আগামী পঞ্চায়েত ভোট নিয়ে এক্সক্লুসিভ ইন্টারভিউ তাপস রায়


বৃহস্পতিবার,২৯/০৬/২০২৩
450

শীতলকুচি
এটা সত্যি এটা দুর্ভাগ্যজনক ঘটনা। আমাদের সকল রাজনৈতিক দলকে পুলিশ প্রশাসনকে কঠোর হতে হবে। বিশেষ করে ওখানকার যে বিজেপির এমপি রয়েছেন উনি উস্কানি দিচ্ছেন।শাসক দলের দায়িত্ব নিশ্চয়ই আছে কিন্তু বিরোধী দলদের কেউ সতর্ক হতে হবে।মালদায় তৃণমূল নির্দল প্রার্থী ও তৃণমূলের সঙ্গে সংঘর্ষ ক্ষমতার দখলের জন্যই এই ঘটনাগুলো ঘটছে।

রাজ্যপালের মন্তব্য
উনি গ্রাউন্ড জিরো গভর্নর হতে পারলে খুবই ভালো। ওনাকে বাংলা ও রাজ্যপাল হতে হবে, পশ্চিমবঙ্গবাসীর হৃদয় জয় করতে হবে।পঞ্চায়েতে যেখানে যেখানে জাত যতজন আহত হয়েছে সবার সঙ্গে দেখা করতে হবে। তা না হলে সকলের জন্য নিরপেক্ষ গ্রাউনজির ও রাজ্যপাল হওয়াটা কঠিন হয়ে যাবে।

অধীরের মন্তব্য
অধীর নিজে প্রস্তুত নয় না হলে ওর দল প্রস্তুত নয়। ওরা হয়তো সব জায়গায় প্রার্থী দিতে পারেনি, তাই জন্য হয়তো নকল ছাপ্পা ব্যালোটা অভিযোগ করছে।

সিবিআই, ইডি তলব –অধীর
এটাতো পরীক্ষায় হবে না। যা হবে এজেন্সি কোড সিদ্ধান্ত নেবে।

নকল ব্যালট পেপার ছাপার অভিযোগ
এসব মুখে বলে লাভ হবে না প্রমাণ করতে হবে। দল তো বলেছে আইনানুর ব্যবস্থা নেয়া হবে। নির্দিষ্ট ভাবে ওরা চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিক। মেয়েদের অপদার্থতা ব্যর্থতা ডাকতে এই ধরনের মন্তব্য করছে বিরোধীরা।

সায়নী ঘোষ কে ইডি তলব
যাক কে ডাকা হয়েছে যে এজেন্সি ডেকেছে একেবারেই সেটা তাদের বিষয়। এ বিষয়ে আমার কিছু বলার নেই।

দিনহাটা জেলা পরিষদ প্রার্থীকে গ্রেফতার প্রতি হিংসার অভিযোগ বিজেপির
এটাতো আমাদের থেকে শব্দ ধার করে নিয়ে ওরা বলছে। প্রতিহিংসা মূলক ভাবে কেন্দ্রের বিজেপি সরকার ২০১৯ এর পর থেকে যেভাবে লাগাতার এজেন্সি গুলোকে তৃণমূলের বিরুদ্ধে ব্যবহার করে আসছে। সেটা বাংলার মানুষ দেখছে যত নির্বাচন এগিয়ে আসছে এগুলো আরো তত বাড়বে।

নির্বাচন কমিশন ভাঙ্গর মিনাখা সহ একাধিক বিডিও অফিসারের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারে
এটা নির্বাচন কমিশনের বিষয়। নির্বাচন কমিশনার আওতায় তারা।

নদিয়া সুকান্ত মজুমদারের মিছিল করার অনুমতি দিল না পুলিশ
কোন কিছু ধার ধারে না ওরা। আবার ওরা অন্যদের দিকে আঙুল তোলে। ওরা আবার অন্যদের নিয়ে কথা বলে আলোচনা করে আবার এডভাইস দেয়। এটা পুলিশ প্রশাসনের ব্যাপার।

শুভেন্দু অধিকারী বলেছে ৩৬ টি আসন লোকসভায় পেলে তিন মাসের মধ্যে সরকার পড়ে যাবে বাংলায়
আগে তো কটা আসল পায় সেটা আগে দেখুক। তারপর যদি ক্ষমতা থাকে তাহলে দেখাক। দেশে আইন আদালত আছে জনতার আদালত আছে। পরিস্থিতি হলে আমরা যাব সেখানে। তবে বাংলার মানুষ আমাদের সঙ্গে আছে মমতা ব্যানার্জির সঙ্গে আছে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে আছে।

বীরভূমে বিস্ফোরক উদ্ধার করল এনআইএ তৃণমূল প্রার্থী মনোজ ঘোষের বাড়ি থেকে
দেখতে হবে এর পেছনে কোন পরিকল্পনা আছে কিনা। এই ঘটনা সত্যি কিনা সেটা খতিয়ে দেখতে হবে যদি ঘটনা সত্যি হয় তাহলে তার ব্যবস্থা নেওয়া হবে। দেশে আইন কানুন আছে সেই মতই ব্যবস্থা নেয়া হবে এর পেছনে কোন চক্রান্ত আছে কিনা সেটা দেখতে হবে।

Loading...
https://www.banglaexpress.in/ Ocean code:

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট