পুলিশ-সেনার তৎপরতায় আশঙ্কা কাটিয়ে শান্তিতে হনুমান জয়ন্তী


বৃহস্পতিবার,০৬/০৪/২০২৩
334

রাজ্যজুড়ে সজাগ ছিল পুলিশ-প্রশাসন। পথে নেমেছিলে কেন্দ্রীয় বাহিনী। বিভিন্ন মহল থেকে দেওয়া হয় শান্তি-বার্তা।মিলিত চেষ্টায় শান্তিতে পালিত হনুমান জয়ন্তী। আশঙ্কা থাকলেও সব মিটেছে নির্বিঘ্নে। স্বস্তির নিঃশ্বাস ফেলেছে শান্তিকামী মানুষ। উৎসবের আনন্দ কেন কুঁকড়ে যাবে ভয়ে? আনন্দই তো উৎসবের নেপথ্যের কারণ। তা হলে সেই উৎসবে কেন থাকবে শঙ্কা? গত কয়েকদিন রাজ্যে ঘটেছে হিংসার ঘটনা। বাদ ছিল না দেশের অন্যান্য রাজ্যগুলিও। হনুমান জয়ন্তী ঘিরে তাই সতর্কতা ছিল। শান্তি বজায় রাখতে প্রয়াস পুলিশের। রুট মার্চ করে কেন্দ্রীয় বাহিনীও। সকালেই পথে নামেন রাজ্যপাল। ঘুরে দেখেন বিভিন্ন এলাকা। কথা বলেন সাধারণ মানুষের সঙ্গে। বার্তা দেন শান্তি বজায় রাখার। অবশেষে শান্তিতেই মেটে হনুমান জয়ন্তী। কেন উৎসবে থাকবে এত পুলিশি আয়োজন”।

তাতে কি উৎসবের মাধুর্য বজায় থাকে? কেন শান্তি-বার্তা দিতে হবে?কেন উৎসব হবে না বাধাহীন ভাবে? উৎসব হোক উৎসবের মতো। উৎসব দিক শান্তির বার্তা।
গতকাল দিঘায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন বাংলা শান্তির জায়গা। সেই বাংলার শান্তি প্রত্যাশা করে সকলে।
আজ দিনভর পথে পথে ঘুরলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। দেন শান্তির বার্তা। শান্তিরক্ষায় পুলিশের ভূমিকারও প্রশংসা করেন রাজ্যপাল।

রাম নবমী তে কলকাতা সহ বিভিন্ন এলাকায় যে গন্ডগোল হয়েছিল আজ হনুমান জয়ন্তীতে যাতে এইরকম কোন ঘটনা না ঘটে তাই হাইকোর্টের নির্দেশ অনুসারে কলকাতা পুলিশ কে নিয়ে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা কলকাতার বিভিন্ন থানা এলাকায় রুট মার্চ করে । ইকবালপুর, চারূমার্কেট, পোস্তা, বড়বাজার সহ বিভিন্ন এলাকায় বিশেষ নজরদারি চলে।
পোস্তা তে রাজ্যপাল সি ভি আনন্দ বোস। ঘুরে দেখলেন এলাকা। কথা বললেন সাধারন মানুষের সাথে। কালাকার স্ট্রিটের একটি দোকানে দাড়িয়ে ছাতু খেলেন। হনুমান জয়ন্তীতে লেকটাউনের হনুমান মন্দিরে যান রাজ্যপাল। লেকটাউনের হনুমান মন্দিরে এসে পুজো দেবার পাশাপাশি অঞ্জলি দেন রাজ্যপাল।

বৃহস্পতিবার হনুমান জয়ন্তী উপলক্ষে লেকটাউনের হনুমান মন্দিরে আসেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল সি ভি আনন্দ বোস। নিয়ম মেনে হনুমানজির মূর্তির সামনে পুজো দেন তিনি এবং ভিডিও দেন। রাজ্যপালের আসাকে কেন্দ্র করে মন্দিরের নিরাপত্তা ছিল চোখে পড়ার মত। পুজো দিয়ে বেরোনোর সময় হনুমান জয়ন্তীতে শান্তির বার্তা দেন রাজ্যপাল। পাশাপাশি তিনিও জানেন সমগ্র পশ্চিমবঙ্গবাসী একত্রিত রয়েছে।

Loading...
https://www.banglaexpress.in/ Ocean code:

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট