যে সকল প্রশংসা একজন পুরুষ তার নারী সঙ্গীর কাছে চায়


শুক্রবার,০৫/০২/২০২১
3110

ভুলে গেলে চলবে না পুরুষরাও তার নারী সঙ্গীর কাছ থেকে প্রশংসা শুনতে চায়।প্রশংসা যেকারোর মধ্যেই তাৎক্ষণিক ইতিবাচক পরিবর্তন আনে। নারীরা প্রশংসা শুনতে পছন্দ করলেও প্রশংসা করতে অনেকসময়ই ভুলে যান। সঙ্গীর প্রশংসা করা ও তার প্রচেষ্টাকে মর্যাদা দেওয়া সম্পকর্কে আরও গভীর করতে সহায়াত করে।সম্পর্ক-বিষয়ক একটি ওয়েবসাইটে প্রকাশিত প্রতিবেদন থেকে সঙ্গীকে প্রশংসা করার সাধারণ কয়েকটি বিষয় তুলে ধরা হল।

‘তোমাকে দেখতে বেশ ভালো লাগছে! পোশাকে ভালো মানিয়েছে’

সঙ্গীকে তার পোশাক সম্পর্কে প্রশংসা করলে মন মেজাজ ভালো থাকে। বিশেষত, সঙ্গী যদি তার সাজপোশাকের প্রতি একটু আলাদা মনোযোগ দেয় তাহলে তার প্রশংসা করে তাকে আরও অনুপ্রাণিত করুন। কোথাও বেড়াতে গেলে, কাজের ফাঁকে বা অন্য যে কোনো সময়েও তাকে দেখতে ভালো লাগছে এটা তাকে জানান।

ব্যক্তিত্বের প্রশংসা

সঙ্গীর ব্যক্তিত্বের প্রশংসা করুন। এতে তিনি আপনার প্রতি আরও আকৃষ্ট হবেন। সঙ্গী যখন তার সঙ্গীনির কাছ থেকে নিজের ভালো গুণ ও ব্যক্তিত্ব সম্পর্কে অবগত হয় তখন তার প্রতি ভালোবাসা ও আগ্রহ আরও বেড়ে যায়। এতে দুজনের সম্পর্ক আরও ভালো হয়।

সঙ্গীর প্রতি ভরসা রাখা

আপনি যে সঙ্গীকে ভরসা করেন তার ওপর বিশ্বাস রাখেন এটা তাকে জানান। আপনার বিশ্বাসের জন্যই তিনি আপনাকে আরও সম্মান করবেন ও কঠিন সময়েও ভরসা রাখবেন। আপনার উৎসাহমূলক বাক্য তার হৃদয়কে আলোড়িত করবে ও ভালোবাসার সম্পর্ক আরও সুদৃঢ় করবে।

সঙ্গীর জন্য গর্ববোধ করা

সঙ্গীর প্রশংসা তাকে আনন্দিত করে। তার কঠোর পরিশ্রম ও সকল প্রচেষ্টায় তার পাশে থাকুন। আপনার পাশে থাকা ও প্রশংসা করা তাকে আরও উৎসাহিত করতে সহায়তা করে।

রান্নার প্রশংসা

সঙ্গী যদি আপনার জন্য রান্না করে থাকেন তাহলে তার প্রশংসা করুন। এতে তার দক্ষতা ও আগ্রহ বাড়বে। সঙ্গীর ছোট খাট প্রচেষ্টার প্রশংসা করলে তার আত্মবিশ্বাস আরও বেড়ে যায় ও তাকে অনুপ্রাণিত করে।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট