পুজোর এই দিনগুলোতে কলকাতায় বসে স্বাদ নিতে পারবেন ওপার বাংলার সুস্বাদু সব খাবার


সোমবার,১১/১০/২০২১
333

পুজো উপলক্ষে কলকাতা বাসীর জন্য দারুন সুখবর। পুজোর এই দিনগুলোতে শহরে থেকেই আপনি স্বাদ নিতে পারবেন ওপার বাংলার সুস্বাদু সব খাবারের, তাও আবার খুবই সামান্য খরচে। দুর্গা পুজো উপলক্ষে এক বিশেষ ফুড ফেস্টিভ্যালের আয়োজন করা হয়েছে কলকাতার এক নামকরা হোটেলে। সেখানেই খোলা হয়েছে পুজা বুফে। এখানে সব মিলিয়ে মোট ৮০ রকমের খাবার পাওয়া যাবে, তার মধ্যে সম্পূর্ণ বাংলাদেশী খাবারের সংখ্যা হল ৫২ টি। এই পূজা বুফের দায়িত্বে রয়েছেন বাংলাদেশের বিশিষ্ট রন্ধনশিল্পী নয়না আফরোজ। তিনি বলেন, এখানকার খাবারগুলো হবে বাংলাদেশের বিভিন্ন অঞ্চলের, যার মধ্যে রয়েছে চুইঝাল মাটন, কক্সবাজারের রূপচাঁদা ফিসকারি, মুরগী বিরিয়ানি ইত্যাদি। এছাড়াও ডেসার্টের মধ্যে রয়েছে বুটের ডালের হালুয়া, দুধ কদু। পাশাপাশি রয়েছে ডিম জর্দা, বিক্রমপুরের বেগুন খাসি, ঝিঙের কোর্মাও। অর্থাৎ মহানগরবাসী সাধারণত যেসব খাবারের সঙ্গে একেবারেই পরিচিত নন বা খুব সামান্যই জানেন সেইসকল রকমারি খাবারই মিলবে এই পূজা বুফেতে।

নয়না আফরোজ জানান, পুজোর এই দিনগুলোতে কলকাতাবাসী যেন শহরে বসেই বাংলাদেশী খাবারের পূর্ণ স্বাদ পেতে পারেন, সেকথা মাথায় রেখেই খুব বাছাই করা খাবার রাখা হয়েছে এখানে। এছাড়াও যারা প্রবাসী বাংলাদেশী রয়েছেন তারা যদি দেশের খাবার মিস করেন, তাহলে এই রেস্তোরাঁতে এসেই সেই আক্ষেপ মিটিয়ে নিতে পারবেন তারাও। তিনি এও বলেন, ‘এখানে নয় রকমের ভর্তা আছে। কলকাতায় বসে পারফেক্ট ভর্তা খাওয়া হয়ে ওঠে না, তাই কলকাতায় বসেই বাংলাদেশী খাবারের স্বাদ যারা পেতে চাইছেন এবং ঘরের খাবার যারা মিস করছেন তাদের জন্য এটাই সুবর্ণ সুযোগ।

উল্লেখ্য, ১০ ই অক্টোবর এই পূজা বুফের শুভ উদ্বোধন করেছেন বাংলাদেশে(কলকাতা)- র ডেপুটি হাইকমিশনার তৌফিক হাসান।‌ আগামী ১৫ ই অক্টোবর দুপুর পর্যন্ত খোলা থাকবে এই বুফে। এর বুফে প্রাইস ১২৪৯ টাকা, তবে বিশেষ ক্ষেত্রে ছাড়ও থাকছে। কোভিড প্রটোকল মেনে এখানে সব ব্যবস্থা করা হয়েছে। তবে আসতে হবে প্রি-বুকিং করে। যোগাযোগ নং- 8335834800/8335834700। উল্লেখিত খাবার গুলো ছাড়াও এখানে নিরামিষ ও আমিষের আরও বিভিন্ন ধরণের খাবার পাওয়া যাবে। প্রসঙ্গত, এই ফুড ফেস্টিভ্যাল অনুষ্ঠানের আয়োজক দ্য ক্ল্যারিডেল; সাউথ কলকাতার অনলি ফাইভ স্টার হোটেল।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট