বিজেপির মিথ্যাচারের রাজনীতির অভিযোগ

বিদিতা ঘোষ, কলকাতা : বিজেপির মিথ্যাচারের রাজনীতি। সরকারি পরিসংখ্যান বলছে কৃষি সংক্রান্ত বিষয়ে রাজ্যে একজনও আত্মহত্যা করেনি। ফসলের ন্যায্য মূল্য না পেয়ে, আলু চাষিরা আলুর দাম না পেয়ে ৩ জন আলু চাষী আত্মহত্যা করেছে , এই অভিযোগ তুলে মঙ্গলবার কলকাতার রাজপথে মিছিল করল বিজেপি। নেতৃত্ব দিলেন বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, রাহুল সিনহা মহাদেব সরকাররা।
কেন্দ্রীয় সরকারের রিপোর্ট বলছে : রাজ্যের চাষিদের আয় বেড়েছে তিনগুণ কৃষক পরিবার পিছু দেশে ঋণের বোঝা পশ্চিমবঙ্গে সবচেয়ে কম অন্ধ্রপ্রদেশ, কেরল, হরিয়ানা, পাঞ্জাব, কর্ণাটকের মতো রাজ্যে কৃষকদের মাথায় সর্বাধিক ঋণের বোঝা কেন্দ্রীয় সরকারের দেওয়া রিপোর্ট রাজ্যকে দরাজ সার্টিফিকেট দিলেও বিজেপি নেতাদের গলায় উল্টো সুর। রাজ্যকে আক্রমণ করে কলেজ স্ট্রিট থেকে রানী রাসমণি রোড পর্যন্ত মিছিল সংগঠিত করে বিজেপি। কলেজ স্ট্রিট এর মঞ্চ থেকে রাজ্যকে নিশানা করেন বিজেপি নেতারা।
বিধানসভার অধিবেশনেও বিজেপি রাজ্যে চাষীদের আত্মহত্যার অভিযোগ তুলেছিল। পাল্টা জবাব দিয়েছিলেন কৃষিমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায় থেকে পঞ্চায়েত মন্ত্রী প্রদীপ মজুমদার। শোভনদেব চট্টোপাধ্যায় জানিয়েছিলেন কৃষি সংক্রান্ত বিষয়ে রাজ্যে কোন মৃত্যুর ঘটনা নেই।
এদিন বিজেপির কর্মসূচি ঘিরে যানজট সৃষ্টি হয় শহরে। কলেজ স্ট্রিট বন্ধ করে দেওয়ায় ঘুর পথে যান চলাচল করে। বিজেপির মিছিলে যারা যোগ দেন তাদের অধিকাংশই কৃষক নন। নিজের মুখে স্বীকার করে নেন তাদের অনেকেই।
রাজ্যের কৃষকদের জন্য রাজ্য সরকার একাধিক প্রকল্প গ্রহণ করেছে। সহায়ক মূল্যে কৃষকদের কাছ থেকে ফসল কিনে নিচ্ছে সরকার। আলুর সহায়ক মূল্য ধার্য করা হয়েছে। বাংলার কৃষকরা কৃষক বন্ধু প্রকল্পের সুবিধা পাচ্ছেন। কৃষকরা বার্ধক্য ভাতা থেকে একাধিক পরিষেবা পাচ্ছেন বাংলা সরকারের কাছ থেকে। কেন্দ্রীয় সরকারের দেওয়া রিপোর্টে তারই প্রতিফলন ঘটেছে। বাংলার কৃষকদের আয় তিনগুণ বৃদ্ধি পেয়েছে। তারপরেও সরকারকে বদনাম করতে বিজেপির পক্ষ থেকে মিথ্যাচার করা হচ্ছে বলে অভিযোগ তৃণমূলের।

admin

Share
Published by
admin

Recent Posts

সিএএ নিয়ে প্রচারে মনোরঞ্জন, সাবধান করছেন এলাকার

২৪ এর লোকসভা ভোটে রাজ্যে অন্যতম ইস্যু হয়ে উঠেছে সিএএ। বিজেপির পক্ষ থেকে এই নিয়ে…

2 weeks ago

সন্দেশখালির ঘটনা সাজানো, বিজেপির পরিকল্পিত চিত্রনাট্য, ভাইরাল ভিডিয়োই দাবি বিজেপি নেতার

সন্দেশখালির ঘটনা নিয়ে এবার নয়া মোড়। সন্দেশখালি আন্দোলন থেকে শুরু করে যা যা ঘটেছে সম্পূর্ণটাই…

2 weeks ago

“আহা কী আনন্দ আকাশে বাতাসে”- কুনাল ঘোষের গলায় কেন এই গান?

বিদ্রোহী হয়ে উঠেছিলেন। বেশ কিছুদিন ধরে বেশ কিছু বিষয় নিয়ে দলবিরোধী কথা বলছিলেন। বিশেষ করে…

2 weeks ago

“সনাতন বিরোধী তৃণমূল”- দৈনিক সংবাদপত্রে বিজেপির বিজ্ঞাপন , প্রচারে ‘ধর্ম’ ব্যবহার করায় কমিশনে তৃণমূল

বিজেপির বিজ্ঞাপনে 'ধর্ম' হাতিয়ার, নির্বাচন কমিশনের নজরে আনল তৃণমূল কংগ্রেস। যেখানে নির্বাচন কমিশনের নির্দেশিকায় স্পষ্ট…

2 weeks ago

বিগত বছরে বিদ্যুতের মাশুল বৃদ্ধি হয় নি, দাবি WBSEDCL এর

বিদ্যুতের মাশুল বৃদ্ধি হয়েছে বলে মিথ্যে রটনা শুরু হয়েছে। বিগত বছরে এমন কোন মাশুল বৃদ্ধি…

2 weeks ago

হেলিকপ্টারে আগুনের ঘটনায় থমকে নেই দেব, শনিবার দলীয় প্রার্থীদের সমর্থনে চুটিয়ে প্রচার

হেলিকপ্টারে হঠাৎ আগুন। বড় বিপদের হাত থেকে রক্ষা পান অভিনেতা তথা তৃণমূল প্রার্থী দেব। তবে…

2 weeks ago
https://www.banglaexpress.in/ Ocean code: