স্ক্রিপ্ট প্রোডাকশন এর যৌথ উদ্যোগে ‘ ক্যালকাটা ইউথ মিট’- এর পঞ্চম অধ্যায়


শুক্রবার,০৮/১০/২০২১
576

শহর কলকাতার বুকে চলচ্চিত্র ও সংস্কৃতির প্রতি আবেগান্বিত তরুণ প্রজন্মের মিলিত প্রচেষ্টায় গড়ে উঠেছে একটি স্বাধীনমনোভাবাপন্ন যুব সংস্থা, স্ক্রিপ্ট প্রোডাকশন্স্। বুনিয়াদি স্তর থেকে যাত্রা শুরু করে এই প্রজন্ম তাদের অভূতপূর্ণ প্রতিভা সমগ্র বিশ্বের সামনে প্রদর্শন করে, এই সংস্থাকে রাজ্য ও জতীয় স্তরে পরিচিতি দিয়েছে। অমিতাভ বচ্চন, টিনু আনন্দ, পূর্ণিমা দত্ত, সন্দীপ রায়, সব্যসাচী চক্রবর্তী, এস.এস রাজামৌলি এবং চলচ্চিত্র জগতের বহু খ্যাতনামা ব্যক্তিত্ব এই সংস্থার অনুষ্ঠানগুলিকে গৌরবান্বিত করেছে। শীর্ষ স্তরের বহু জাতীয় সংবাদমাধ্যম এই সংস্থানটিকে এগিয়ে নিয়ে যেতে সাহায্য করেছে।

স্ক্রিপ্ট প্রোডাকশন এর যৌথ উদ্যোগে,নবীন প্রজন্ম ও দর্শক এর শিল্প,চলচ্চিত্র ও সংস্কৃতির প্রতি ভালোবাসা, ‘ ক্যালকাটা ইউথ মিট’- এর পঞ্চম অধ্যায়ে পা দিতে সক্ষম করেছে,যা সুযোগ করে দিয়েছে উচচাকাঙ্খী প্রতিযোগীদের নিজেদেরকে বৃহৎ মঞ্চে তুলে ধরতে। গতবছর থেকে অতিমারির প্রকোপে,মানবজীবন ও জীবনযাত্রার টানাপোড়েনের মধ্যে দিয়ে,এই অনুষ্ঠান,২৫ এর নিম্নে ছেলে মেয়েদের সতেজ মনোভাব নিয়ে ফিরে আসার সুযোগ করে দিয়েছে।

এই বছরও,এই সংস্থা সমান উদ্যোগ নিয়ে এই উৎসব পালনে তৎপর হয়েছে। অতিমারির ভ্রুকুটি এই উদ্দেশ্যকে স্তব্ধ করতে পারেনি।স্ক্রিপ্ট ফিরে এসেছে তার বার্ষিক অনুষ্ঠান ‘ ক্যালকাটা ইউথ মিট’ কে সফল করার সচেষ্টা নিয়ে।কলকাতায় আয়োজিত ‘ si-৫’,২০২১ এ জায়গা করে নিচ্ছে সাহিত্য,শিল্পকলা,চারুকলা ও নানা ঘরোয়া বিভাগের ২০টি বিভিন্ন ইভেন্ট,প্রবন্ধ লিখন থেকে শুরু করে গুপ্তধনের খোঁজ,এখন নানা সাধের প্রতিযোগিতা নজর কাড়তে চলেছে দর্শকদের,গণমান্য বিচারকদের সান্নিধ্যে এসে তরুণ প্রতিযোগীরা তাদের প্রতিভাকে আরো সমৃদ্ধ করার সুযোগ পাচ্ছে এই উৎসবে।

সেই সকল প্রতিযোগীরা , যারা তাদের প্রতিভার জোরে নিজেদের ভবিষ্যৎ গড়ার স্বপ্ন দেখছে , এই উৎসব তাদের এক সুখকর ও আপনাদের স্মৃতি উপহার দেবে , এমনই আসা রাখছেন উদ্যোগক্তরা। স্ক্রিপ্ট প্রোডাকশনস সর্বদাই তরুন প্রজন্মের প্রতিভা ও সপ্নগুলিকে পরিপূর্ণ করার চেষ্টা করে এসেছে , আর তাদের বৃহত্তর সমাজের সামনে তুলে ধরার সুযোগ করে দিয়েছে । যুব সমাজকে শক্তিশালী করে তোলা , তাদের প্রচারের মাধ্যম গড়ে তোলা , শিক্ষা ও কাজের সুযোগ করে দেওয়াই এই সংস্থার প্রধান লক্ষ্য , ভবিষ্যৎ – এ যা আরো সাফল্যমণ্ডিত হবে।

Loading...
https://www.banglaexpress.in/ Ocean code:

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট