দিনহাটার রিপোর্ট কমিশনের দফতরে, ১০০ মিনিটের মধ্যে পদক্ষেপের ইঙ্গিত


শুক্রবার,২২/০৩/২০২৪
155

দিনহাটা ঘটনার রিপোর্ট জমা পড়ল কমিশনের দফতরে। রিপোর্টে ঘটনার উল্লেখ রয়েছে। ওই রিপোর্টে দু-পক্ষের বাদানুবাদের উল্লেখ রয়েছে। দিল্লিতে জাতীয় নির্বাচন কমিশনের অফিসে ওই রিপোর্ট পাঠাচ্ছে মুখ্য নির্বাচন আধিকারিকের দফতর।
দিনহাটার ঘটনায় নির্বাচন কমিশনকে লিখিত রিপোর্ট জমা দিল কোচবিহারের জেলাশাসক।
মঙ্গলবার রাজ্যের মন্ত্রী উদয়ন গুহর জন্মদিনের অনুষ্ঠান চলছিল। সেই সময় কেন্দ্রীয় মন্ত্রী নিশীথ প্রামাণিকের কনভয় সেখান থেকে যাওয়ার সময় দুই রাজনৈতিক দলের মধ্যে বাদানুবাদ এবং সংঘর্ষের ঘটনা ঘটে। এমনটাই রিপোর্টে উল্লেখ।
লোকসভা নির্বাচনের দিনক্ষণ ঘোষণার পরপরই উত্তরবঙ্গের দিনহাটায় অশান্তির ঘটনা ছড়িয়ে পড়ে। রাজ্যের মন্ত্রী তথা তৃণমূল নেতা উদয়ন গুহর গাড়ি ঘিরে হামলা চলার ঘটনা ঘটে। তৃণমূলের সরাসরি অভিযোগ বিজেপির বিরুদ্ধে। উদয়ন গুহ’র অভিযোগ তৃণমূলের মিছিলে হামলা চালানো হয় বিজেপির পক্ষ থেকে। কেন্দ্রীয় মন্ত্রী নিশীথ প্রামাণিকের মদতে এই হামলা হয়েছে বলে তৃণমূলের অভিযোগ। ঘটনা জেরে নির্বাচনের আগে রাজ্য রাজনীতি সর-গরম হয়ে উঠেছে। এই ঘটনা নিয়ে রাজ্য মুখ্য নির্বাচনী আধিকারিকের দফতর খোঁজখবর নিতে শুরু করে। মঙ্গলবারের ঘটনা নিয়ে জেলাশাসকের কাছ থেকে রিপোর্ট চেয়ে পাঠানো হয়েছিল। নির্দিষ্ট সময়ের আগেই রিপোর্ট পৌঁছল কমিশনের দফতরে। কমিশন সূত্রের খবর, নির্বাচন কমিশন দফতরের পক্ষ থেকে ১০০ মিনিটের মধ্যে ব্যবস্থা গ্রহণের উদ্যোগ চলছে।

Loading...
https://www.banglaexpress.in/ Ocean code:

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট