এবারে ভারতের কলকাতা শহরে ওয়ার্ডক্যাম্প ২০২২ 


মঙ্গলবার,১৮/১০/২০২২
323

রাজু আলম: বর্তমানে তথ্যপ্রযুক্তির সাথে যুক্ত , বিশেষ করে যারা ওয়েবসাইট নিয়ে কাজ করেন তাদের কাছে একটি পরিচিত শব্দ “ওয়ার্ডপ্রেস” । আর এই ওয়ার্ডপ্রেসের কমিউনিটি ছড়িয়ে আছে বিশ্বজুড়ে , যে কমিউনিটির সদস্যরা বিশ্বের বিভিন্ন দেশের বিভিন্ন শহরে আয়োজন করে “ওয়ার্ডপ্রেস” কমিউনিটির মিলনস্থন ওয়ার্ডক্যাম্প। এবারে ভারতের কলকাতা শহরে ওয়ার্ডক্যাম্প ২০২২ শুরু হতে চলেছে ১৭ ও ১৮ ডিসেম্বর। ২০২০ সালে সমস্ত প্রস্তুতি সুম্পূর্ণ হয়ে গেলেও করোনার কবলে পড়ে ২০২০ সালের ওয়ার্ডক্যাম্প বাতিল করতে বাধ্য হন ওয়ার্ডক্যাম্প এর দায়িত্বে থাকা কর্মকর্তাগণ। দীর্ঘ ২ বছর পরে আবারও স্বমহিমায় ফিরছে কলকাতা ওয়ার্ডক্যাম্প।

ইতিমধ্যে যখন এই প্রতিবেদন প্রকাশিত হচ্ছে তখন ওয়ার্ডক্যাম্প ২০২২ এর আর্লি বার্ড (early bird) টিকেট শেষ হয়ে গেছে মাত্র ২৪ ঘন্টার মধ্যে। সুতরাং “কলকাতা ওয়ার্ডক্যাম্প ২০২২” এর উদ্দীপনা এখন চরম পর্যায়ে বলা যাই। কলকাতা ওয়ার্ডক্যাম্প ২০২২ এর অফিসিয়াল ওয়েবসাইটের তথ্য অনুযায়ী যে সব অংশগ্রগণকারী ২০২০ সালের ওয়ার্ডক্যাম্প এর জন্য টিকেট কেটে ছিলেন কিন্তু সেই বছরে ওয়ার্ডক্যাম্প না হওয়ার জন্য টিকেটের টাকা ফেরত নেন নি , তারা এই ফর্মটি https://bit.ly/3D3IRiQ পূরণ করে অতিরিক্ত টাকা ছাড়াই নিজেদের টিকেট সংরক্ষণ করতে পারবেন। ভারতবর্ষ থেকে সহজেই টিকেট কাটতে পারেন এই লিংক https://bit.ly/3yKH7Iy থেকে। বিদেশী অংশগ্রগণকারী দের জন্য আলাদা একটি ফর্ম https://bit.ly/3MDKN4H এর ব্যবস্থা করেছে ওয়ার্ডক্যাম্প ২০২২ কর্তৃপক্ষ।

আপনি যদি তথ্যপ্রযুক্তি বিষয়ক ব্যবসা করেন তাহলে ওয়ার্ডক্যাম্প ২০২২ হলো আপনার বিজ্ঞাপনের একটি ভালো মাধ্যম। ওয়ার্ডক্যাম্প ২০২২ এ স্পন্সরশিপের জন্য এই লিংকে https://bit.ly/3D2LhOt গিয়ে বিস্তারিত জানতে পারেন , বা সরাসরি যোগাযোগ করতে পারেন +91 9748605900 মোবাইল ফোন নম্বরে।

এবারের ওয়ার্ডক্যাম্প হতে চলেছে : AltAir Boutique Hotel, Phoenix Hall 1 & 2, EM 4 Block, Sector V, Salt Lake,Kolkata, West Bengal 700091 এই ঠিকানায়। গুগল ম্যাপ নিচে দিয়ে দেওয়া হলো।

Loading...
https://www.banglaexpress.in/ Ocean code:

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট