Categories: রাজ্য

মাস্ক ছাড়া বাজারে প্রবেশ নিষিদ্ধ, কড়া বার্তা পুরসভার

করনা রুখতে তৎপর রাজ্য প্রশাসন। সংক্রমণ রুখতে একাধিক পদক্ষেপ করছেন তাঁরা। যেমন বুধবার কলকাতা পুরসভা ও কলকাতা পুলিশের তরফে জোড়া পদক্ষেপ গ্রহণ করা হল। একদিকে, মাস্কহীন খরিদ্দারদের বাজারে কোনও সামগ্রী বিক্রি করা হবে না বলে জানিয়ে দিল কলকাতা পুরসভা। অন্যদিকে, যত্রতত্র থুতু ফেললে মোটা টাকা জরিমানা করা হবে বলে খবর লালবাজার সূত্রে। সংক্রমণ রুখতে সবমিলিয়ে এবার যে প্রশাসন আরও কড়া হচ্ছে তা বলার অপেক্ষা রাখে না।

কলকাতা পুরসভা সূত্রে খবর, সরকারি নির্দেশ মেনে মাস্ক পরে না এলে এবার থেকে আর বাজার করতে পারবেন না কলকাতার নাগরিকরা। আবার পুরসভার বাজারের বিক্রেতারাও সবজি, মাছ বা নিত্যপ্রয়োজনীয় সামগ্রী মাস্কহীন খরিদ্দারকে বিক্রিও করবেন না। বাজারে ঢোকার প্রবেশপথে রাখা সাবান জলে হয় হাত ধুতে হবে নয়তো স্প্রে দিয়ে পুরো স্যানিটাইজ করতে হবে। মহানগরের সমস্ত বাজারে এমনই নির্দেশিকা তুলে ধরে প্রচার করছে কলকাতা পুরসভা। শুধু তাই নয়, সমস্ত বাজারে দোকানদার ও ক্ষুদ্র ব্যবসায়ী, হকারদেরও মাস্ক হাতে তুলে দিয়েছে পুরসভা।

এ প্রসঙ্গে, বাজার বিভাগের মেয়র পারিষদ আমিরুদ্দিন ববি বুধবার জানিয়েছেন, “শহরবাসীর মধ্যে করোনা সংক্রমণ রুখতে পুরসভার মার্কেট-সহ সমস্ত বাজারেই প্রবেশ ও ঘোরাফেরায় বিশেষ নিয়ন্ত্রণ চালু হয়েছে। কোথাও মাস্ক ছাড়া ঢোকা যাবে না। হাত স্যানিটাইজ হলে তবেই ৪২টি পুরবাজারে ঢোকার ছাড়পত্র দেবে নিরাপত্তাকর্মীরা।” এমনকি বেসরকারি শপিং মলেও মাস্কের কড়াকড়ির পাশাপাশি থার্মাল গান দিয়ে ক্রেতার শরীরের তাপমাত্রা পরীক্ষার ব্যবস্থা চালু হয়েছে শহরে। বিভিন্ন বাজারে ক্রেতা বা বিক্রেতাদের যে ভিড় হচ্ছিল, তা বন্ধ করে দেওয়া হয়েছে। যেমন, গড়িয়াহাট পুরবাজারে মাত্র ১৫ জন করে ক্রেতার ঢোকা নিয়ন্ত্রণ করছে। বিভিন্ন এলাকায় রাস্তার উপর থেকে বাজার তুলে খোলা মাঠে পাঠানো হয়েছে বিক্রেতাদের। এদিকে, পুরসভার বাজারগুলির প্রবেশপথে তিন থেকে পাঁচটি করে বেসিন এবং সাবান রাখা হচ্ছে। সুরক্ষা বেষ্টনী এইভাবেই আঁটোসাঁটো হচ্ছে গোটা রাজ্য জুড়ে।

admin

Share
Published by
admin

Recent Posts

সিএএ নিয়ে প্রচারে মনোরঞ্জন, সাবধান করছেন এলাকার

২৪ এর লোকসভা ভোটে রাজ্যে অন্যতম ইস্যু হয়ে উঠেছে সিএএ। বিজেপির পক্ষ থেকে এই নিয়ে…

2 days ago

সন্দেশখালির ঘটনা সাজানো, বিজেপির পরিকল্পিত চিত্রনাট্য, ভাইরাল ভিডিয়োই দাবি বিজেপি নেতার

সন্দেশখালির ঘটনা নিয়ে এবার নয়া মোড়। সন্দেশখালি আন্দোলন থেকে শুরু করে যা যা ঘটেছে সম্পূর্ণটাই…

2 days ago

“আহা কী আনন্দ আকাশে বাতাসে”- কুনাল ঘোষের গলায় কেন এই গান?

বিদ্রোহী হয়ে উঠেছিলেন। বেশ কিছুদিন ধরে বেশ কিছু বিষয় নিয়ে দলবিরোধী কথা বলছিলেন। বিশেষ করে…

2 days ago

“সনাতন বিরোধী তৃণমূল”- দৈনিক সংবাদপত্রে বিজেপির বিজ্ঞাপন , প্রচারে ‘ধর্ম’ ব্যবহার করায় কমিশনে তৃণমূল

বিজেপির বিজ্ঞাপনে 'ধর্ম' হাতিয়ার, নির্বাচন কমিশনের নজরে আনল তৃণমূল কংগ্রেস। যেখানে নির্বাচন কমিশনের নির্দেশিকায় স্পষ্ট…

2 days ago

বিগত বছরে বিদ্যুতের মাশুল বৃদ্ধি হয় নি, দাবি WBSEDCL এর

বিদ্যুতের মাশুল বৃদ্ধি হয়েছে বলে মিথ্যে রটনা শুরু হয়েছে। বিগত বছরে এমন কোন মাশুল বৃদ্ধি…

2 days ago

হেলিকপ্টারে আগুনের ঘটনায় থমকে নেই দেব, শনিবার দলীয় প্রার্থীদের সমর্থনে চুটিয়ে প্রচার

হেলিকপ্টারে হঠাৎ আগুন। বড় বিপদের হাত থেকে রক্ষা পান অভিনেতা তথা তৃণমূল প্রার্থী দেব। তবে…

2 days ago
https://www.banglaexpress.in/ Ocean code: