৬ ফেব্রুয়ারী কবি এ কে সরকার শাওনের ৫৭ তম জন্মদিন


সোমবার,০৫/০২/২০২৪
165

৬ ফেব্রুয়ারী কবি এ কে সরকার শাওনের ৫৭ তম জন্মদিন। সাহিত্য চর্চায় নিবেদিত এই প্রতিভাবানের জন্ম ১৯৬৭ সালের ৬ ফেব্রুয়ারি ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরের গোপালপুরে। পিতা মো: আবদুল গনি সরকার একজন সরকারী কর্মকর্তা এবং মাতা মিসেস সালেহা গনি সরকার একজন আদর্শ গৃহিনী ছিলেন।

ছাত্রজীবন থেকেই সাহিত্য ও সৃজনশীল সব ধরনের ধারার সাথে জড়িত ছিলেন তিনি। তাঁর লিখা গান, কবিতা, নাটক দেশে বিদেশের বিভিন্ন গণমাধ্যমে প্রচারিত হয়-হচ্ছে। তাঁর প্রথম, দ্বিতীয় ও তৃতীয় প্রকাশিত কাব্যগ্রন্থগুলি হচ্ছে যথাক্রমে “কথা-কাব্য”, “নিরব কথপোকথন”, ও “আপন-ছায়া”। একটি গল্পগ্রন্থ সহ অপ্রকাশিত গ্রন্থ সংখ্যা ৯।

কবি ও তাঁর স্ত্রী নাজমা আশেকীন শাওন তিন মেধাবী কন্যা সন্তানের জনক-জননী। তিনজনই বিশ্বের তিনটি উন্নত দেশে রাষ্ট্রীয় স্কলারশিপ নিয়ে পড়ছে। জ্যেষ্ঠ রাজকন্যা মেলবোর্নের মোনাশ বিশ্ববিদ্যালয়ে সমাজ বিজ্ঞানে, মেঝো রাজকন্যা ভুবনেশ্বরের কলিঙ্গ ইন্সটিটিউট অব ইন্ডাট্রিয়াল টেকনোলজি (কেআইআইটি) তে এরোস্পেস ইন্জিনিয়ারিংয়ে ও কনিষ্ঠ রাজকন্যা মস্কোর পীরগভ রুশিয়ান ন্যাশনাল রিসার্চ মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসা বিজ্ঞানে অধ্যয়ন করছে ।

সরকারি ও বেসরকারি চাকরি থেকে স্বেচ্ছায় অবসর নেয়া কবি জন্মদিনে বন্ধু, শুভান্যুধায়ী, আত্মীয়-স্বজনের সাথে কেক কাটা, কবিতা আবৃত্তির মাধ্যমে রাজধানীর উত্তরখানের নিজ বাসভবন শাওনাজ ভিলায় অনাড়ম্বরভাবে জন্মদিন পালন করবেন।

Loading...
https://www.banglaexpress.in/ Ocean code:

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট