Categories: বিনোদন

ডার্টি পিকচার খ্যাত বিদ্যা বালানও এটা পছন্দ করেন না

বলিউড ফিল্ম ইন্ডাস্ট্রি অধিকাংশ কলাকুশলীকে নির্দিষ্ট ছকে ফেলে দেওয়ার চেষ্টা করে। কিন্তু সেখানকার অভিনেতা – অভিনেত্রীরা অনেক সময়েই সেটি পছন্দ করেন না। ডার্টি পিকচার খ্যাত বিদ্যা বালানও এটা পছন্দ করেন না। নির্দিষ্ট ছাঁচে তাকে দেখা হোক – এমনটা চান না ৪৪ বছরের এই অভিনেত্রী। ফিল্ম ক্যারিয়ারে বার বার বিভিন্ন চরিত্রে অভিনয়ের মধ্যে দিয়ে নিজেকে ভাঙতে গড়তেই পছন্দ করেছেন বিদ্যা। তার পরও একই ধরনের নায়িকা চরিত্রের প্রস্তাব আসায় কিছুটা ক্ষুব্ধ তিনি। বিদ্যার মতে, বহু ভুল ধারনার বশবর্তী হয়ে চলছে ইন্ডাস্ট্রি। যার পরিবর্তন এখন খুবই প্রয়োজন।

বহু জনপ্রিয় ছবিতে সাড়া ফেলেছে বিদ্যার উপস্থিতি। অভিনেত্রী হিসাবে ইন্ডাস্ট্রিতে যথেষ্ট সমাদৃত তিনি। তার পরেও কেন রয়ে গিয়েছে আক্ষেপ ? সম্প্রতি এক সাক্ষাৎকারে নিজের মতামত ব্যক্ত করলেন তিনি। বিদ্যার কথায়, ছকবাঁধা নায়িকা হয়ে ওঠার চাপ থাকে ইন্ডাস্ট্রিতে, কিন্তু আমি তেমনটা নই। এখনও নিজেকে আবিষ্কার করে চলেছি। ছকবন্দি করা চলে না আমাকে। তাও চেষ্টা করেই চলেছে লোকে। আমি তো সেই বিশেষ ধরনের নায়িকা হতে চাইনি।

জানা যায়, ‘কহানি’ অভিনেত্রী তার প্রথম ছবি ‘পরিণীতা’য় বিবাহিত মহিলার চরিত্রে অভিনয় করেছিলেন। বিদ্যার দাবি, ইন্ডাস্ট্রির অনেকের মনে হয়েছিল, আমি তরুণী চরিত্রে অভিনয় করার সুযোগ হারালাম, কারণ প্রথম ছবিতেই আমি বিবাহিত মহিলার চরিত্র করেছি। তিনি আরও বলেন, আমাকে একজন বলেছিলেন, ‘পরিণীতা’য় তুমি কী চমৎকার ব্রেক পেয়েছো, কিন্তু তুমি এখানে তো একজন মহিলার চরিত্রে অভিনয় করলে, এবার দর্শক তোমায় অল্পবয়সি মেয়ের চরিত্রে দেখতে চাইবে। আমার তখন মাত্র ২৬ বছর বয়স।

তবে ‘বেগম জান’ কিংবা ‘ডার্টি পিকচার’ এর মতো ছবিতে অনবদ্য অভিনয় করার পর সেই ধরনের চরিত্রের প্রস্তাবই আসতে থাকে বিদ্যার কাছে। এতেই হতাশ হন এই অভিনেত্রী। তার মতে, তাকে এক ধরনের চরিত্রে নায়িকা করার চেষ্টা চলছে। লোকে সে ভাবেই তাকে দেখছে এখন। বলিউড ফিল্ম ইন্ডাস্ট্রির ধারাবদল নিয়েও অকপট বিদ্যা। তার মতে, মহিলাকেন্দ্রিক ছবির চেয়ে পুরুষকেন্দ্রিক ছবি বেশি চলবে, এই ভাবনা এখনও বলিউডে প্রবল। এই প্রসঙ্গে বিদ্যা বলেন, হয়তো আমরা ঝুঁকি নিতে চাই না। কিন্তু এটা খুব হতাশাজনক। কারণ, বেশির ভাগ ক্ষেত্রেই এটা প্রমাণিত হয়েছে যে, হিরো কে, তা নিয়ে দর্শক ভাবিত নন। তারা আসেন ভাল বিষয়বস্তু ও বিনোদনের সন্ধানে।

উল্লেখ্য, বিদ্যাকে শেষ দেখা গিয়েছিল ওটিটিতে। ‘জলসা’র মতো আবেগঘন ছবিতে শেফালি শাহ এবং মানব কউলের সঙ্গে নজর কেড়েছিলেন তিনি।

admin

Share
Published by
admin

Recent Posts

কুণাল ঘোষকে তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক পদ থেকে সরিয়ে দিল রাজনীতির অবসান বা শুরু?

রাজনীতির সময়ে অনেক সময় আসে যখন সাধারণভাবে একজন রাজনৈতিক কর্মীর কাছে এক পদ দিয়ে দেওয়া…

2 days ago

রজনীকান্ত এবার সবচেয়ে বেশি পারিশ্রমিক নিয়ে সব রেকর্ড ভেঙে দিলেন

তিনি ভারতীয় তামিল চলচ্চিত্রের মহাতারকা রজনীকান্ত। শুধু তামিল ভাষাতেই হিন্দি, তেলেগু, কন্নড় ও ইংরেজি ভাষার…

2 days ago

নির্মাতা অনিরুদ্ধ’র আরেকটি ছবিতে অভিনয় করতে যাচ্ছেন জয়া

কলকাতার নির্মাতা অনিরুদ্ধ রায়চৌধুরী পরিচালিত ‘কড়ক সিং’ নামের হিন্দি ছবির মাধ্যমে বলিউডে অভিষেক হয়েছে বাংলাদেশী…

2 days ago

বলিউড ডিভা শিল্পা শেঠির সম্পত্তির সম্পত্তি বাজেয়াপ্তি: সন্তানসহ মুম্বাই ছেড়ে প্রত্যাবর্তন

বলিউড অভিনেত্রী শিল্পা শেঠির স্বামী রাজ কুন্দ্রা তার আর্থিক মুদ্রার এক ধারালো নিয়ে সম্পত্তি বাজেয়াপ্তি…

2 days ago

পাওলি দাম: বাংলাদেশের চলচ্চিত্র এক নতুন প্রতিভার আবির্ভাব

বাংলাদেশের চলচ্চিত্র শৃঙ্খলা সম্পর্কে আলোচনা করা যেতে পারে অল্প বা মাঝামাঝি হয়ে যাওয়া একটি বিষয়।…

2 days ago

কুরুচিকর ভাষার প্রতিযোগিতা বন্ধে কমিশনের চিঠি প্রধান প্রধান রাজনৈতিক দলগুলিকে

দেশ জুড়ে নির্বাচনী প্রচারে ঝড় বইছে। সেই সঙ্গে সমানতালে চলছে একে অপরকে আক্রমণের পালা। পক্ষ…

2 days ago
https://www.banglaexpress.in/ Ocean code: