বাইনান মোড়ে ১০২ তম ইন্দিরা গান্ধীর জন্ম বার্ষিকী জয়ন্তী উদযাপনে কংগ্রেস কর্মীদের উদ্দীপনা ছিল তুঙ্গে

হাওড়া: হাওড়া জেলার আমতা বিধানসভা কেন্দ্রের আঠারোটি গ্রাম পঞ্চায়েত এলাকায় এসিয়ার মুক্তি সূর্য ভারতের জাতীয় কংগ্রেসের সভানেত্রী ভারতের প্রয়াত প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর ১০২ তম বার্ষিক জন্ম জয়ন্তী উদযাপন আমতা কেন্দ্রের আঠারোটি গ্রাম পঞ্চায়েত এলাকায় যথাযথ মর্যাদার সাথে নানান রকমের অনুষ্ঠানের মাধ্যমে পালন করা হয়। মূল অনুষ্ঠানটি হয় বাগনান থানার সাবসীট অঞ্চল কংগ্রেস কমিটির ব‍্যবস্হাপনায় ও আমতা কেন্দ্র কংগ্রেসের আয়োজনে অনুষ্ঠিত হয় জাতীয় ও কংগ্রেসের পতাকা উত্তোলন শহীদ বেদীতে মাল‍্যদান করা হয়।

এই উপলক্ষে সভায় সভাপতিত্ব করেন আমতা কেন্দ্র কংগ্রেসের সভাপতি সমরেন্দ্র নাথ মল্লিক। ইন্দিরা গান্ধীর মূর্তিতে মাল‍্যদান করেন হাওড়া জেলা কংগ্রেসের নেতা মুক্তি রাম প্রান্তি বসু,সেখ সামসুদ হোসেন,সেখ জাইদুল ইসলাম, শম্ভুনাথ ঘোষ, আঠারোটি গ্রাম পঞ্চায়েতের নেতৃত্ব, প্রাক্তন ছাত্র নেতা সুপ্রিয় বাবু ঘোষ, আমতার বিধায়ক অসিত বরণ মিত্র প্রমুখ।এদিনের সভায় ইন্দিরা গান্ধীর কর্ম ময় আত্মজীবনী থেকে তথ্য পরিসংখ্যান অনুযায়ী আলোচনা করা হয়। আর এস এস ,বজরং দল পরিচালিত কেন্দ্রের এনডিএ জোটের বিজেপি সরকারের ও রাজ‍্যে মা মাটি মানুষের সরকারের সকল জনবিরোধী নীতি, ধর্মের নামে বিভেদের নোংরা রাজনীতির কঠোর সমালোচনা করে বক্তব্য রাখেন পর্যায়ক্রমে উপস্থিত কংগ্রেসের নেতৃত্ব।

রাজ‍্যে গনতন্ত্র বিপন্ন, নিরাপত্তা তলানিতে, বিরোধী দলের নেতা কর্মীদের নামে, এমনকি যে কোন প্রতিবাদী মানুষের নামে মিথ্যা মামলা দিয়ে হয়রানি ও নিপীড়ন, গ্রেফতার করা হচ্ছে বলে অভিযোগ করেন কংগ্রেস নেতৃত্ব। আর উন্নয়ন ও কল্যাণ প্রকল্প থেকে লুটের রাজত্ব কায়েম হয়েছে, আর পরিবারের সদস্যরা আতঙ্কে দিন কাটাচ্ছেন কারণ পরিবারের কোন সদস্যকে মিথ্যা মামলায় আটক করে জেলে পুরে দিল বলে খবর না এসে পৌঁছায়। আর শিশু ও নারীদের মধ্যে যে কোন সময় ধর্ষণের শিকার না হতে হয়। বিরোধী দল করলে বা প্রতিবাদ করলেই ফসল নষ্ট,জমি দখল,ব‍্যাবসা প্রতিষ্ঠান ও গৃহে হামলা লুটপাট করেছে।

