তৃণমূল কংগ্রেসে বড়োসড়ো রদবদল !


সোমবার,০৭/০৬/২০২১
447

সর্বভারতীয় সাধারণ সম্পাদক পদে অভিষেক তৃণমূল কংগ্রেসের আরও বেশি দায়িত্ব বাড়ল অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। সর্বভারতীয় সাধারণ সম্পাদক পদে মনোনীত হলেন তিনি। শনিবার তৃণমূল ভবনে মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে জাতীয় কর্মসমিতির বৈঠক হয় প্রথমে। পরে মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে এমএলএ, এম পি, জেলা সভাপতিদের নিয়ে বর্ধিত কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে সিদ্ধান্ত হয়েছে তৃণমূলে এখন থেকে এক ব্যাক্তি এক পদ হবে। অভিষেক বন্দ্যোপাধ্যায়কে সর্বভারতীয় সাধারণ সম্পাদক হিসাবে মনোনয়ন দিয়েছেন তৃণমূল সুপ্রিমো।

কাকলী ঘোষ দস্তিদারকে মহিলা তৃণমলের সভানেত্রী করা হয়েছে। ওই পদে ছিলেন চন্দ্রিমা ভট্টাচার্য। তিনি রাজ্যের মন্ত্রী। সায়নী ঘোষকে যুব তৃৃনমূলের সভানেত্রী হিসাবে ঘোষনা করা হয়েছে। এই পদে ছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। বঙ্গজননীর সভানেত্রী হয়েছেন সাংসদ মালা রায়। এই পদে ছিলেন কাকলী ঘোষ দস্তিদার। পুর্ণেন্দু বসু ক্ষেত মজদুর সংগঠনের সভাপতি পদে এসেছেন। এই পদে ছিলেন বেচারাম মান্না। ঋতব্রত বন্দ্যোপাধ্যায় INTTUC-র সভাপতি হয়েছেন। কালচারাল সেলের প্রধান করা হয়েছে পরিচালক তথা বারাকপুরের বিধায়ক রাজ চক্রবর্তীকে।
রাজ্য কমিটিতে সাধারণ সম্পাদক করা হয়েছে কুনাল ঘোষকে। রাজ্য কমিটিতে নতুর চার মুখ। অসীম মাঝি, সায়ন্তিকি ব্যানার্জী, প্রদ্যুত ঘোষ ও বেচারাম মান্না। তারা রাজ্য সম্পাদক হয়েছেন। এদিনের বৈঠক থেকে সিদ্ধান্ত নেওয়া হয় করোনা ভ্যাকশিন বিনা মূল্যে দেওয়ার আবেদন জানানো হবে কেন্দ্রীয় সরকারের কাছে। জিএসটি বাতিলের দাবিও তোলা হয়েছে বৈঠক থেকে।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট