শুভেন্দু ৫ লাখে বিক্রি হয়। ওঁকে কেন উপমুখ্যমন্ত্রীর প্রস্তাব দেওয়া হবে: অভিষেক

যারা বাংলার টাকা আটকে রেখেছে, তাদের উচিত জবাব দিতে হবে, অনেক সৌজন্যের রাজনীতি হয়েছে, এবার দিল্লি থেকে ছিনিয়ে আনব। আগামী দেড় থেকে দুই মাসের মধ্যে দিল্লিতে বৃহত্তর আন্দোলন হবে। ১০০ দিনের বকেয়া টাকা আদায় করবই। পঞ্চায়েত ভোটের প্রচারের শেষলগ্নে কলকাতার প্রেস ক্লাবে মিট দ্য প্রেস অনুষ্ঠানে তৃণমূলের সর্বভারতীয় সাধারন সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন। সেখান থেকেই এদিন তিনি আক্রমণ শানিয়েছেন বিজেপিকে। সাফ অভিযোগ তুলেছেন একুশের ভোটে বাংলায় হেরে বিজেপি্যএখন প্রতিশোধের রাজনীতি শুরু করেছে। কেন্দ্র সরকার বাংলার ১ লক্ষ ১৫ হাজার কোটি টাকা আটকে রেখেছে।বিজেপি বাংলার মানুষের সঙ্গেই লড়াই শুরু করে দিয়েছে বলে অভিযোগ করেন অভিষেক। অভিযষেক বলেন, ‘বাংলার ২০ লক্ষ পরিবার যারা ১০০ দিনের কাজের প্রকল্পে কাজ করেছে তাঁদের টাকা কেন্দ্র সরকার জোর করে গায়ের জোরে আটকে রেখেছে। বাংলার ২ কোটি ৬৪ লক্ষ মানুষের রুটিরুজি নির্ভর করে এই ১০০ দিনের কাজের ওপর। তাঁদের টাকা কেন আটকে রেখেছে বিজেপি? বাজেটে বাংলার জন্য ১টাকাও দেয়নি।

অন্য সব রাজ্যে ১০০ দিনের কাজের জন্য টাকা দিচ্ছেন। কিন্তু বাংলার জন্য বরাদ্দ কতো? শূণ্য। শুভেন্দু অধিকারী–সুকান্ত মজুমদার–দিলীপ ঘোষকে চ্যালেঞ্জ ছুঁড়ে দেন। একশো দিনের কাজের টাকা থেকে শুরু করে আবাসের টাকা আটকে রাখা নিয়ে বিজেপি নেতাদের তুলোধনা করেন। চ্যালেঞ্জ ছুঁড়ে কলকাতা প্রেস ক্লাবে পরিসংখ্যান আনতে বলেন। সুকান্ত মজুমদাররা বলছেন, কেন্দ্রীয় সরকার টাকা পাঠিয়েছে। এই বিষয়ে অভিষেক বলেন, ‘‌১০ পয়সাও পাঠায়নি। হিম্মত থাকলে এখানে এসে নথি দেখাক। আমরাও দেখাচ্ছি। তাহলেই বোঝা যাবে কারা ঠিক বলছে। বিজেপির জনবিরোধী সরকার টাকা আটকে রেখেছে। একুশের নির্বাচনে হেরে যেতেই এই প্রতিশোধ। সুকান্ত–দিলীপ শুভেন্দুকে চ্যালেঞ্জ করে বলছি, হিম্মত থাকলে মুখোমুখি বসুন।
অভিষেক বলেন, উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশ, গুজরাটে ভুয়ো জবকার্ড হোল্ডার রয়েছে। শীর্ষে রয়েছে উত্তরপ্রদেশ। ওখানে কাদের সরকার?‌ ওরা টাকা পেলে আমরা পাবো না কেন?‌ জনস্বার্থ মামলা করুন কলকাতা হাইকোর্টে। তাহলেই তো বেরিয়ে যাবে কারা ঠিক কথা বলছে। মনরেগা আইন মানছে না কেন্দ্রীয় সরকার।’‌
রাজ্যে ঘটে যাওয়া বিভিন্ন ঘটনায় রাজ্যপাল সিভি আনন্দ বোস–এর ভূমিকা প্রসঙ্গে ইতিমধ্যেই সরব হয়েছেন তৃণমূলের নেতারা। এদিন রাজ্যপালের ভূমিকা নিয়ে এক প্রশ্নের জবাবে অভিষেক জানিয়েছেন, দিল্লি থেকে যেভাবে নির্দেশ আসছে তিনি সেভাবে কাজ করছেন। একইসঙ্গে উপমুখ্যমন্ত্রী করতে চাওয়া নিয়ে শুভেন্দু অধিকারীর দাবি নস্যাত করে অভিষেক বলেন, শুভেন্দু ৫ লাখে বিক্রি হয়। ওঁকে কেন উপমুখ্যমন্ত্রীর প্রস্তাব দেওয়া হবে!

admin

Share
Published by
admin

Recent Posts

সিএএ নিয়ে প্রচারে মনোরঞ্জন, সাবধান করছেন এলাকার

২৪ এর লোকসভা ভোটে রাজ্যে অন্যতম ইস্যু হয়ে উঠেছে সিএএ। বিজেপির পক্ষ থেকে এই নিয়ে…

2 weeks ago

সন্দেশখালির ঘটনা সাজানো, বিজেপির পরিকল্পিত চিত্রনাট্য, ভাইরাল ভিডিয়োই দাবি বিজেপি নেতার

সন্দেশখালির ঘটনা নিয়ে এবার নয়া মোড়। সন্দেশখালি আন্দোলন থেকে শুরু করে যা যা ঘটেছে সম্পূর্ণটাই…

2 weeks ago

“আহা কী আনন্দ আকাশে বাতাসে”- কুনাল ঘোষের গলায় কেন এই গান?

বিদ্রোহী হয়ে উঠেছিলেন। বেশ কিছুদিন ধরে বেশ কিছু বিষয় নিয়ে দলবিরোধী কথা বলছিলেন। বিশেষ করে…

2 weeks ago

“সনাতন বিরোধী তৃণমূল”- দৈনিক সংবাদপত্রে বিজেপির বিজ্ঞাপন , প্রচারে ‘ধর্ম’ ব্যবহার করায় কমিশনে তৃণমূল

বিজেপির বিজ্ঞাপনে 'ধর্ম' হাতিয়ার, নির্বাচন কমিশনের নজরে আনল তৃণমূল কংগ্রেস। যেখানে নির্বাচন কমিশনের নির্দেশিকায় স্পষ্ট…

2 weeks ago

বিগত বছরে বিদ্যুতের মাশুল বৃদ্ধি হয় নি, দাবি WBSEDCL এর

বিদ্যুতের মাশুল বৃদ্ধি হয়েছে বলে মিথ্যে রটনা শুরু হয়েছে। বিগত বছরে এমন কোন মাশুল বৃদ্ধি…

2 weeks ago

হেলিকপ্টারে আগুনের ঘটনায় থমকে নেই দেব, শনিবার দলীয় প্রার্থীদের সমর্থনে চুটিয়ে প্রচার

হেলিকপ্টারে হঠাৎ আগুন। বড় বিপদের হাত থেকে রক্ষা পান অভিনেতা তথা তৃণমূল প্রার্থী দেব। তবে…

2 weeks ago
https://www.banglaexpress.in/ Ocean code: