাও করে তৃণমূল কংগ্রেস । এদিনের কৃষি বিল বিরোধী ট্রাক্টর মিছিলে উপস্থিত ছিলেন ঝাড়গ্রাম জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি দুলাল মুর্মু , ঝাড়গ্রাম জেলা তৃণমূল কংগ্রেসের কো-অর্ডিনেটর উজ্জ্বল দত্ত, গৌতম বারিক তৃণমূল কিষাণ ও ক্ষেতমজুর সংগঠনের ব্লক সভাপতি সহ তৃণমূলের একাধিক নেতৃত্ব ।

এদিনের মিছিলে তৃণমূলের পক্ষ থেকে দাবী করা হয় গোপীবল্লভপুরের কৃষকরা কৃষি বিলের বিরোধিতায় স্বতস্ফূর্তভাবে দেয় । প্রায় সাত হাজার লোক এই ট্রাক্টর মিছিলে অংশগ্রহণ করে । সাতমা গ্রামপঞ্চায়েত, আমারদহ গ্রামপঞ্চায়েত , সাশরা গ্রামপঞ্চায়েত, সারিয়া গ্রামপঞ্চায়েত, গোপিবল্লভপুর গ্রামপঞ্চায়েতের থেকে ১০৪ টি বুথ থেকে ১০৪ টি ট্রাক্টর মিছিলে যোগদেন । মিছিল থেকে শ্লোগান উঠে বিজেপি হাটাও দেশ বাঁচাও কৃষি বিল বাতিল করো ।

মিছিলে যোগ দেয়া গোপীবল্লভপুর এর কৃষক নভেন্দু পৈড়া, সুজিত দন্ডপাট এর বলেন , নতুন কৃষি বিলে সরকার ভর্তুকি তুলে দিয়েছে এবং এই বিলের দরুন আমাদের নিজস্বতা হারিয়ে যাবে এই বিল অবিলম্বে বাতিল করা হোক ।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট