আগামীকাল ঈদের দিন আবহাওয়া কেমন থাকবে ?


সোমবার,০২/০৫/২০২২
375

আজ রাজ্যের সব জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা। রয়েছে কালবৈশাখীর পূর্বাভাস। 60 কিলোমিটার গতিবেগে দমকা ঝোড়ো হাওয়া বইতে পারে। আগামী কয়েকদিনে 4 ডিগ্রি পর্যন্ত তাপমাত্রা নামতে পারে। জলীয় বাষ্প বেশি থাকায় অস্বস্তি থাকবে দুপুরের দিকে

আসছে ঘূর্ণিঝড়
আন্দামান সাগরে তৈরি হবে ঘূর্ণাবর্ত। বুধবার ঘূর্ণাবর্ত তৈরি হবে। বৃহস্পতিবার রাতে অথবা শুক্রবার এর মধ্যে এই ঘূর্ণাবর্ত নিম্নচাপে পরিণত হবে। নিম্নচাপ শক্তিশালী হয়ে ঘূর্ণিঝড়ে পরিণত হওয়ার আশঙ্কা। আন্দামান সাগর এরপর দক্ষিণ বঙ্গোপসাগর এবং মধ্য বঙ্গোপসাগর পেরিয়ে উত্তর বঙ্গোপসাগরে আসতে পারে সেই ঘূর্ণিঝড়। আপাতত অভিমুখ বাংলা বা উড়িষ্যা উপকূলের দিকে হতে পারে এমনই সম্ভাবনা।

আজ কলকাতা
আংশিক মেঘলা আকাশ। আর্দ্রতা জনিত অস্বস্তি বিকেলের দিকে বা রাতে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা। রয়েছে কালবৈশাখীর পূর্বাভাস ।
কলকাতার আজ সর্বনিম্ন তাপমাত্রা 21.8 ডিগ্রি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল 34.7 ডিগ্রি। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ 93 শতাংশ। বৃষ্টি হয়েছে 17.3 মিলিমিটার।

বঙ্গের আভাস
বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা উত্তর ও দক্ষিণ বঙ্গের সব জেলাতে। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সঙ্গে ঝোড়ো হাওয়া, শিলা বৃষ্টির সম্ভাবনা। দার্জিলিং কালিম্পং ছাড়া রাজ্যজুড়ে কালবৈশাখীর সর্তকতা। ভারী বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গের কোচবিহার ও আলিপুরদুয়ারে। মঙ্গলবারেও কালবৈশাখীর সম্ভাবনা থাকছে। আপাতত উত্তর ও দক্ষিণ বঙ্গের সব জেলাতেই বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা থাকছে চলতি সপ্তাহে।

বৃষ্টি চলবে
আগামী চার পাঁচ দিন বৃষ্টির পূর্বাভাস উত্তর-পূর্ব ভারত এবং সিকিমে। আগামীকাল অরুণাচল প্রদেশের প্রবল বৃষ্টির সম্ভাবনা বুধবার পর্যন্ত ভারী বৃষ্টির সম্ভাবনা আসাম ও মেঘালয় মঙ্গল ও বুধবার ভারী বৃষ্টি হতে পারে নাগাল্যান্ড মণিপুর মিজোরাম এবং ত্রিপুরা রাজ্যে।

Loading...
https://www.banglaexpress.in/ Ocean code:

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট