আগামী ১৫ই জুন পর্যন্ত বাড়লো লকডাউন – এর সময়সীমা


বৃহস্পতিবার,২৭/০৫/২০২১
866

রাজ্যে কার্যত লকডাউন চলছে। আগামী ১৫ই জুন পর্যন্ত বাড়লো এর সময়সীমা। করোনা সংক্রমণ রাজ্যে এই মুহূর্তেও কিছুটা কমলেও পরিস্থিতি আরো নিয়ন্ত্রণে আনার জন্যে নবান্নে এই ঘোষণা মুখ্যমন্ত্রীর। তবে আগের নিয়মই বহাল থাকছে। বাজার যথারীতি সকাল ৭টা থেকে সকাল দশটা পর্যন্ত খোলা থাকবে।বাড়ি থেকে বাইরে বেরোনোয় নিষেধাজ্ঞা। রাত ৯ টা থেকে ভোর ৫ টা পর্যন্ত কেউ বাড়ির বাইরে বেরোতে পারবে না।
নবান্নে আজ সাংবাদিক বৈঠকে মুখমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় জানিয়েছেন রাজ্যে করোনা সংক্রমণ আগের থেকে কিছুটা কমেছে। কিন্তু তাও কিছুটা সময় নেওয়া হচ্ছে পরিস্থিতি আয়ত্তে আনার জন্যে।

করোনা প্রতিরোধে ১৬ মে থেকে রাজ্যব্যাপী চলছে এই বিধিনিষেধ। কেউ কেউ একে কার্যত লকডাউন আখ্যা দিয়েছে। এদিন নবান্নে মুখমন্ত্রী জানিয়েছেন , ‘এখন যে যে শিল্পে শিথিলতা আছে, অনলাইন যেমন বিকিকিনি চলছিল তেমন চলবে। পাটজাত দ্রব্যের চাহিদা দেশীয় বাজারে বাড়ায় পাটশিল্পে শ্রমিক সংখ্যা বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।‘আরও ১০% শ্রমিক পয়লা জুন থেকে কাজে যোগ দিতে পারবেন। এখন ২০% শ্রমিক নিয়ে চলছে পাটশিল্প। এদিন এমনটাই জানান মুখ্যমন্ত্রী।

পাশাপাশি টিকাকরণের বিষয়ে অবিলম্বে প্রান্তিক ও গরিব মানুষদের টিকা সম্পূর্ণ করতে স্বাস্থ্য দফতরকে নির্দেশ দেন মুখ্যমন্ত্রী। এদিন তিনি বলেন, ‘আমরা একটা মডেল করতে চাই। তাই যাঁদের সঙ্গে মানুষের বেশি মেলামেশা তাঁদের টিকাকরণ আগে সম্পূর্ণ করতে চাই। যারা বাজারে বসেন, মাছ বিক্রি করেন, হকার, যৌনকর্মী। এঁদের টিকাকরণ সম্পূর্ণ হলে কিছুটা সংক্রমণ কমানো সম্ভব।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট