গঙ্গাসাগর সফরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়


বৃহস্পতিবার,০৫/০১/২০২৩
626

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় গঙ্গাসাগর সফরে এসেছেন। বুধবার গঙ্গাসাগরের হেলিপেডে নামেন তিনি। তিনটি স্থায়ী হেলিপ্যাডের উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী। এছাড়াও জেলার একাধিক প্রকল্পের উদ্বোধন করেন। ভারত সেবাশ্রম সঙ্গে গিয়ে পুজো দেন মমতা বন্দ্যোপাধ্যায়। কপিলমুনির মন্দিরে পুজো দেন ও সাধু-সন্তদের সঙ্গে কথা বলেন। মমতা বন্দ্যোপাধ্যায় বলেন গঙ্গাসাগর মেলা জাতীয় মেলার স্বীকৃতি দেয়া উচিত কেন্দ্রের। ইন্দ্রকে বারংবার আবেদন করা হলেও তাতে সাড়া দেয়নি। মুখ্যমন্ত্রী বলেন মুড়িগঙ্গা নদীর উপর স্থায়ী সেতু নির্মাণের প্রয়োজন রয়েছে। কেন্দ্র ঘোষণা করলেও পরবর্তীতে তার কোন উদ্যোগ গ্রহণ করেনি। রাজ্য সরকারের তরফ থেকে মুড়িগঙ্গার উপর ব্রিজ নির্মাণ করা হবে। এই নিয়ে পরিকল্পনা চলছে। গঙ্গাসাগর মেলা ব্যবস্থাপনায় কেন্দ্র কোন সহযোগিতা করেনা বলে অভিযোগ করেন মমতা বন্দ্যোপাধ্যায়। কুম্ভ মেলা যদি জাতীয় মেলা স্বীকৃতি পায় তাহলে গঙ্গাসাগর মেলা কেন স্বীকৃতি পাবে না প্রশ্ন মমতার। গঙ্গাসাগর মেলা দুর্গম এলাকায় অনুষ্ঠিত হয় এবং যেখানে লক্ষ লক্ষ মানুষের সমাগম ঘটে। এ বিষয়ে কেন্দ্রকে উদ্যোগ নেয়া উচিত বলে মন্তব্য রাজ্যের মুখ্যমন্ত্রীর।
বিভিন্ন ঘটনায় বারবার রাজ্যে কেন্দ্রীয় টিম পাঠানো হচ্ছে। এই প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন পলিটিক্স না করে কেন্দ্র ১০০ দিনের টাকা দিক। উন্নয়নে নজর দিক রাজনীতি ছেড়ে।
গঙ্গাসাগর মেলার প্রস্তুতি খতিয়ে দেখতে মমতা বন্দ্যোপাধ্যায় এদিন আধিকারিকদের সঙ্গে বৈঠক করেন। মুখ্যমন্ত্রী প্রস্তুতি নিয়ে তার পরামর্শ দেন। গঙ্গাসাগর মেলা উপলক্ষে সেজে উঠেছে গঙ্গাসাগর। আলোয় ঝলমল করছে, মন্দির এবং মন্দির চত্বর।

Loading...
https://www.banglaexpress.in/ Ocean code:

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট