তিন সিপিএম নেতার বিরুদ্ধে মানহানির মামলা কুনাল ঘোষের


বৃহস্পতিবার,০৬/০৪/২০২৩
342

শতরূপ ঘোষ, বিমান বসু, মহম্মদ সেলিমের বিরুদ্ধে কুণাল ঘোষের মানহানির মামলা বিচারযোগ্য বলে গ্রহণ করল আদালত। বুধবার শুনানির পর এই মর্মে নির্দেশ দিয়েছেন কলকাতার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট। কুণাল নিয়মমত হুইল চেয়ারে উপস্থিত ছিলেন এজলাসে। তাঁর হয়ে সওয়াল করেন আইনজীবী অয়ন চক্রবর্তী।

সিপিএমের হোলটাইমার পরিচয় দিলেও বাবার টাকায় শতরূপের 22 লাখ টাকার গাড়ি কেনা নিয়ে নীতিগত প্রশ্ন তুলেছিলেন কুণাল। তার জবাবে আলিমুদ্দিন স্ট্রিটের পার্টি রাজ্য দপ্তরে বসেই কুণালকে বাবা তুলে আক্রমণ করেন শতরূপ। কখনও তিনি কুণালকে টেস্ট টিউব বেবি বলেন, কখনও বলেন কুণালের বাবার বেনামি সন্তান আছে। আদালতে অয়ন বলেন,” এই কুৎসা পার্টি অফিসে বসে হয়েছে। তাই এর দায় বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু এবং সিপিএম রাজ্য সম্পাদক মহম্মদ সেলিমকে নিতে হবে। তাঁরা পরে এসব কথার নিন্দা করেননি, উল্টে সেলিম খোলাখুলি সমর্থন করেছেন শতরূপকে। ফলে এঁদের ক্ষেত্রেও ধারাগুলি প্রযোজ্য। পুরো শুনানির পর বিচারক মামলাটি গ্রহণ করে বিচারযোগ্য বলে রায় দেন। এটির পরবর্তী শুনানি চলবে 19 নম্বর মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটের ঘরে।

পরে কুণাল বলে,” মামলা তো চলবেই। এরপর আরেকটা মামলা করব। কিন্তু সেই সঙ্গে আমার প্রশ্ন বিমান বসু, সেলিম, বিকাশ ভট্টাচার্যদের কাছে। রাজনীতির তর্কে কারুর বাবা তুলে আক্রমণ, টেস্ট টিউব বেবির মত বিজ্ঞানের অগ্রগতিকে অপমান তাঁরা সমর্থন করলেন কেন?” কুণালের মন্তব্য,” অনিল বিশ্বাস বেঁচে থাকলে এই ধরণের ঔদ্ধত্য ও কুৎসিত কথাবার্তার নিন্দা করতেন। এসব চলতে দিতেন না। রাজনীতিতে তর্ক, আক্রমণ থাকবে, কিন্তু সিপিএম অফিসে বসে বাবা তুলে কুৎসার সংস্কৃতি বিমানদা, সেলিমদা প্রশ্রয় দিচ্ছেন।”

Loading...
https://www.banglaexpress.in/ Ocean code:

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট