এই জেলাগুলিতে আগামী 48 ঘণ্টায় কালবৈশাখীর পূর্বাভাস


মঙ্গলবার,০৪/০৫/২০২১
600

দক্ষিণবঙ্গে আগামী 48 ঘণ্টায় কালবৈশাখীর পূর্বাভাস। গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে 50 থেকে 60 কিলোমিটার বেগে দমকা ঝোড়ো হাওয়া বইবে। সঙ্গে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি কোথাও কোথাও ভারী বৃষ্টির পূর্বাভাস। ভারী বৃষ্টি হবে নদিয়া মুর্শিদাবাদ এবং উত্তর ও দক্ষিণ 24 পরগনায পূর্ব ও পশ্চিম মেদিনীপুর। কলকাতাতেও ভারী বৃষ্টির সম্ভাবনা। দক্ষিণবঙ্গের অন্যান্য জেলাতে ঝড় বৃষ্টির পূর্বাভাস।

রাজ্যজুড়ে এই ঝড়-বৃষ্টির স্পেল চলবে 6 ই মে বৃহস্পতিবার পর্যন্ত। দক্ষিণবঙ্গের কিছু এলাকায় কালবৈশাখীর সম্ভাবনার কথাও জানাচ্ছে আবহাওয়া দপ্তর। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি ও ঝড়ের সময় ঘর থেকে না বেরোনোর পরামর্শ আলিপুর আবহাওয়া দপ্তরের।

ঝড়-বৃষ্টির প্রভাবে তাপমাত্রা কমতে পারে রাজ্যে। বিধানসভা নির্বাচনের দিনগুলিতে যেভাবে কাঠফাটা রোদ ও আর্দ্রতাজনিত অস্বস্তিতে ভুগতে হয়েছে মানুষকে তার থেকে রেহাই মিলতে পারে। আবহাওয়া দপ্তর জানাচ্ছে সোমবার থেকেই তাপমাত্রা স্বাভাবিকের নিচে নামতে শুরু করেছে। বিশেষ করে দিনের তাপমাত্রা স্বাভাবিকের নিচে থাকায় স্বস্তির আবহাওয়া মিলবে রাজ্যে।

কলকাতায় আজ আংশিক মেঘলা আকাশ বৃষ্টির সম্ভাবনা। বিকেলের দিকে দমকা ঝোড়ো হাওয়ার সঙ্গে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস। কলকাতায় তাপমাত্রা থাকবে 34 থেকে 23 ডিগ্রি সেলসিয়াসের মধ্যে। আজ সকালে কলকাতার তাপমাত্রা স্বাভাবিকের থেকে নিচে নেমে গেছে। আজ সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল 22.3 ডিগ্রী সেলসিয়াস স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি নিচে। গতকাল বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল 35.1 ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিক। আজ সকাল থেকেই বৃষ্টির ফলে দিনের তাপমাত্রা ও স্বাভাবিক এর নিচে নেমে যাবে। কলকাতার বাতাসের আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ 42 থেকে 93 শতাংশ। গত 24 ঘণ্টায় বৃষ্টি হয়েছে 14.7 মিলিমিটার।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট