ট্যাবলো নিয়ে বিজেপি রাজনীতি করছে বলে অভিযোগ করলেন কলকাতার মেয়র ফিরহাদ হাকিম


বুধবার,১৯/০১/২০২২
293

নেতাজি সুভাষচন্দ্র বসুর জীবন ও সংগ্রামের উপর তৈরি ট্যাবলো নিয়ে বিজেপি রাজনীতি করছে বলে অভিযোগ করলেন কলকাতার মেয়র ফিরহাদ হাকিম। তিনি বলেন নেতাজি বাংলা থেকে গিয়েছেন। তাঁকে নিয়ে তো আমাদের গর্ব থাকবেই। তাঁকে নিয়ে তো আমরা ট্যাবলো বানাবই।
নেতাজি সুভাষচন্দ্র বসু বাংলা থেকে গিয়েছেন। তাকে নিয়ে তো আমরা গর্ব করবই। তাকে নিয়ে তো ট্যাববলো করবই। এখানে রাজনীতি কোথা থেকে আসছে? বিজেপিকে কটাক্ষ করে এই প্রশ্ন তুললেন কলকাতার মেয়র ফিরহাদ হাকিম। বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি তথা সাংসদ দিলীপ ঘোষ তৃণমূলের বিরুদ্ধে নেতাজীকে নিয়ে রাজনীতি করার অভিযোগ তোলেন। আর তার পাল্টা জবাব দিলেন ফিরহাদ। তিনি বলেন, নেতাজির প্রতি শ্রদ্ধা থাকলে তার জীবন ও সংগ্রামের ট্যাবলো বাদ পড়তো না। ট্যাবলো নিয়ে বিজেপি রাজনীতি করছে বলে অভিযোগ করেন তিনি। নেতাজি সুভাষচন্দ্র বসু সম্পর্কিত এখনো বহু তথ্য গোপন রয়েছে কেন্দ্রের হাতে। এইসব গোপন তথ্য অবিলম্বে প্রকাশ্যে আনুক কেন্দ্র সেই দাবিও জানিয়েছেন ফিরহাদ।
প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে বাংলার তৈরী নেতাজী সম্পর্কিত ট্যাবলো বাদ দিয়েছে কেন্দ্র। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রধানমন্ত্রীকে চিঠি লিখে পুনর্বিবেচনার আবেদন জানালেও তা খারিজ হয়। বাংলার ট্যাবলো এইভাবে বাদ পড়ায় স্বাভাবিক ভাবেই ক্ষোভ জমেছে বাঙালিদের মনে। এ রাজ্য থেকে নির্বাচিত বিজেপি সাংসদ দিলীপ ঘোষ কেন্দ্রের হয়ে ঝোল টানায় স্বাভাবিকভাবেই ক্ষুব্ধ ফিরহাদ।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট