এবার কোমর বেঁধে নামতে চলেছে তৃণমূল কংগ্রেস


মঙ্গলবার,১১/১০/২০২২
376

২০২৩ এর পঞ্চায়েত নির্বাচনের কথা মাথায় রেখে এবার কোমর বেঁধে নামতে চলেছে তৃণমূল কংগ্রেস নেতৃবৃন্দ। আগামী পহেলা নভেম্বর থেকে প্রতিটি জেলায় দলের মহিলাদের নিয়ে পঞ্চায়েতের সভা শুরু করবে তৃণমূল মহিলা কংগ্রেস। আগামী ১২ই জানুয়ারি পর্যন্ত এই জেলাওয়ারি সভার কাজ চলবে। এই ধরনের সভায় তৃণমূল মহিলা কংগ্রেসের শীর্ষ নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন। প্রতিটি জেলায় ব্লক স্তর থেকে শুরু করে জেলা স্তর পর্যন্ত বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন। শুধু সভা নয়,,, এর মাধ্যমে জনসংযোগের বিষয়টিকেও প্রাধান্য দেওয়া হবে। বলেও এদিন জানান রাজ্যের মন্ত্রী তথা তৃণমূল মহিলা কংগ্রেসের সভানেত্রী চন্দ্রিমা ভট্টাচার্য।
২০২৩ এর পঞ্চায়েত নির্বাচনেও তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে ৫০ শতাংশ প্রার্থী পদে মহিলাদের সংরক্ষণ অব্যাহত থাকবে। এ বিষয়ে দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মহিলাদের সংরক্ষণের যে পথ দেখিয়েছেন সেই নির্দেশ মেনে আগামী দিনেও সমস্ত বিষয়ে মহিলাদের পার্টিসিপেশন বজায় থাকবে।
বিগত দিনে তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে জেলা ওয়ারি সাংগঠনিক পদাধিকারীদের যে লিস্ট তৈরি করা হয়েছিল তা শেষ পর্যন্ত কার্যকরী করা হয়নি। বর্তমানে দলের শীর্ষ নেতৃবৃন্দের নির্দেশ এবং অনুমোদনক্রমে ফাইনাল লিস্ট তৈরি করা হয়েছে।
আগামী ১৯ অথবা কুড়ি অক্টোবর কলকাতায় রাজ্য কমিটির নেতৃবৃন্দ এবং জেলা কমিটির পতিকারীদের নিয়ে একটি সাংগঠনিক সভা ডাকা হতে চলেছে। এই সভায় 2023 এর পঞ্চায়েত নির্বাচনকে সামনে রেখে সাংগঠনিক বিভিন্ন বিষয়ে পর্যালোচনা করা এবং আশু কর্তব্যসমূহ তুলে ধরা হবে বলেও এদিন জানান চন্দ্রিমা ভট্টাচার্য।

Loading...
https://www.banglaexpress.in/ Ocean code:

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট