স্ট্র্যান্ড রোড অগ্নিকাণ্ডে টুইটারে শোক প্রকাশ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর


মঙ্গলবার,০৯/০৩/২০২১
1807

স্ট্র্যান্ড রোড অগ্নিকাণ্ডে টুইটারে শোক প্রকাশ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর । মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানানোর পাশাপাশি আহতদের দ্রুত আরোগ্য কামনা করেছেন প্রধানমন্ত্রী। তাঁর দফতর থেকে মৃতদের পরিবারকে ২ লক্ষ টাকা ও আহতদের ৫০ হাজার টাকা করে সাহায্যের ঘোষণা করা হয়েছে। ইতিমধ্যেই ন’টি মৃতদেহের মধ্যে ছ’টি দেহ পরিবারের হাতে তুলে দেওয়া হয়েছে। বাকি দু’জনের পরিবারের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। তবে এখনও শনাক্ত করা যায়নি একটি দেহ।
সোমবার সন্ধ্যা সাড়ে ৬টা নাগাদ আগুন লাগে বড়বাজারের ১৪ নম্বর স্ট্র্যান্ড রোডের একটি বহুতলে। ১৩ তলায় রেলের অফিস ছিল। সেখানেই আগুন লাগে। এরপরই আগুনের লেলিহান শিখা ছড়াতে শুরু করে। আগুন নেভাতে গিয়ে ঝলসে মৃত্য়ু হয় ৯ জনের। এরমধ্যে ৪ জন দমকল কর্মী, একজন এএসআই, দু’জন রেল কর্মী, একজন আরপিএফ রয়েছে। একজনের পরিচয় এখনও জানা যায়নি।
হেয়ারস্ট্রিট থানার এএসআই-সহ ৭জনের মৃত্যু হল। মৃতদের মধ্যে রয়েছেন ৪ দমকল কর্মী, একজন পুলিস আধিকারিক ও দুই আরপিএফ জওয়ান। ৬টা ১০ মিনিটে আগুন লেগেছিল। হেয়ারস্ট্রিট থানার এএসআই, ৪ দমকল কর্মী মারা গিয়েছেন।’ 

সন্ধে ৬.১০ মিনিটে আগুন লাগে স্ট্র্যান্ড রোডে পূর্ব রেলের দফতরে। ১৩ তলায় আগুন লাগায় ল্যাডার আনতে হয় দমকলকে। রাতের দিকে খবর আসে অগ্নিদ। সূত্রের খবর, দমকল কর্মীরা লিফটে করে ওপরে উঠছিলেন। যে মুহূর্তে লিফট খোলেন তাঁরা, আগুনের লেলিহান শিখায় ঝলসে যান তাঁরা। তা এতটাই ভয়াবহ, দেহ সনাক্ত করতেও সমস্যা হচ্ছিল। তাঁরা অনুমান করতে পারেননি, অন্যদিকের আগুন এপাশে চলে এসেছে। 

Loading...
https://www.banglaexpress.in/ Ocean code:

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট