বাগদার পাটচাষিরা আজ উৎসাহিত, পেল নতুন উদ্যোগ


বুধবার,২৮/০৭/২০২১
604

বাগদা , উত্তর চব্বিশ পরগনা : ২৭জুলাই মঙ্গলবার উত্তর চব্বিশ পরগনার সীমান্তবর্তী বাগদা ব্লকের সলুয়ারদাড়িতে রাজ্যের অন্যতম সেরা সমাজসেবী প্রতিষ্ঠান ভারতীয় জন সেবা মিশনের আয়োজনে বিজ্ঞানসম্মত আধুনিক পাট পচন পদ্ধতি বিষয়ক কার্যকরী অনুষ্ঠান হয়ে গেল। অনুষ্ঠানের মূল উদ্যোক্তা ছিল ভারতবর্ষের একমাত্র উন্নত পাট গবেষণাকেন্দ্র (ভারত সরকার) আইসিএ আর এর সেন্ট্রাল রিসার্চ ইনস্টিটিউট ফর জুট অ্যান্ড অ্যালায়েড ফাইবার্স (ক্রাইজাফ)ও কৃষিবিজ্ঞান কেন্দ্র উত্তর চব্বিশ পরগনা (অতিরিক্ত) ।

এদিনের অনুষ্ঠানে বিশেষ ভাবে উপস্থিত ছিলেন ডক্টর বিজন মজুমদার প্রিন্সিপাল সায়েন্টিস্ট সেন্ট্রাল রিসার্চ ইনিস্টিটিউট ফর জুট অ্যান্ড অ্যালায়েন্স ফাইবার্স ডক্টর তন্ময় সমাজদার সিনিয়র সায়েন্টিস্ট অ্যান্ড হেড উত্তর চব্বিশ পরগনা কৃষিবিজ্ঞান কেন্দ্র (অতিরিক্ত) ডক্টর রিঙ্কু ভাড়ামি সাবজেক্ট ম্যাটার স্পেশালিস্ট (হর্টিকালচার )। তাঁরা উপস্থিত মূলত তফসিলি জাতিভুক্ত চাষিদের ক্রাইজাফ সোনা পাউডার ও তরল ব্যবহারের উপকারিতা ,ব্যবহারিক দিক নিয়ে হাতে কলমে শিক্ষা দেন।পাটচাষিরা এমন উদ্যোগ নেওয়ার জন্য উদ্যোক্তাদের বিশেষ ধন্যবাদ জানান ।

এদিন পাটচাষিদের ক্রাইজাফ সোনা পাউডার ও তরল তুলে দেওয়া হয়। পাটচাষিদের সরকারি, বেসরকারি সহযোগিতা আরও যাতে এলাকায় পৌঁছাতে পারে তার জন্য আপ্রাণ চেষ্টা আমাদের থাকবে বলে জানান, আয়োজক সংস্থার চেয়ারম্যান শিবাজি চট্টোপাধ্যায় ।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট