ফোকাস অতি স্পর্শকাতর বুথ, কেন্দ্রীয় বাহিনী নিয়ে জট অব্যাহত


রবিবার,০২/০৭/২০২৩
360

বাহিনী জট এখনো অব্যাহত। ৮২২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী পাওয়া যাবে না এটা ধরে নিয়েই একদিনে পঞ্চায়েত ভোট করতে সমস্ত প্রস্তুতি সেরে ফেলছে রাজ্য নির্বাচন কমিশন। বিশেষ ফোকাস অতি স্পর্শকাতর ও স্পর্শকাতর বুথের দিকে। হাতে পাওয়া কেন্দ্রীয় বাহিনী ও রাজ্যের স্পেশালাইজড ফোর্সকে কাজে লাগাচ্ছে কমিশন।
আগামী ৮ জুলাই রাজ্যের ত্রিস্তর পঞ্চায়েত নির্বাচন। এখনো বাহিনী জটে জট কাটেনি। কলকাতা হাইকোর্টের নির্দেশে পঞ্চায়েত নির্বাচনে মোট ৮২২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী চেয়েছিল রাজ্য নির্বাচন কমিশন। কিন্তু সম্পূর্ণ বাহিনী আদৌ রাজ্যে আসবে কিনা তা নিয়ে সন্ধিহান কমিশন। ৩৩৭ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী ছাড়পত্র মিলেও বাকি কোম্পানির কেন্দ্রীয় বাহিনী নিয়ে ধোঁয়াশা অব্যাহত।

আগামী ৮ জুলাই ত্রিস্তর পঞ্চায়েত নির্বাচন

মোট ৮২২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী চেয়েছে কমিশন

৩৩৭ কোম্পানি বাহিনীর ছাড়পত্র মিলেছে

ধাপে ধাপে রাজ্যে আসছে কেন্দ্রীয় বাহিনী

৪৮৫ কোম্পানি বাহিনী নিয়ে জট অব্যাহত

যদি বাকি কেন্দ্রীয় বাহিনী না আসে তাহলে কী এক দফাতেই পঞ্চায়েত ভোট? কলকাতা হাইকোর্ট এই বিষয়ে নির্দিষ্টভাবে কোন নির্দেশ দেয়নি। রাজ্য নির্বাচন কমিশন এক দফাতে ভোট করাতে এক প্রকার অনড়। কারণ ইতিমধ্যেই ত্রিস্তর পঞ্চায়েত ভোটের চূড়ান্ত প্রস্তুতি সেরে ফেলেছে কমিশন। পরিকল্পনাও চূড়ান্ত করেছে। অবজারভার থেকে ভোট কর্মী – সবকিছুই ছকে ফেলেছেন কমিশনের আধিকারিকরা।

Loading...
https://www.banglaexpress.in/ Ocean code:

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট