ভারতের জনতা পার্টির “ঘোমটা’ ফ্যাক্ট ফাইন্ডিং কমিটি নিয়ে কটাক্ষ কল্যাণের


রবিবার,০৯/০৪/২০২৩
355

শনিবারের পর রবিবার হাওড়াতে আসে বিজেপির “ফ্যাক্ট ফাইন্ডিং কমিটি-র ছয় সদস্যর প্রতিনিধি দল। যদিও দ্বিতীয় হুগলি সেতুর টোলপ্লাজার সামনেই তাঁদের পথ আটকায় হাওড়া সিটি পুলিশ। হাওড়ার শিবপুরের ১৪৪ ধারাতে তাঁদের ঢুকতে দেওয়া যাবে না বলেই জানায় উপস্থিত পুলিশ আধিকারিকরা। আর বিজেপির এই প্রতিনিধিদলকে ভারতের যাত্রা পার্টির ঘোমটা বলেই কটাক্ষ করেন শ্রীরামপুরের সাংসদ কল্যাণ বন্দোপাধ্যায়।

রবিবার ডোমজুড় বিধানসভা কেন্দ্রের অন্তর্গত জগদীশপুরে দলীয় কর্মী সভায় এসে তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায় বলেন এই ফ্যাক্ট ফাইন্ডিং দল বিজেপিরই একটা ঘোমটা বলেই কটাক্ষ করেন। তিনি বলেন এই প্রতিনিধি দল ওই ঘোমটার তলায় বিজেপির অন্য রূপ। এই ফ্যাক্ট ফাইন্ডিং দল কোনো সাংবিধানিক কাঠামোতে তৈরী হয়নি তাই এর কোন অধিকার নেই। এছাড়াও বর্তমানে শিবপুরে ১৪৪ ধারা জারি রয়েছে সেখানে ঢোকার কোন অধিকার নেই।   এছাড়াও কলকাতা উচ্চ আদালতেই এই মামলা চলছে তাই আদালতে বিচারাধীন বিষয়ে কিসের তদন্ত করবে এরা? তাই তিনি দাবি করেন রাজ্যের মানুষ বুঝে গেছে ভারতীয় জনতা পার্টি বাইরে থেকে লোক এনে ঝামেলা করে। বিজেপি চাইছে রাজ্যে আগুন লাগাতে। হিন্দু আর মুসলিমদের মধ্যে আগুন লাগাতে। পুরো বাংলাতে গুজরাটের মতোই দাঙ্গা লাগাতে চাইছে বিজেপি। এমনটাই জানান কল্যাণ বন্দ্যোপাধ্যায়।

রিষড়ার পর এবার হাওড়াতে রামনবমীর মিছিলে হামলার ঘটনার পেছনে থাকা কারণ খুঁজে বের করতে এল বিজেপির বিশেষ প্রতিনিধি দল।রবিবার সকাল সাড়ে দশটায় সময় বিজেপির ফ্যাক্ট ফাইন্ডিং টিমের প্রতিনিধিরা দ্বিতীয় হুগলি সেতু দিয়ে হাওড়ার উদ্দেশ্যে আসছিলেন। যদিও দ্বিতীয় হুগলী সেতুর টোল প্লাজার সামনে পুলিশ আধিকারিকরা আটকে দেয় এই দলটিকে। পুলিশ সূত্রে খবর ওই প্রতিনিধি দলের সদস্যরা শিবপুর সহ বিভিন্ন এলাকায় যাচ্ছিলেন। এই বিশেষ দলে ছয়জন সদস্য। যার মধ্যে  রয়েছেন আইনজীবী এবং অবসরপ্রাপ্ত বিচারক।  পুলিশের এহেন ব্যবহারে যথেষ্টই ক্ষুব্ধ প্রতিনিধি দলের সদস্যরা। তাঁদের অভিযোগ রবিবার যেভাবে হাওড়া সিটি পুলিশ অধিকারকরা তাঁদের যেতে দিলেন না তাতে এটা প্রমাণিত হয়ে গেছে ওই দাঙ্গাতে পুলিশের প্রত্যক্ষ মদত ছিল। সেই সত্যি যাতে প্রকাশ্যে না চলে আসে তাই তাঁদের রাস্তা আটকায় পুলিশ।

পাশাপাশি সাগরদিঘী নিয়ে তিনি বলেন সেই ফলাফল নিয়ে তাদের দলের মধ্যে আলোচনা হচ্ছে। আর শুধু একটা সাগরদিঘী দেখালে হবে না।  সামনে পঞ্চায়েত নির্বাচনে কে কোথায় থাকে সেটাও দেখে নেওয়ার কথাও জানান তিনি।

Loading...
https://www.banglaexpress.in/ Ocean code:

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট