তৃণমূল মাদ্রাসা টিচার্স এসোসিয়েশনের সভা থেকে উঠল জোর আওয়াজ


রবিবার,২৬/০৯/২০২১
221

কলকাতা: পশ্চিমবঙ্গ তৃণমূল মাদ্রাসা টিচার্স এসোসিয়েশনের এক সাংগঠনিক সভা অনুষ্ঠিত হল কলকাতার হজ হাউজে। রবিবার সংগঠনের এই সভায় জেলার বিভিন্ন প্রান্ত থেকে শিক্ষক শিক্ষিকারা উপস্থিত হন। প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রাজ্য হজ কমিটির চেয়ারম্যান ও রাজ্যসভার সাংসদ নাদিমুল হক। স্বাগত ভাষণে পশ্চিমবঙ্গ তৃণমূল মাদ্রাসা টিচার্স এসোসিয়েশনের রাজ্য সভাপতি একেএম ফারহাদ সংগঠনের যাবতীয় কর্মকান্ডের বিষয় তুলে ধরেন। আগামী 30 সেপ্টেম্বর ভবানীপুর সহ বাকি কেন্দ্রে তৃণমূল প্রার্থীদের জয়ী করার আহ্বান জানান।

এদিন বক্তব্য রাখতে গিয়ে নাদিমুল হক সাহেব সংখ্যালঘু ও মাদ্রাসা শিক্ষা দপ্তরের নানাবিধ কাজের খতিয়ান তুলে ধরেন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে সংখ্যালঘু খাতে বিগত বাম আমলের তুলনায় বরাদ্দ বাড়ানো হয়েছে বলে তিনি দাবি করেন। সেই বরাদ্দকৃত অর্থের একটা অংশ থেকে মাদ্রাসা শিক্ষার মানোন্নয়ন করা হয় বলে তিনি জানান। পাশাপাশি মাদ্রাসা শিক্ষকদের বিভিন্ন দাবিদাওয়ার বিষয়কে যথাযথ মূল্যায়ন করা হবে বলে মাদ্রাসা শিক্ষার গুরুত্ব তুলে ধরেন নাদিমুল সাহেব। এছাড়া আসামের ঘটনায় তীব্র নিন্দা প্রকাশ করেন।

পশ্চিমবঙ্গ তৃণমূল মাদ্রাসা টিচার্স এসোসিয়েশনের রাজ্য সভাপতি একেএম ফারহাদ বলেন, আগামী 30 সেপ্টেম্বর ভবানীপুর কেন্দ্র সহ বাকি দুই আসনে ভোট। ভবানীপুর কেন্দ্রে “একটি ভোট মমতা দিদিকে” দেওয়ার কথা বলেন ফারহাদ। ভবানীপুর কেন্দ্রে ভর করে ভারতবর্ষ পরিচালনা করবেন মমতা বন্দ্যোপাধ্যায়, বলে আশা প্রকাশ করেন একেএম ফারহাদ সাহেব। এব্যাপারে শিক্ষক সমাজের একটা বড় ভূমিকা নেওয়ার জন্য আগত শিক্ষকদের উদ্দেশ্যে বার্তা দেন। বিভাজনের রাজনীতিকে রুখে দেওয়ারও ডাক দেন একেএম ফারহাদ সাহেব।

উপস্থিত ছিলেন সংগঠনের অন্যতম কর্মকর্তা নুরুল হক বৈদ্য, রাজ্য হজ কমিটির সদস্য পীরজাদা রাকিবুল আজিজ বাখতিয়ারী, উত্তর 24 পরগনা জেলা ইমাম কো অর্ডিনেটর পীরজাদা হাসানুজ্জামান, শিক্ষক আবদুল হাকিম সাহেব, কারী একরামুল সাহেব প্রমুখ। সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা করেন শিক্ষক ইরফান আলি বিশ্বাস।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট