নওশাদ সিদ্দিকির ওপর হামলা


শনিবার,১৮/০৩/২০২৩
509

হামলার শিকার আইএসএফ বিধায়ক নওশাদ সিদ্দিকী। ডিএ আন্দোলনকারীদের ধর্ণা মঞ্চে গিয়েছিলেন তিনি। আন্দোলনকারীদের সমর্থনে তিনিও বসেছিলেন ধর্ণায়।একদিনের প্রতীকি অনশনে সামিল হয়েছিলেন ভাঙড়ের আইএসএফ বিধায়ক নওশাদ সিদ্দিকী। সূর্যোদয় থেকে সূর্যাস্ত অবধি অনশন কর্মসূচি ছিল নওশাদ এর।
দুপুর প্রায় ২:৪৫ নাগাদ অনশন মঞ্চে, নওশাদ সিদ্দিকীর বক্তৃতা শেষে, এক অজ্ঞাত পরিচয় এক ব্যক্তি এসে নওশাদ সিদ্দিকীকে বলেন – ‘সংখ্যালঘু সম্প্রদায়ের জন্য আপনি কি করেছেন? এরপরই বিধায়কের গায়ে হাত দেয় ওই ব্যক্তি। মঞ্চে ঠেলা দেয় নওশাদকে। এই ঘটনায় উত্তেজনা ছড়িয়ে পড়ে ধর্না মঞ্চে। ব্যাপক উত্তেজনা ছড়ায় ওই এলাকায়। ছোটাছুটি শুরু করে দেন আন্দোলনকারীরা। সংগ্রামী যৌথ মঞ্চের প্রত্যেকটি সরকারি কর্মচারীদের দাবি, উনি সংগ্রামী যৌথ মঞ্চের কেউ নন।
তবে কেন সে নওশাদ সিদ্দিকীর গায়ে হাত দিল? সংগ্রামী যৌথ মঞ্চের কেউ না হলে তিনি আসলেন কেন? বিভিন্ন প্রশ্ন সামনে ঘোরাফেরা করছে।
ইতিমধ্যে সংগ্রামী যৌথ মঞ্চের তরফ থেকে থানায় গিয়ে এফআই করা হচ্ছে বলে আন্দোলনকারীরা জানিয়েছেন। অজ্ঞাত পরিচয় ওই ব্যক্তিকে পুলিশ আটক করেছে।
ময়দান থানায় নিয়ে যাওয়া হয়েছে অভিযুক্তকে। চলছে দফায় দফায় জিজ্ঞাসাবাদ। কেন কি উদ্দেশ্যে ওই ব্যক্তি ধরনা মঞ্চে উপস্থিত হয়েছিলেন তা জানার চেষ্টা করছে পুলিশ। হঠাৎ করে কেন নওশাদের উপর সে হামলা চালালো তাও খতিয়ে দেখছে। এর পিছনে কোন ব্যক্তিগত শত্রুতা বা রাজনৈতিক শত্রুতা আছে কিনা তা তদন্ত করে দেখছে তদন্তকারী অফিসাররা। নওশাদের অভিযোগ আন্দোলনকারীদের ওপর হামলা চালাতেই ওই ব্যক্তি সেখানে এসেছিল। আন্দোলনকারীদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলেছেন তিনি।

Loading...
https://www.banglaexpress.in/ Ocean code:

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট