দ্বিতীয় দফার ভোটে রাজ্যে নিরাপত্তার ঘেরাটোপ,
মোড়া থাকবে কেন্দ্রীয় বাহিনী ও রাজ্য পুলিশ দিয়ে


বৃহস্পতিবার,২৫/০৪/২০২৪
202

আগামী ২৬ শে এপ্রিল রাজ্যে দ্বিতীয় দফার নির্বাচন। ওইদিন ভোটগ্রহণ হবে দার্জিলিং বালুরঘাট এবং রায়গঞ্জ লোকসভা কেন্দ্রে। নির্বাচন কমিশনের পক্ষ থেকে এই তিন কেন্দ্রে নির্বিঘ্নে নির্বাচন সম্পন্ন করতে সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। দ্বিতীয় দফায় মোট ৫২৯৮ টি বুথে দ্বিতীয় দফা নির্বাচনে থাকছে ২৭২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। এর মধ্যে দার্জিলিং লোকসভা কেন্দ্রে থাকছে ৮৮ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। রায়গঞ্জ লোকসভা কেন্দ্রে মোট কেন্দ্র বাহিনী থাকবে ১১১ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। এবং বালুরঘাট লোকসভা কেন্দ্রে থাকছে ৭৩ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী।
মোট ১২হাজার ৯৮৩ জন রাজ্য পুলিশ থাকবে দ্বিতীয় দফার নির্বাচনে।
দার্জিলিং লোকসভা কেন্দ্রে মোট প্রার্থী সংখ্যা ১৪ জন। রায়গঞ্জ লোকসভা কেন্দ্রে মোট প্রার্থী ২০ জন। বালুরঘাট লোকসভা কেন্দ্রের নির্বাচনী লড়াইয়ে রয়েছেন ১৩ জন প্রার্থী।
দ্বিতীয় দফার ভোটে মাইক্রো অবজার্ভার থাকছেন ৪৯৬ জন। এর মধ্যে দার্জিলিঙে ২০২,রায়গঞ্জে ১৬৯ এবং বালুরঘাটে ১২৫ জন।
এক নজরে দ্বিতীয় দফার ভোট গ্রহণ কেন্দ্র
দার্জিলিং- পোলিং স্টেশন ১৯৯৯
রায়গঞ্জ – পোলিং স্টেশন ১৭৩০
বালুরঘাট- পোলিং স্টেশন ১৫৬৯
ইতিমধ্যে দ্বিতীয় দফার লোকসভা কেন্দ্রগুলির ক্রিটিকাল বুথ চিহ্নিত করেছে কমিশন। ৩ টি কেন্দ্রে মোট ক্রিটিকাল বুথের সংখ্যা ৮৬৬ টি। দার্জিলিঙে মোট ক্রিটিক্যাল বুথের সংখ্যা ৩৬৭ টি। রায়গঞ্জে ক্রিটিকাল বুথের সংখ্যা ২৩৬ টি এবং বালুরঘাটে ২৬৩ টি। দ্বিতীয় দফায় ওয়েব কাস্টিং হবে ৫২৯৮ টি বুথে। সব বুথেই হচ্ছে ওয়েবকাস্টিং।

Loading...
https://www.banglaexpress.in/ Ocean code:

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট