মুর্শিদাবাদ জেলা ঝটিকা সফরে ওয়েলফেয়ার পার্টির রাজ্য সভাপতি শ্রী মনসা সেন


রবিবার,১০/১০/২০২১
685

বহরমপুর, মুর্শিদাবাদ, ১০ই অক্টোবর,২০২১: আজ ওয়েলফেয়ার পার্টির মুর্শিদাবাদ জেলার বহরমপুর সদর দফতরে ঝটিকা জেলা সফরে এলেন পার্টির রাজ্য সভাপতি শ্রী মনসা সেন । প্রসঙ্গতঃ উল্লেখ্য, ইতিমধ্যেই ওয়েলফেয়ার পার্টি মুর্শিদাবাদ জেলার দীর্ঘ বঞ্চনার ইতিহাস তুলে ধরে মুর্শিদাবাদ জেলায় রাজনৈতিক কর্মকান্ড শুরু করেছে । পার্টির রাজ্য সভাপতির আজকের ঝটিকা সফরের মধ্যেই আবারও উঠে এলো সেই প্রসঙ্গ । আজ পার্টির বহরমপুর(বদরপুর স্থিত) জেলা কার্য্যালয়ে এক সাংবাদিক সম্মেলনে পার্টির মুর্শিদাবাদ জেলা বিভাজন কমিটির আহ্বায়ক তথা পার্টির রাজ্য সহ-সভাপতি মাহফুজুর রহমান জানান,”এক সময়ের বাংলা-বিহার-ওড়িশার রাজধানী এই গৌরবোজ্জ্বল ঐতিহাসিক মুর্শিদাবাদ জেলা আজ স্বাধীনত্তোর ৭৫ বছরের রাজনীতিতে শ্রমিক-কৃষক-মুটে-মজুর-রাজমিস্ত্রীর জেলার পর্যবসিত হয়েছে । প্রায় ৮০লক্ষের অধিক অধিবাসীর এই ঐতিহাসিক জেলায় বহু সংগ্রাম-আন্দোলনের পর সম্প্রতি একটি পূর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয়ের দাবী প্রতিষ্ঠিত হয়েছে। কিন্তু, আজও জেলার উত্তর থেকে দক্ষিণের প্রত্যন্ত এলাকাগুলি থেকে প্রশাসনিক কাজে জেলা শহর বহরমপুরে ছুটতে গিয়ে নিত্যদিন সাধারণ জেলাবাসী দূর্ভোগের শিকার হচ্ছেন । এছাড়াও জেলার শিক্ষা-স্বাস্থ্য-অর্থনৈতিক ক্ষেত্রের সর্বত্রই চোখে পড়ে অনুন্নয়নের ছবি। এমতবস্থায়, জেলার সার্বিক বিকাশের কথা মাথায় রেখে আমরা রাজ্য সরকারের কাছে অবিলম্বে এই জেলা বিভাজনের দাবী তুলছি ।

এই মর্মে খুব শীঘ্রই জেলা শাসকের দপ্তরে প্রতিনিধিত্বমূলক স্মারকলিপি প্রদানের কর্মসূচী নেওয়া হচ্ছে ।” এদিনের সাংবাদিক সম্মেলনে ওয়েলফেয়ার পার্টির রাজ্য সভাপতি শ্রী মনসা সেন বলেন, “আমাদের আদর্শের অভাব নেই, কিন্তু আমাদের দলে এই মুহূর্তে প্রয়োজনের তুলনায় প্রতিশ্রুতিবদ্ধ সদস্যের সংখ্যা কম । আগামী দিনে মুর্শিদাবাদ জেলার মতো ঐতিহাসিক জেলার দীর্ঘ বঞ্চনার অবসান ঘটিয়ে সার্বিক উন্নয়নের লক্ষ্যে মুর্শিদাবাদ জেলা-বিভাজন সময়ের দাবী । তার সাথে সাথে এই অনুন্নত জেলার সার্বিক উন্নয়নের জন্য প্রয়োজন একগুচ্ছ ভরসাযোগ্য, সৎ, আদর্শিক নেতৃত্বের । পার্টির চলমান সদস্য সংগ্রহ অভিযানের মধ্য দিয়ে পার্টি সেই লক্ষ্য পূরণের পরিকল্পনা করছে ।” পার্টির বর্তমান মুর্শিদাবাদ জেলা সভাপতি হামিদ সেখ জানান,” আপামর জেলাবাসীর কাছে আমাদের পার্টির কল্যাণকামী বার্তা পৌঁছে দেওয়ার উদ্দেশ্যে ও পার্টির সংগঠনকে আরও গণমুখী করবার উদ্দেশ্যে আজ রাজ্য নেতৃত্বের উপস্থিতিতে সাংগঠনিক কাজের সুবিধার্থে পার্টির জেলা সংগঠনকেও উত্তর ও দক্ষিণ মুর্শিদাবাদ জেলা সংগঠন হিসাবে দুটি ভাগে ভাগ করা হচ্ছে ।” আজকের সাংগঠনিক সভায় সর্বসম্মতি ক্ৰমে পার্টির উত্তর মুর্শিদাবাদ জেলার সভাপতি নির্বাচিত হন গবেষক শিক্ষক হামিদ সেখ, জেলা সহ-সভাপতি হন বিশিষ্ট লেখক এম. এ. হান্নান, জেলা সম্পাদকগণ হলেন ডাঃ হাবিবুর রহমান, মোঃ আসাদউল্লাহ ও আবেদ হোসেন । অন্যদিকে, পার্টির দক্ষিণ মুর্শিদাবাদ জেলা সভাপতি হিসাবে নির্বাচিত হন অধ্যাপক গোলাম কিবরিয়া সরকার ও জেলা সম্পাদক হন কামরুজ্জান সাহেব ।

আগামী পৌরসভা ও পঞ্চায়েত নির্বাচনে জোরালো লড়াই দেওয়ার ব্যাপারে আশাবাদ ব্যক্ত করে বিভাজিত মুর্শিদাবাদ জেলার দুই নবনির্বাচিত সভাপতিই বলেন যে, পার্টি মুর্শিদাবাদ জেলায় আগামীতে আরও শক্তি বৃদ্ধি করবে । ওয়েলফেয়ার পার্টি অফ ইন্ডিয়া, মুর্শিদাবাদ জেলা কমিটি আয়োজিত এদিনের সাংবাদিক বৈঠকে আরও উপস্থিত ছিলেন পার্টির রাজ্য সম্পাদক মুহাঃ শাহাজাহান আলী, প্রাক্তণ জেলা সভাপতি মোঃ খোদা বক্স, জেলা সহ-সভাপতি আবিদ হোসেন, জেলা সম্পাদক ডাঃ হাবিবুর রহমান প্রমুখ ।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট