অধিবেশন চলাকালীন কলকাতা পৌর সংস্থার বাইরে অভিযান সিটুর


সোমবার,২০/০৩/২০২৩
2394

কলকাতা পৌর সংস্থার বাজেট অধিবেশন চলাকালীন কলকাতা পৌর সংস্থার বাইরে অভিযান সিটুর। একদিকে যখন পৌর বাজেট নিয়ে হাউসে ভিতরে আলোচনা চলছিল। সেই সময় সংগঠনের 100 দিনের কাজ সহ সমস্ত বিভাগে স্থায়ী কর্মীদের স্থায়ীকরণের দাবিতে সিটুর পক্ষ থেকে বিক্ষোভ মিছিল করা হয়। মিছিল কে ঘিরে কড়া নিরাপত্তা নিশ্চিত করতে সমস্ত পৌর গেট কে বন্ধ করে দেওয়া হয়। প্রচুর পুলিশ মোতায়েন করা হয় কলকাতা পৌর সংস্থা বাইরে পুলিশ। সিটুর পক্ষ থেকে তাদের দাবি দাবা যে কেন্দ্র করে ডেপুটেশন জমা দেওয়া হয়। মেয়র ফিরহাদ হাকিম এবং পৌর কমিশনার বিনোদ কুমারের কাছে ডেপুটেশন জমা দেন তারা। বামপন্থী কর্মচারী সংগঠনের দাবি কলকাতা পৌর সংস্থায় 100 দিনের কাজ সহ স্থায়ীকরণের দাবি কে কেন্দ্র করে পৌর সংস্থার বাইরে জমায়েত করেন সিটুর সদস্যরা। তাদের দাবি ছিল যে ভাবে জিনিসপত্রের মূল্য আকাশ ছুয়া। সেইদিক থেকে কলকাতা পৌর সংস্থার পক্ষ থেকে দেওয়া বেতনে তাদের সংসারে টান পড়েছে। ফলে না খেয়ে মরতে হচ্ছে তাদের কে। তাই তাদের দাবি ন্যানাতাম বেতন 26 হাজার টাকা করতে হবে। পাশাপাশি তাদের যেসব বকেয়া আছে সেসব অভিলম্বে মেটাতে হবে। এই সমস্ত দাবিবকে কেন্দ্র করে কলকাতা পৌর সংস্থার বাইরে বিক্ষোভ মিছিল করেন কলকাতা পৌর সংস্থার বামেদের শ্রমিক কর্মচারী দের সংগঠন সিটু সদস্যরা।

কর্পোরেশনের অস্থায়ী শ্রমিকদের মজুরি বৃদ্ধি, স্থায়ীকরণ সহ একাধিক ন্যায্য দাবি নিয়ে আজ সিটু অনুমোদিত দুটি সংগঠন কর্পোরেশন অভিযান করে।

তাদের অন্যতম দাবি পিএফ সঠিক সময়ে জমা করতে হবে এবং গ্র্যাচুএটি চালু করতে হবে। ১০০ দিনের কর্মীদের রাজ্য সরকার ঘোষিত ন্যূনতম মজুরি দিতে হবে প্রত্যেক মাসের ৭ তারিখের মধ্যে ।

চারজনের প্রতিনিধি দাবিপত্র জমা করেন মেয়র ফিরহাদ হাকিমের এবং পৌর কমিশনার বিনোদ কুমারের কাছে।

Loading...
https://www.banglaexpress.in/ Ocean code:

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট