উত্তরবঙ্গের উপরের পাঁচ জেলায় ভারী বৃষ্টি চলবে


সোমবার,০৫/০৭/২০২১
378

বৃষ্টি চলবে উত্তরবঙ্গে। উত্তরবঙ্গের উপরের পাঁচ জেলায় ভারী বৃষ্টি চলবে সোমবার পর্যন্ত। আজ ও ভারী বৃষ্টির সম্ভাবনা দার্জিলিং কোচবিহার আলিপুরদুয়ারে। পাহাড়ি এলাকায় ধস নামবে। বাড়বে নদীর জলস্তর । নীচু এলাকায় প্লাবনের আশঙ্কা। আজ কলকাতায় আংশিক মেঘলা আকাশ । বজ্রবিদ্যুৎ সহ দু-এক পশলা বৃষ্টির সম্ভাবনা। জলীয় বাষ্পের কারণে আর্দ্রতাজনিত অস্বস্তিও হবে। আজ সকালে সর্বনিম্ন তাপমাত্রা 27.5 ডিগ্রী । গতকাল সর্বোচ্চ তাপমাত্রা 31.9 ডিগ্রী। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ 94 শতাংশ। রাজস্থান থেকে নাগাল্যান্ড পর্যন্ত নিম্নচাপ অক্ষরেখা। এই অক্ষরেখা বিহার ও উত্তরবঙ্গের উপর দিয়ে গেছে। এর প্রভাবে জলীয়বাষ্প ঢুকছে রাজ্যে।
সক্রিয় মৌসুমী বায়ুর প্রভাবে বাংলায় বৃষ্টির পরিস্থিতি ।

দক্ষিণবঙ্গ
আংশিক মেঘলা আকাশ। কোন জেলায় মূলত মেঘলা আকাশ। বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি দক্ষিণবঙ্গের প্রায় সব জেলায়। জলীয় বাষ্প বেশি থাকায় বৃষ্টি না হলে আর্দ্রতাজনিত অস্বস্তি থাকবে।

উত্তরবঙ্গ
সপ্তাহভর বৃষ্টি চলবে উত্তরবঙ্গে। রবিবার ও সোমবারে ভারী বৃষ্টির সর্তকতা দার্জিলিং আলিপুরদুয়ার কোচবিহার জেলাতে।

অতিভারী বৃষ্টি হবে বিহারে। প্রবল বর্ষণের সম্ভাবনা আসাম ও মেঘালয়। উত্তর-পূর্ব ভারতের রাজ্য মনিপুর মিজোরাম নাগাল্যান্ড ত্রিপুরা ও অরুণাচল প্রদেশ ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস। এর ফলে নতুন করে সপ্তাহের মাঝে উত্তরবঙ্গ ও বিহার সংগ্রহ জেলার নদী গুলির জলস্তর বাড়বে। কিছু এলাকায় বন্যা পরিস্থিতি তৈরি হবে।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট