এই ৩ বিদেশী ক্রিকেটারের উপর নজর রাখছে কলকাতা নাইট রাইডার্স


বৃহস্পতিবার,১১/০২/২০২১
282

কলকাতা নাইট রাইডার্স (কেকেআর) আইপিএল এর অন্যতম সফল ফ্র্যাঞ্চাইজি যারা দুই বার ট্রফি তুলেছিল। তবে, তারা ২০১৪ সাল থেকে ট্রফি জিততে পারেনি এবং গত মরসুমে পঞ্চম স্থান অর্জনের পরে, নিজেদের জিনিসগুলি ঠিকঠাক করে দিতে এবং শিরোনামজয়ী স্কোয়াড তৈরি করতে উদ্যোগী হবে। আসন্ন নিলামে কেকেআর এর কাছে থাকবে মাত্র ১০.৫০ কোটি টাকার পার্স। এবং এর মধ্যে আটটি স্লট রয়েছে যার মধ্যে দুটি বিদেশী খেলোয়াড়ের জন্য বরাদ্দ।

ফলে তাদের বাজেটকে দক্ষতার সাথে ব্যবহার করতে হবে কারণ তাদের স্কোয়াডের সমস্ত শূন্যস্থান পূরণ করার পক্ষে এটি কোনও সহজ কাজ হবে না কারণ তাদের বাজেট কম। কেকেআর দলে বর্তমানে বিদেশী খেলোয়াড় হিসাবে ইয়ন মরগান, প্যাট কামিন্স, লকি ফার্গুসন, আন্দ্রে রাসেল, সুনীল নারাইন এবং টিম সাইফার্ট রয়েছেন এবং তাদের দলে আরও সম্পূর্ণ চেহারা দেওয়ার জন্য আরও দুটি বিদেশী কিনবেন। তারা অবশ্যই আন্দ্রে রাসেল এবং সুনীল নারিনের ব্যাকআপ নিয়ে ভাবনায় রয়েছে এবং বিদেশী ওপেনারের দিকেও যেতে পারে।

১. তানবীর সাঙ্ঘা

অত্যন্ত অপরিচিত নাম হলেও সদ্য সমাপ্ত বিগ ব্যাশ লিগে দারুণ পারফর্ম করেছেন ভারতীয় বংশোদ্ভুত অসি লেগ স্পিনার। ১৯ বছর বয়সী এই খেলোয়াড় সিডনি থান্ডার্সের হয়ে ১৩.৫ এর স্ট্রাইক রেটে ১৫টি খেলায় ২১ উইকেট নিয়েছেন এবং ৮.০৮ এর রান রেট দিয়েছেন। গত বছরের অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপে তানবীর বেশ চিত্তাকর্ষক ছিলেন যেখানে তিনি ১৫ উইকেট পেয়েছিলেন। এখন অস্ট্রেলিয়ার টি টোয়েন্টি স্কোয়াডের অংশ এই খেলোয়াড় নিলামের আগে অবশ্যই আইপিএল কয়েকটি দলের টার্গেট হতে চলেছেন।

২. কলিন মুনরো

কলিন মুনরো বিশ্বের অন্যতম ধ্বংসাত্মক ব্যাটসম্যানের মধ্যে একজন। বাঁ হাতি এই ওপেনারের অভিনব স্টাইলটি প্রায়শই বিপক্ষের জন্য সমস্যা তৈরি করে এবং স্পিনারদের খেলার ক্ষেত্রে তার দক্ষতাটি বেশ আশ্চর্যজনক। তিনি ২৮৫ টি টোয়েন্টি ম্যাচে প্রায় ৩০ গড়ে ৬৯৫৬ রান করেছেন এবং তার স্ট্রাইক রেট ১৪৩.২৪। সদ্য সমাপ্ত বিগ ব্যাশ লিগে ১৪ ইনিংসে ৪৪১ রান করেছেন। কেকেআর প্রায়শই খেলোয়াড় কিনেছেন যারা টিকেআরকে প্রতিনিধিত্ব করেছেন এবং সুতরাং মর্গ্যানের দল তার পক্ষে বিড করতে পারে এমন একটি বড় সুযোগ রয়েছে।

৩. শাকিব আল হাসান

শাকিব আল হাসান বর্তমানে বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার এবং কেকেআরকে অবশ্যই তাদের শর্টলিস্টে রাখতে পারে। একজন নির্ভরযোগ্য ব্যাটসম্যান এবং একজন দুর্দান্ত বোলার, বাংলাদেশের অলরাউন্ডারের এই বহুমুখীতার কারণে বেশিরভাগ দলেরই কাছে মূল্যবান খেলোয়াড় হবেন। সানরাইজার্স হায়দ্রাবাদের প্রাক্তনী ৩১৭ টি টোয়েন্টিতে ৫০৮০ রান করেছেন এবং ৩৬০টি উইকেট তুলেছেন।৩৩ বছর বয়সী এই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজের সময় দুর্দান্ত ফর্মে ছিলেন এবং তিনি ১১৩ রান এবং ছয় উইকেট নিয়েছেন।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

জানা অজানা

সাহিত্য / কবিতা

সম্পাদকীয়


ফেসবুক আপডেট