পুলিশ প্রশাসনের কর্মকর্তাদের সামনে উল্টো মিথ্যা মামলা দিয়ে জব্দ করার পরিকল্পনা প্রতিনিয়ত চলছে। গনতন্ত্রের রক্ষক , ভক্ষকে পরিনত হয়েছে। ধর্মের নামে সুড়সুড়ি দিয়ে দাঙ্গা হাঙ্গামা করার চক্রান্ত চলছে। আমাদের কংগ্রেসের সকল নেতা কর্মীদের সর্বদা সজাগ থাকতে হবে দেশ ও জাতির স্বার্থে আমাদের আন্দোলন সংগ্রাম অব্যাহত রাখতে হবে সমস্ত দিকথেকে রক্ষা করতে হবে।দল থেকে যে নির্দেশ আসবে তা মনে নিয়ে আলোচনা করে এগিয়ে যেতে হবে।

কেন্দ্র ও রাজ‍্যে স্বৈরাচারী সরকার চলছে ,আর প্রকল্পের নাম পরিবর্তন করে নতুন নতুন নাম দিয়ে এরা বাহাবা নেয়ার চেষ্টা করছে। ভ্রান্ত নীতির জন্য,ভাতৃঘাতী দাঙ্গা হাঙ্গামা ছড়িয়ে দেওয়ার চেষ্টা করছে এরা তা আমাদের রুখতে হবে জনমত গঠন করে। সর্বদাই সযাগ থেকে আপামর জনসাধারণ কে সংগঠিত করে এগিয়ে যেতে হবে , এদের বিরুদ্ধে দুর্বার আন্দোলন সংগ্রাম অব্যাহত রাখতে হবে। হাওড়া জেলা কংগ্রেসের সভাপতি পলাশ ভাণ্ডারী, আমতার বিধায়ক অসিত বরণ মিত্র প্রমুখ উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন পর্যায়ক্রমে। জেলা ও প্রদেশ কংগ্রেসের নেতা

Susmita Sarkar

Share
Published by
Susmita Sarkar

Recent Posts

সিএএ নিয়ে প্রচারে মনোরঞ্জন, সাবধান করছেন এলাকার

২৪ এর লোকসভা ভোটে রাজ্যে অন্যতম ইস্যু হয়ে উঠেছে সিএএ। বিজেপির পক্ষ থেকে এই নিয়ে…

4 days ago

সন্দেশখালির ঘটনা সাজানো, বিজেপির পরিকল্পিত চিত্রনাট্য, ভাইরাল ভিডিয়োই দাবি বিজেপি নেতার

সন্দেশখালির ঘটনা নিয়ে এবার নয়া মোড়। সন্দেশখালি আন্দোলন থেকে শুরু করে যা যা ঘটেছে সম্পূর্ণটাই…

4 days ago

“আহা কী আনন্দ আকাশে বাতাসে”- কুনাল ঘোষের গলায় কেন এই গান?

বিদ্রোহী হয়ে উঠেছিলেন। বেশ কিছুদিন ধরে বেশ কিছু বিষয় নিয়ে দলবিরোধী কথা বলছিলেন। বিশেষ করে…

4 days ago

“সনাতন বিরোধী তৃণমূল”- দৈনিক সংবাদপত্রে বিজেপির বিজ্ঞাপন , প্রচারে ‘ধর্ম’ ব্যবহার করায় কমিশনে তৃণমূল

বিজেপির বিজ্ঞাপনে 'ধর্ম' হাতিয়ার, নির্বাচন কমিশনের নজরে আনল তৃণমূল কংগ্রেস। যেখানে নির্বাচন কমিশনের নির্দেশিকায় স্পষ্ট…

4 days ago

বিগত বছরে বিদ্যুতের মাশুল বৃদ্ধি হয় নি, দাবি WBSEDCL এর

বিদ্যুতের মাশুল বৃদ্ধি হয়েছে বলে মিথ্যে রটনা শুরু হয়েছে। বিগত বছরে এমন কোন মাশুল বৃদ্ধি…

4 days ago

হেলিকপ্টারে আগুনের ঘটনায় থমকে নেই দেব, শনিবার দলীয় প্রার্থীদের সমর্থনে চুটিয়ে প্রচার

হেলিকপ্টারে হঠাৎ আগুন। বড় বিপদের হাত থেকে রক্ষা পান অভিনেতা তথা তৃণমূল প্রার্থী দেব। তবে…

4 days ago
https://www.banglaexpress.in/ Ocean code: