ঝাড়গ্রাম জেলার বিভিন্ন প্রান্তে বেলা বারোটা থেকে শুরু হয়েছিল চাকা জাম কর্মসূচি


শনিবার,০৬/০২/২০২১
611

ঝাড়গ্রাম:- নয়া কৃষি আইন প্রত্যাহারের দাবিতে শনিবার দেশজুড়ে চাক্কা জ্যাম কর্মসূচি কথা ঘোষণা করেছিল সংযুক্ত কিষাণ মোর্চা, তারই সমর্থনে ঝাড়গ্রাম জেলার বিভিন্ন প্রান্তে বেলা বারোটা থেকে শুরু হয়েছিল চাকা জাম কর্মসূচি। ঝাড়্গ্রাম জেলা শহরের পাঁচমাথা মোড়ে বামফ্রন্টের একটি কৃষক সংগঠন অল ইন্ডিয়া কিষান ক্ষেতমজুর সংগঠনের তরফ থেকে কৃষকদের সমর্থনে কৃষি বিল প্রত্যাহারের দাবিতে বেলা ১২ টা থেকে চাকা জাম কর্মসূচি পালন করে অপরদিকে ঝাড়গ্রাম জেলার লোধাসুলি এবং সাঁকরাইল ব্লকের তুঙ্গাধুয়া তে আদিবাসী কুড়মি সমাজের পক্ষ থেকে ও এই কর্মসূচি পালন করা হয়।

১ঘন্টা ধরে চলা লোধাসুলি তে এই অবরোধের ফলে রাস্তার উপরে গাড়িগুলো দাঁড়িয়ে যায়, এবং ঝাড়্গ্রাম জেলা শহরে পাঁচ মাথার মোড়ে তীব্র যানজটের সৃষ্টি হয় সাধারণ মানুষকে ভোগান্তিতে শিকার হতে হয় এবং পরে অবরোধ উঠে গেলে পরিস্থিতি স্বাভাবিক হয়ে যায়।

অল ইন্ডিয়া কিষান ক্ষেতমজুর সংগঠনের এক অবরোধকারী বলেন ” পুঁজিপতি মানুষের স্বার্থে কৃষি ও কৃষক ধ্বংসকারী যে আইন কেন্দ্র সরকার এনেছে প্রত্যাহারের দাবিতে সারা দেশজুড়ে যে ডাক দেওয়া হয়েছে সেই জন্য আমরা আজ এই কর্মসূচি পালন করচি গোটা ঝাড়গ্রাম জেলাতে এবং স্বাধীনতার পরে দীর্ঘদিন ধরে চলা এই আন্দোলন মানুষ দেখতে পাচ্ছে, অবিলম্বে এই আইন প্রত্যহর করতে হবে তাই আমরা আজ কৃষক দের সমর্থন জানাতে পথে নেমেছি “।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট