শুভেন্দু ৫ লাখে বিক্রি হয়। ওঁকে কেন উপমুখ্যমন্ত্রীর প্রস্তাব দেওয়া হবে: অভিষেক


বৃহস্পতিবার,০৬/০৭/২০২৩
806

যারা বাংলার টাকা আটকে রেখেছে, তাদের উচিত জবাব দিতে হবে, অনেক সৌজন্যের রাজনীতি হয়েছে, এবার দিল্লি থেকে ছিনিয়ে আনব। আগামী দেড় থেকে দুই মাসের মধ্যে দিল্লিতে বৃহত্তর আন্দোলন হবে। ১০০ দিনের বকেয়া টাকা আদায় করবই। পঞ্চায়েত ভোটের প্রচারের শেষলগ্নে কলকাতার প্রেস ক্লাবে মিট দ্য প্রেস অনুষ্ঠানে তৃণমূলের সর্বভারতীয় সাধারন সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন। সেখান থেকেই এদিন তিনি আক্রমণ শানিয়েছেন বিজেপিকে। সাফ অভিযোগ তুলেছেন একুশের ভোটে বাংলায় হেরে বিজেপি্যএখন প্রতিশোধের রাজনীতি শুরু করেছে। কেন্দ্র সরকার বাংলার ১ লক্ষ ১৫ হাজার কোটি টাকা আটকে রেখেছে।বিজেপি বাংলার মানুষের সঙ্গেই লড়াই শুরু করে দিয়েছে বলে অভিযোগ করেন অভিষেক। অভিযষেক বলেন, ‘বাংলার ২০ লক্ষ পরিবার যারা ১০০ দিনের কাজের প্রকল্পে কাজ করেছে তাঁদের টাকা কেন্দ্র সরকার জোর করে গায়ের জোরে আটকে রেখেছে। বাংলার ২ কোটি ৬৪ লক্ষ মানুষের রুটিরুজি নির্ভর করে এই ১০০ দিনের কাজের ওপর। তাঁদের টাকা কেন আটকে রেখেছে বিজেপি? বাজেটে বাংলার জন্য ১টাকাও দেয়নি।

অন্য সব রাজ্যে ১০০ দিনের কাজের জন্য টাকা দিচ্ছেন। কিন্তু বাংলার জন্য বরাদ্দ কতো? শূণ্য। শুভেন্দু অধিকারী–সুকান্ত মজুমদার–দিলীপ ঘোষকে চ্যালেঞ্জ ছুঁড়ে দেন। একশো দিনের কাজের টাকা থেকে শুরু করে আবাসের টাকা আটকে রাখা নিয়ে বিজেপি নেতাদের তুলোধনা করেন। চ্যালেঞ্জ ছুঁড়ে কলকাতা প্রেস ক্লাবে পরিসংখ্যান আনতে বলেন। সুকান্ত মজুমদাররা বলছেন, কেন্দ্রীয় সরকার টাকা পাঠিয়েছে। এই বিষয়ে অভিষেক বলেন, ‘‌১০ পয়সাও পাঠায়নি। হিম্মত থাকলে এখানে এসে নথি দেখাক। আমরাও দেখাচ্ছি। তাহলেই বোঝা যাবে কারা ঠিক বলছে। বিজেপির জনবিরোধী সরকার টাকা আটকে রেখেছে। একুশের নির্বাচনে হেরে যেতেই এই প্রতিশোধ। সুকান্ত–দিলীপ শুভেন্দুকে চ্যালেঞ্জ করে বলছি, হিম্মত থাকলে মুখোমুখি বসুন।
অভিষেক বলেন, উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশ, গুজরাটে ভুয়ো জবকার্ড হোল্ডার রয়েছে। শীর্ষে রয়েছে উত্তরপ্রদেশ। ওখানে কাদের সরকার?‌ ওরা টাকা পেলে আমরা পাবো না কেন?‌ জনস্বার্থ মামলা করুন কলকাতা হাইকোর্টে। তাহলেই তো বেরিয়ে যাবে কারা ঠিক কথা বলছে। মনরেগা আইন মানছে না কেন্দ্রীয় সরকার।’‌
রাজ্যে ঘটে যাওয়া বিভিন্ন ঘটনায় রাজ্যপাল সিভি আনন্দ বোস–এর ভূমিকা প্রসঙ্গে ইতিমধ্যেই সরব হয়েছেন তৃণমূলের নেতারা। এদিন রাজ্যপালের ভূমিকা নিয়ে এক প্রশ্নের জবাবে অভিষেক জানিয়েছেন, দিল্লি থেকে যেভাবে নির্দেশ আসছে তিনি সেভাবে কাজ করছেন। একইসঙ্গে উপমুখ্যমন্ত্রী করতে চাওয়া নিয়ে শুভেন্দু অধিকারীর দাবি নস্যাত করে অভিষেক বলেন, শুভেন্দু ৫ লাখে বিক্রি হয়। ওঁকে কেন উপমুখ্যমন্ত্রীর প্রস্তাব দেওয়া হবে!

Loading...
https://www.banglaexpress.in/ Ocean code:

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট