ধুন্ধুমার কলকাতা পুরসভা, হাতাহাতি তৃণমূল ও বিজেপির মধ্যে


রবিবার,২০/০৮/২০২৩
525

কলকাতা পৌরসভার পক্ষ থেকে অবৈধ নির্মাণ ভাঙার কাজ চলছে। শহরের উত্তর থেকে দক্ষিণ যেখানে অবৈধ নির্মাণ রয়েছে তা ভেঙে ফেলার নির্দেশ দিয়েছে পুরসভা। এরকমই একটি নির্মাণ খান্না কে কেন্দ্র করে তৃণমূল ও বিজেপি সংঘর্ষে জড়াল কলকাতা পুরসভায়। বিজেপির অভিযোগ তাদের কর্মীর বাড়ি শুধু রাজনৈতিক কারণে ভেঙে দেয়া হয়েছে। এই নিয়ে কলকাতা প। পুরসভার বিরুদ্ধে অভিযোগ তোলেন তারা। বিজেপি কর্মীর বাড়ির একাংশ বুলডোজার দিয়ে ভেঙে ফেলেছে কলকাতা কর্পোরেশন। এই অভিযোগ তুলে কলকাতা কর্পোরেশনের কাউন্সিলর ক্লাবে সাংবাদিক সম্মেলন করা হয় বিজেপির তরফে। সেই সাংবাদিক সম্মেলন চলাকালীন আচমকা তৃণমূল কাউন্সিলর চিফ উইপ বাপ্পাদিত্য দাশগুপ্ত নেতৃত্বে অসীম বসু, মহেশ সর্মা, কাজরী বন্দ্যোপাধযায়, সাধনা বসু সহ একাধিক কাউন্সিলর আপত্তি জানান। সাংবাদিক সম্মেলন বন্ধ করতে বলেন। অভিযোগ করেন, কাউন্সিলর ক্লাবে বিজেপি কাউন্সিলররা কিছু বললে আপত্তি নেই। কিন্তু নেতা কর্মীরা কেন থাকবে? বিজেপি পার্টি অফিস নয়। বাধা দিতেই দুই পক্ষের মধ্যে বচসা শুরু হয়। বিজেপি কাউন্সিলর সজল ঘোষ, মীনাদেবী পুরহিত, বিজয় ওঝার সঙ্গে বচসা ক্রমে বাড়াবাড়ি পর্যায়ে যায়। শুরু হয় হাতাহাতি।

তৃণমূল কাউন্সিলর দাবি করেন সজল ঘোষের সঙ্গে থাকা কেন্দ্রীয় বাহিনী কাউন্সিলরদের গায়ে হাত দিয়েছে। পাল্টা বিজেপি কাউন্সিলররা বলেন, তাদের গায়ে তৃণমূলের কর্মীরা হাত দিয়েছে। বেশ কিছুক্ষন চলে এই ঝামেলা। তৃণমূল কাউন্সিলর সাধনা বসু দাবি করেন তিনি আক্রান্ত হয়েছেন। ওদিকে মীনাদেবী পুরোহিত বলেন আমার গায়ে হাত দেওয়া হয়েছে। প্রায় বেশ কিছুক্ষন পরে পুলিশ বাহিনী ছুটে আসে দুই পক্ষকে সরিয়ে নিয়ে যায়।
তৃণমূল ও বিজেপি দুই পক্ষই চেয়ারপার্সন মালা রায়ের কাছে অভিযোগ জানান। পরবর্তী সময় মেয়রের সঙ্গে দুই পক্ষ দেখা করেন। মালা রায় জানান, কাউন্সিলরদের সতর্ক করা হবে। পাশাপাশি আইন মাফিক ব্যবস্থা নেওয়া হবে।

Loading...
https://www.banglaexpress.in/ Ocean code:

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট