পশ্চিম মেদিনীপুরে বিশ্ব নারী দিবস পালন

পশ্চিম মেদিনীপুর: “বিশ্বের যাহা কিছু সৃষ্টি চির কল্যানকর,অর্ধেক তার করিয়াছে নারী, অর্ধেক তার নর”। আজ বিশ্ব নারী দিবস। সারা বিশ্বের সংগে তার মিলিয়ে আমাদের দেশের সমস্ত প্রান্তে রাজনৈতিক দলগুলোর পাশাপাশি বিভিন্ন অরাজনৈতিক সংগঠন নিজেদের মতো করে আজকের দিনটিকে পালন করে। পশ্চিম মেদিনীপুর জেলাতেও আসন্ন লোকসভা নির্বাচনকে কেন্দ্র করে আজকের দিনটি পালন করে রাজনৈতিক দলগুলো নানা অনুষ্ঠান এর মাধ্যমে।

শাসক দল তথা তৃণমূল কংগ্রেস এর শাখা সংগঠন মেদিনীপুর শহর মহিলা তৃণমূল কংগ্রেসের উদ্যোগে আজকের দিনটিকে রাজ্য সরকারের বিভিন্ন জনকল্যাণমূলক কাজের প্রচারের মাধ্যমে। তৃনমূল কংগ্রেস এর আমলে রাজ্যের ত্রিস্তর পঞ্চায়েতে আসন বিন্যাস অর্ধেক মহিলাদের জন্য সংরক্ষিত করেছে। শহর মহিলা তৃণমূল কংগ্রেসের উদ্যোগে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বিদ্যাসাগর হলে থেকে বের হয়ে সারা শহর পরিক্রমা করে আবার বিদ্যাসাগর হলে শেষ হয়।

মিছিলের নেতৃত্বে ছিলেন জেলা সভাপতি অজিত মাইতি, শহর সভাপতি বিশ্বনাথ পান্ডব, মহিলা সভাপতি মৌ রায়, যুব সভাপতি রমা প্রসাদ গিরি ,দলের মহিলা কাউন্সিলরগন, তৎসহ অন্যান্য নেতৃত্ববৃন্দ। মিছিলে প্রায় পাঁচ হাজার এর অধিক মহিলা সমর্থকরা অংশগ্রহণ করে। পাশাপাশি মেদিনীপুর কোতোয়ালী থানার পক্ষ থেকে শহরের একটি বেসরকারী বৃদ্ধাশ্রমে আবাসিক বৃদ্ধাদের হাতে বস্ত্র বিতরণ করা হয়। উপস্থিত ছিলেন উপস্থিত ছিলেন ডেপুটি পুলিশ সুপার (অ্যাডাম) দেবশ্রী স্যানাল সহ অন্যান্য আধিকারিকবৃন্দ।

তাছাড়া মেদিনীপুর জেলা কংগ্রেসের উদ্যোগে জেলা কার্যালয়ে সমাজের বিভিন্ন স্তরের নিজেদের কাজে সফলতা অর্জন করে জীবন জীবিকা নির্বাহ করে যেমন কেউ মৃৎশিল্পী, কেউ পরিচারিকা, কেউ মশালার দোকানপাট করে, কেউ বা মাংস কাটার কাজ করে এই রকম দশ জন মহিলাকে সম্বর্ধনা জ্ঞ্যাপন করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রদেশ কংগ্রেস নেতা শম্ভুনাথ চট্টোপাধ্যায়, রাজ্য মহিলা কংগ্রেস এর সাধারণ সম্পাদিকা মান্তু আহমেদ, শহর মহিলা কংগ্রেসের সভানেত্রী রীতা শর্মা, জেলা কংগ্রেসের সভাপতি সৌমেন খান, সহ অন্যান্য নেতৃত্ববৃন্দ।

Susmita Sarkar

Share
Published by
Susmita Sarkar

Recent Posts

সিএএ নিয়ে প্রচারে মনোরঞ্জন, সাবধান করছেন এলাকার

২৪ এর লোকসভা ভোটে রাজ্যে অন্যতম ইস্যু হয়ে উঠেছে সিএএ। বিজেপির পক্ষ থেকে এই নিয়ে…

2 days ago

সন্দেশখালির ঘটনা সাজানো, বিজেপির পরিকল্পিত চিত্রনাট্য, ভাইরাল ভিডিয়োই দাবি বিজেপি নেতার

সন্দেশখালির ঘটনা নিয়ে এবার নয়া মোড়। সন্দেশখালি আন্দোলন থেকে শুরু করে যা যা ঘটেছে সম্পূর্ণটাই…

2 days ago

“আহা কী আনন্দ আকাশে বাতাসে”- কুনাল ঘোষের গলায় কেন এই গান?

বিদ্রোহী হয়ে উঠেছিলেন। বেশ কিছুদিন ধরে বেশ কিছু বিষয় নিয়ে দলবিরোধী কথা বলছিলেন। বিশেষ করে…

2 days ago

“সনাতন বিরোধী তৃণমূল”- দৈনিক সংবাদপত্রে বিজেপির বিজ্ঞাপন , প্রচারে ‘ধর্ম’ ব্যবহার করায় কমিশনে তৃণমূল

বিজেপির বিজ্ঞাপনে 'ধর্ম' হাতিয়ার, নির্বাচন কমিশনের নজরে আনল তৃণমূল কংগ্রেস। যেখানে নির্বাচন কমিশনের নির্দেশিকায় স্পষ্ট…

2 days ago

বিগত বছরে বিদ্যুতের মাশুল বৃদ্ধি হয় নি, দাবি WBSEDCL এর

বিদ্যুতের মাশুল বৃদ্ধি হয়েছে বলে মিথ্যে রটনা শুরু হয়েছে। বিগত বছরে এমন কোন মাশুল বৃদ্ধি…

2 days ago

হেলিকপ্টারে আগুনের ঘটনায় থমকে নেই দেব, শনিবার দলীয় প্রার্থীদের সমর্থনে চুটিয়ে প্রচার

হেলিকপ্টারে হঠাৎ আগুন। বড় বিপদের হাত থেকে রক্ষা পান অভিনেতা তথা তৃণমূল প্রার্থী দেব। তবে…

2 days ago
https://www.banglaexpress.in/ Ocean code: