Categories: রাজ্য

ঘূর্ণিঝড়ে সব থেকে বেশি প্রভাব পরতে চলেছে সুন্দরবন এলাকায়

আলিপুর আবহাওয়া দপ্তর জানাচ্ছে সরাসরি এই ঘূর্ণিঝড়ের প্রভাব পড়বে সুন্দরবন এলাকার ওপর। আগামী ২৪ ও ২৫ তারিখের মধ্যে বাংলাদেশ এবং পশ্চিমবঙ্গ উপকূলে এই ঘূর্ণিঝড় প্রবেশ করবে। আন্দামান সাগরে ওপর যে নিম্নচাপটি তৈরি হয়েছে সেটিই নিম্নচাপ রূপেই আন্দামান সাগর এর ওপর অবস্থান করছে। এটি প্রথম অবস্থায় পশ্চিম উত্তর-পশ্চিম দিকে ২২ তারিখ নাগাদ গভীর নিম্নচাপে রূপান্তরিত হবে। ২৩ তারিখ নাগাদ এটি অতি গভীর নিম্নচাপে পরিণত হবে। এরপর থেকে এটি বাঁক নিয়ে উত্তর দিকে অগ্রসর হয়ে ঘূর্ণিঝড় রূপান্তরিত হবে ২৪ তারিখ। ২৫ তারিখ নাগাদ বাংলাদেশ ও পশ্চিমবঙ্গ উপকূলের কাছাকাছি আসবে কিন্তু অবস্থান করবে সমুদ্রের উপরেই। এই সিস্টেম থেকে ২৪ এবং ২৫ পশ্চিমবঙ্গের উপকূলের জেলা দুই ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা এবং এখানের কিছু কিছু জায়গায় ভারী বৃষ্টির সম্ভাবনা।
বাকি দক্ষিণবঙ্গের জেলাগুলিতে হালকা বৃষ্টি।

যেহেতু উত্তর বঙ্গোপসাগর রুপোর এই সিস্টেমটি থাকবে তাই উপকূলের জেলা 2-24 পরগনা এবং পূর্ব মেদিনীপুরে ২৪ তারিখ হাওয়ার গতিবেগ থাকবে ৪৫ থেকে ৫৫ কিলোমিটার বেগে এবং গাস্টিং থাকবে ৬৫ কিলোমিটার বেগে। ২৫ তারিখ হাওয়ার গতিবেগ থাকবে ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরে হাওয়ার গতিবেগ থাকবে একটু বাড়বে অর্থাৎ ৯০ থেকে ১০০ এবং গাস্টিং থাকবে ১০০। কলকাতায় ২৪ তারিখে হালকা বৃষ্টি ২৫ তারিখে বৃষ্টির পরিমাণ একটু বাড়বে। কলকাতা এবং কলকাতা সংলগ্ন এলাকা হাওড়া, হুগলি এইসব জায়গায় হাওয়ার গতিবেগ থাকবে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে এবং গাস্টিং ৫০। সতর্কতা হিসাবে যেটা রয়েছে যে মৎস্যজীবীদের সমুদ্রে যেতে বারণ করা হয়েছে এবং যারা গেছে তাদের ফিরে আসার নির্দেশ দেয়া হচ্ছে। সমুদ্র উপকূলে পর্যটকদের যেতে নিষেধ ২৪ ও ২৫। এই ঘূর্ণিঝড়ের ফলে সবথেকে বেশি প্রভাব পড়তে পারে সুন্দরবনের তাই তাই সুন্দরবনের ফেরি সার্ভিস নদীতে বন্ধ করার নির্দেশ ২৪ এবং ২৫ তারিখ। কালীপুজোয় কলকাতায় হালকা বৃষ্টির সম্ভাবনা। এবং সুপার সাইক্লোন হচ্ছে না তবে হতে চলেছে সাইক্লোন।

admin

Share
Published by
admin

Recent Posts

সিএএ নিয়ে প্রচারে মনোরঞ্জন, সাবধান করছেন এলাকার

২৪ এর লোকসভা ভোটে রাজ্যে অন্যতম ইস্যু হয়ে উঠেছে সিএএ। বিজেপির পক্ষ থেকে এই নিয়ে…

1 day ago

সন্দেশখালির ঘটনা সাজানো, বিজেপির পরিকল্পিত চিত্রনাট্য, ভাইরাল ভিডিয়োই দাবি বিজেপি নেতার

সন্দেশখালির ঘটনা নিয়ে এবার নয়া মোড়। সন্দেশখালি আন্দোলন থেকে শুরু করে যা যা ঘটেছে সম্পূর্ণটাই…

1 day ago

“আহা কী আনন্দ আকাশে বাতাসে”- কুনাল ঘোষের গলায় কেন এই গান?

বিদ্রোহী হয়ে উঠেছিলেন। বেশ কিছুদিন ধরে বেশ কিছু বিষয় নিয়ে দলবিরোধী কথা বলছিলেন। বিশেষ করে…

1 day ago

“সনাতন বিরোধী তৃণমূল”- দৈনিক সংবাদপত্রে বিজেপির বিজ্ঞাপন , প্রচারে ‘ধর্ম’ ব্যবহার করায় কমিশনে তৃণমূল

বিজেপির বিজ্ঞাপনে 'ধর্ম' হাতিয়ার, নির্বাচন কমিশনের নজরে আনল তৃণমূল কংগ্রেস। যেখানে নির্বাচন কমিশনের নির্দেশিকায় স্পষ্ট…

1 day ago

বিগত বছরে বিদ্যুতের মাশুল বৃদ্ধি হয় নি, দাবি WBSEDCL এর

বিদ্যুতের মাশুল বৃদ্ধি হয়েছে বলে মিথ্যে রটনা শুরু হয়েছে। বিগত বছরে এমন কোন মাশুল বৃদ্ধি…

1 day ago

হেলিকপ্টারে আগুনের ঘটনায় থমকে নেই দেব, শনিবার দলীয় প্রার্থীদের সমর্থনে চুটিয়ে প্রচার

হেলিকপ্টারে হঠাৎ আগুন। বড় বিপদের হাত থেকে রক্ষা পান অভিনেতা তথা তৃণমূল প্রার্থী দেব। তবে…

1 day ago
https://www.banglaexpress.in/ Ocean code: