বারবার বিতর্কে জড়ান বলিউড ডিভা দীপিকা পাডুকোন


মঙ্গলবার,১৪/০৩/২০২৩
289

বলিউড ডিভা দীপিকা পাডুকোন বারবার বিতর্কে জড়ান। কিন্তু বলিউড তাকে যে পেছনে ফেলা সহজ নয়, সেটা তিনি আরও একবার প্রমাণ করলেন অস্কারের মঞ্চে। সেখানে তার উপস্থিতি একদিকে যেমন প্রশংসা কুড়িয়েছে, অন্যদিকে লুক নিয়ে নিন্দাও জুটেছে তার কপালে।ভারতীয় একটি সংবাদমাধ্যম থেকে জানা যায়, এবারের অস্কারের মঞ্চে দীপিকার পরনে ছিল কালো রঙের লুই ভিন্তর গাউন। কাঁধ খোলা লম্বা চুলের পা ঢাকা পোশাক। শরীরে জড়িয়ে থাকা এই পোশাকের নাম অফ সোল্ডার মারমেড গাউন। মৎস্য কন্যার মতো আকৃতি বলেই এই পোশাকের এমন নাম দেওয়া হয়েছে।

জানা গেছে, ফ্যাশন দুনিয়ায় কালো রঙের এই পোশাককে ক্লাসিক বলে মনে করা হয়। এই পোশাকের সঙ্গে দীপিকা পড়েছিলেন একটি কালো রঙের অপেরা গ্লাভস। অনেকেই বলছেন, দীপিকা হলিউডের ফ্যাশনকে কিছুটা অনুকরণ করার চেষ্টা করেছেন। তবে হলিউড ফ্যাশনকে নকল করার চেষ্টা করলেও দীপিকাকে দেখতে অসাধারণ লাগছিল।

এমন পাশ্চাত্য পোশাকে মোহনীয় সাজগোজের পরও দীপিকার অস্কারের ফ্যাশন সমালোচকদের আলোচনার কেন্দ্রে উঠে এসেছে। তবে ভারতীয় চলচ্চিত্রের প্রতিনিধি হিসেবে তিনি যে নজর কেড়েছেন তা আন্তর্জাতিক ফ্যাশন পত্রিকাগুলোর আলোচনা দেখেই বোঝা যাচ্ছে। আর সেই আলোচনার সারমর্ম হলো – দীপিকার অস্কারের পোশাকে ছিল মার্জিত গ্ল্যামারের দ্রৌপদী প্রদর্শন। এর আগেও নিয়মিত কান চলচ্চিত্র উৎসবে দীপিকার উপস্থিতি বারবার নজর কেড়েছিল ফ্যাশন দুনিয়ার। তবে হলিউড ঢঙের ক্লাসিক গাওনে তাকে খুব একটা দেখা যায়নি। এর আগে ২০১৭ সালে অস্কারের পার্টিতে হাজির হয়েছিলেন তিনি।

এবারের অস্কারে দীপিকার পোশাক, বক্তৃতার পাশাপাশি আরও একটি বিষয়ে নজর দিয়েছেন ছবি শিকারিরা। প্রকাশ্যে এসেছে দীপিকার নতুন ট্যাটু। সম্প্রতি আবার ঘাড়েই আরও একটি ট্যাটু করিয়েছেন এই তারকা। নতুন ট্যাটুটি ঘারের বাঁ পাশে। আগের ট্যাটুর থেকে আকারে ছোট। কয়েকটি সংখ্যা ও অক্ষরের সমাহার। দীপিকার ঘাড়ে কালো রঙে লেখা ‘৮২°ই’। জানা গেছে, এই ৮২°ই আসলে একটি দ্রাঘিমা রেখা। যা ভারতকে আড়াআড়ি চিরে জুড়েছে সুমেরু ও কুমেরুকে। তবে দীপিকার ট্যাটুর অর্থ বোধ হয় শুধু সেই দ্রাঘিমা রেখার নাম নয়। জানা গেছে, দীপিকার ত্বক পরিচর্যার ব্র্যান্ডের নামও ‘৮২°ই’। দীপিকা নিজের নতুন ট্যাটুতে সম্ভবত সেই ব্র্যান্ডের প্রচারও করেছেন অস্কারের মঞ্চে, যার মালিক দীপিকা নিজেই।

Loading...
https://www.banglaexpress.in/ Ocean code:

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট