৩০ এপ্রিলের মধ্যে আরও ৫৯ হাজার লোকের চাকরি যাবে, নির্বাচনী সভা মঞ্চ থেকে হুশিয়ারি বিজেপি বিধায়কের


বুধবার,০১/০৫/২০২৪
128

একটি নির্বাচনী জনসভা থেকে রাজ্যের বিরোধী দলনেতার শুভেন্দু অধিকারী দিনক্ষণ নির্দিষ্ট করে বড় বোমা ফাটার কথা বলেছিলেন। পরে দেখা যায় দিনক্ষণ মিলে যায়! কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ এসএসসি মামলায় প্রায় ২৬ হাজার শিক্ষক ও শিক্ষা কর্মীর চাকরি বাতিল ঘোষণা করেছে। এই কী সেই বোমা ফাটা! রাজনৈতিক মহলে এই নিয়ে চলছে জোর চর্চা। তৃণমূল কংগ্রেস সরাসরি নিশানা করেছে বিরোধী দলনেতাকে।
এবার বিজেপির এক বিধায়ক। বাঁকুড়ার ওন্দার বিধায়ক অমরনাথ শাখা। দিনক্ষণ নির্দিষ্ট করে দিয়ে ঘোষণা করেছেন এবার ৫৯ হাজার লোকের চাকরি যাবে। বিজেপি বিধায়কের ঘোষণা ৩০ এপ্রিলের মধ্যে আরও ৫৯ হাজার লোকের চাকরি যাওয়ার শুধু সময়ের অপেক্ষা। এই বিজেপি বিধায়ক বিজেপির বিষ্ণুপুর সাংগঠনিক জেলার সভাপতি। ৫৯ হাজার চাকরি যাওয়ার ঘোষণা কিসের ইঙ্গিত! এই নিয়ে চলছে নানান জল্পনা।

রাজ্যের প্রায় ২৬ হাজার শিক্ষক ও শিক্ষা কর্মী চাকরি হারিয়ে আজ চরম অনিশ্চয়তার মুখে। তাদের অধিকাংশ যোগ্য চাকরিপাওয়া। সিবিআই দেওয়া রিপোর্ট তেমনটাই বলছে। কোন ভাবে অবৈধ উপায় অবলম্বন না করে তারা চাকরি পান। কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চের রায়ে তারা অথৈ জলে। কলকাতা শহীদ মিনার ময়দানে জমায়েত হয়ে আন্দোলনের সামিল হয়েছেন। তারা একসঙ্গে আত্মহত্যার হুঁশিয়ারিও দিয়েছেন।

যখন কাজ হারিয়ে হাজার হাজার মানুষ বেকার হলেন তখন আবারো ৫৯ হাজার মানুষের চাকরি কেড়ে নেওয়া হুঁশিয়ারি! এই নিয়ে কড়া প্রতিক্রিয়া ব্যক্ত করেছে তৃণমূল কংগ্রেস। তৃণমূলের অভিযোগ সমস্ত কিছু চলছে বিজেপির মদতে। কাজের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সরাসরি আক্রমণ করেছেন কেন্দ্রীয় এজেন্সি থেকে কোর্ট সবই বিজেপির নির্দেশে চলছে। ওন্দা বিজেপি বিধায়ক অমরনাথ শাখার এই ৫৯ হাজার লোকের চাকরি যাওয়ার হুঁশিয়ারিতে আসলে কিসের ইঙ্গিত দেওয়া হচ্ছে? তোলপাড় বঙ্গ রাজনীতি তার বক্তব্য ঘিরে। বাঁকুড়ার ওন্দা বিধানসভার রতনপুরে বিজেপির একটি নির্বাচনী প্রচার সভায় বক্তব্য রাখতে গিয়ে এইভাবে ৫৯ হাজার লোকের আগামী ৩০ এপ্রিলের মধ্যে চাকরি চলে যাওয়ার হুঁশিয়ারি দেন তিনি। এখানেই থেমে থাকেননি বিজেপির এই বিধায়ক। তার হুশিয়ারি লোকসভা ভোট মিটে গেলেই এই বিধানসভা এলাকার সব পঞ্চায়েত বিজেপি দখল করে নেবে। তৃণমূলের দলীয় কার্যালয় খোলার কেউ থাকবে না এমন হুঁশিয়ারিও দিয়েছেন এই বিজেপি নেতা। তৃণমূলের বিষ্ণুপুরের প্রার্থী সুজাতা মন্ডল বলেন, ভোটের পর কোথায় মুখ লুকান সেটাই দেখুন অমরনাথবাবু।

Loading...
https://www.banglaexpress.in/ Ocean code:

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট