এবারে ভারতের কলকাতা শহরে ওয়ার্ডক্যাম্প ২০২২ 

রাজু আলম: বর্তমানে তথ্যপ্রযুক্তির সাথে যুক্ত , বিশেষ করে যারা ওয়েবসাইট নিয়ে কাজ করেন তাদের কাছে একটি পরিচিত শব্দ “ওয়ার্ডপ্রেস” । আর এই ওয়ার্ডপ্রেসের কমিউনিটি ছড়িয়ে আছে বিশ্বজুড়ে , যে কমিউনিটির সদস্যরা বিশ্বের বিভিন্ন দেশের বিভিন্ন শহরে আয়োজন করে “ওয়ার্ডপ্রেস” কমিউনিটির মিলনস্থন ওয়ার্ডক্যাম্প। এবারে ভারতের কলকাতা শহরে ওয়ার্ডক্যাম্প ২০২২ শুরু হতে চলেছে ১৭ ও ১৮ ডিসেম্বর। ২০২০ সালে সমস্ত প্রস্তুতি সুম্পূর্ণ হয়ে গেলেও করোনার কবলে পড়ে ২০২০ সালের ওয়ার্ডক্যাম্প বাতিল করতে বাধ্য হন ওয়ার্ডক্যাম্প এর দায়িত্বে থাকা কর্মকর্তাগণ। দীর্ঘ ২ বছর পরে আবারও স্বমহিমায় ফিরছে কলকাতা ওয়ার্ডক্যাম্প।

ইতিমধ্যে যখন এই প্রতিবেদন প্রকাশিত হচ্ছে তখন ওয়ার্ডক্যাম্প ২০২২ এর আর্লি বার্ড (early bird) টিকেট শেষ হয়ে গেছে মাত্র ২৪ ঘন্টার মধ্যে। সুতরাং “কলকাতা ওয়ার্ডক্যাম্প ২০২২” এর উদ্দীপনা এখন চরম পর্যায়ে বলা যাই। কলকাতা ওয়ার্ডক্যাম্প ২০২২ এর অফিসিয়াল ওয়েবসাইটের তথ্য অনুযায়ী যে সব অংশগ্রগণকারী ২০২০ সালের ওয়ার্ডক্যাম্প এর জন্য টিকেট কেটে ছিলেন কিন্তু সেই বছরে ওয়ার্ডক্যাম্প না হওয়ার জন্য টিকেটের টাকা ফেরত নেন নি , তারা এই ফর্মটি https://bit.ly/3D3IRiQ পূরণ করে অতিরিক্ত টাকা ছাড়াই নিজেদের টিকেট সংরক্ষণ করতে পারবেন। ভারতবর্ষ থেকে সহজেই টিকেট কাটতে পারেন এই লিংক https://bit.ly/3yKH7Iy থেকে। বিদেশী অংশগ্রগণকারী দের জন্য আলাদা একটি ফর্ম https://bit.ly/3MDKN4H এর ব্যবস্থা করেছে ওয়ার্ডক্যাম্প ২০২২ কর্তৃপক্ষ।

আপনি যদি তথ্যপ্রযুক্তি বিষয়ক ব্যবসা করেন তাহলে ওয়ার্ডক্যাম্প ২০২২ হলো আপনার বিজ্ঞাপনের একটি ভালো মাধ্যম। ওয়ার্ডক্যাম্প ২০২২ এ স্পন্সরশিপের জন্য এই লিংকে https://bit.ly/3D2LhOt গিয়ে বিস্তারিত জানতে পারেন , বা সরাসরি যোগাযোগ করতে পারেন +91 9748605900 মোবাইল ফোন নম্বরে।

এবারের ওয়ার্ডক্যাম্প হতে চলেছে : AltAir Boutique Hotel, Phoenix Hall 1 & 2, EM 4 Block, Sector V, Salt Lake,Kolkata, West Bengal 700091 এই ঠিকানায়। গুগল ম্যাপ নিচে দিয়ে দেওয়া হলো।

admin

Share
Published by
admin

Recent Posts

সিএএ নিয়ে প্রচারে মনোরঞ্জন, সাবধান করছেন এলাকার

২৪ এর লোকসভা ভোটে রাজ্যে অন্যতম ইস্যু হয়ে উঠেছে সিএএ। বিজেপির পক্ষ থেকে এই নিয়ে…

9 hours ago

সন্দেশখালির ঘটনা সাজানো, বিজেপির পরিকল্পিত চিত্রনাট্য, ভাইরাল ভিডিয়োই দাবি বিজেপি নেতার

সন্দেশখালির ঘটনা নিয়ে এবার নয়া মোড়। সন্দেশখালি আন্দোলন থেকে শুরু করে যা যা ঘটেছে সম্পূর্ণটাই…

9 hours ago

“আহা কী আনন্দ আকাশে বাতাসে”- কুনাল ঘোষের গলায় কেন এই গান?

বিদ্রোহী হয়ে উঠেছিলেন। বেশ কিছুদিন ধরে বেশ কিছু বিষয় নিয়ে দলবিরোধী কথা বলছিলেন। বিশেষ করে…

9 hours ago

“সনাতন বিরোধী তৃণমূল”- দৈনিক সংবাদপত্রে বিজেপির বিজ্ঞাপন , প্রচারে ‘ধর্ম’ ব্যবহার করায় কমিশনে তৃণমূল

বিজেপির বিজ্ঞাপনে 'ধর্ম' হাতিয়ার, নির্বাচন কমিশনের নজরে আনল তৃণমূল কংগ্রেস। যেখানে নির্বাচন কমিশনের নির্দেশিকায় স্পষ্ট…

9 hours ago

বিগত বছরে বিদ্যুতের মাশুল বৃদ্ধি হয় নি, দাবি WBSEDCL এর

বিদ্যুতের মাশুল বৃদ্ধি হয়েছে বলে মিথ্যে রটনা শুরু হয়েছে। বিগত বছরে এমন কোন মাশুল বৃদ্ধি…

9 hours ago

হেলিকপ্টারে আগুনের ঘটনায় থমকে নেই দেব, শনিবার দলীয় প্রার্থীদের সমর্থনে চুটিয়ে প্রচার

হেলিকপ্টারে হঠাৎ আগুন। বড় বিপদের হাত থেকে রক্ষা পান অভিনেতা তথা তৃণমূল প্রার্থী দেব। তবে…

9 hours ago
https://www.banglaexpress.in/ Ocean code: