কেন্দ্রীয় সরকারের গরীব কল্যাণ যোজনা প্রকল্পের সুবিধা পাওয়ার দাবিতে কংগ্রেস এর গণডেপুটেশন

উত্তর 24 পরগনা: আজ 16ই সেপ্টেম্বর, বুধবার হাড়োয়া ব্লক (2)অসংগঠিত শ্রমিক সংগঠনের এবং দেগঙ্গা ব্লক (2)অসংগঠিত শ্রমিক সংগঠনের যৌথ উদ্যোগে, উত্তর 24 পরগনা (গ্রামীণ )জেলা কংগ্রেস কমিটির সম্পাদক মাননীয় এম. এইচ. তোতা , হাড়োয়া ব্লক (2) অসংগঠিত শ্রমিক সংঘের সভাপতি মাননীয় তরিকুল সর্দার এবং দেগঙ্গা ব্লক (2) কৃষাণ কংগ্রেস এর সভাপতি মাননীয় মহিদুল ইসলাম বৈদ্য এর নেতৃত্বে দেগঙ্গা ব্লক উন্নয়ন অফিসে মাননীয় বিডিও সাহেবের নিকট অসংগঠিত শ্রমিক ও পরিযায়ী শ্রমিক দের কেন্দ্রীয় সরকারের গরীব কল্যাণ যোজনা প্রকল্পের সুবিধা পাওয়ার দাবিতে এক গণডেপুটেশন দেওয়া হয়।

আজকের ডেপুটেশনএ উপস্থিত ছিলেন উত্তর 24 পরগনা (গ্রামীণ )জেলা কংগ্রেস কমিটির সম্পাদক মাননীয় এম. এইচ. তোতা , পশ্চিমবঙ্গ প্রদেশ যুব কংগ্রেস কমিটির মিডিয়া সেলের সদস্য মাননীয় ইমরান তরফদার , হাড়োয়া ব্লক (2) অসংগঠিত শ্রমিক সংঘের সভাপতি মাননীয় তরিকুল সর্দার, দেগঙ্গা ব্লক (2) কৃষাণ কংগ্রেসের সভাপতি মাননীয় মহিদুল ইসলাম বৈদ্য , AICWহাড়োয়া ব্লক (2)এর সভাপতি ও হাদিপুর ঝিকরা (2)অঞ্চল যুব কংগ্রেস সভাপতি ফিরোজ খান ওরফে সাচ্চু, হাদিপুর ঝিকরা (2) অঞ্চল কংগ্রেসের পর্যবেক্ষক মাননীয় হাফিজুল ইসলাম, হাদিপুর ঝিকরা (2)অঞ্চল কংগ্রেস সভাপতি মাননীয় রাজা মন্ডল মহাশয়,হাদিপুর ঝিকরা (2)অঞ্চল কংগ্রেস কমিটির সদস্য মাননীয় সোয়েব মুদি , সেকান্দার নগর বুথ কংগ্রেস কমিটির সদস্য মাননীয় আশরাফ মন্ডল , সেকান্দার নগর বুথ যুব কংগ্রেস সভাপতি মাননীয় আমিনুর রহমান । এ ছাড়াও উক্ত দুই ব্লকের অন্তর্গত বিভিন্ন স্তরের অঞ্চল ও বুথ কমিটির নেতৃত্ব ও কর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।

আজকের ডেপুটেশন এর মূল উদ্দেশ্য সম্পর্কে উত্তর 24 পরগনা(গ্রামীণ) জেলা কংগ্রেস কমিটির সম্পাদক এম. এইচ. তোতা বলেন যে, “কেন্দ্রীয় সরকার গরীব কল্যাণ যোজনা প্রকল্পে 50,000কোটি টাকা বরাদ্দ করেছে, যার সুফল ভারতের বিভিন্ন রাজ্য পেলেও, পশ্চিমবঙ্গ সরকার এই প্রকল্প টিকে অস্বীকার করাই আমাদের রাজ্যের অসংখ্য অসংগঠিত শ্রমিক ও পরিযায়ী শ্রমিক ভাইয়েরা এই প্রকল্পের সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে। উল্লেখযোগ্য যে, পুরুলিয়া জেলার কংগ্রেস বিধায়ক মাননীয় শ্রী নেপাল মাহাতো এর একটি মামলার রায় দিতে গিয়ে কলকাতা হাইকোর্ট পুরুলিয়া জেলার সমস্ত অসংগঠিত ও পরিযায়ী শ্রমিকদের এই প্রকল্প ভুক্ত করার নির্দেশ দেয়,পশ্চিমবঙ্গ রাজ্য সরকার কে। কিন্তু বাকি জেলার অসংগঠিত ও পরিযায়ী শ্রমিকরা এই প্রকল্পের সুবিধা থেকে বঞ্চিত হওয়ায় পশ্চিমবঙ্গ প্রদেশ কংগ্রেস সভাপতি মাননীয় অধীর রঞ্জন চৌধুরী বলেন পশ্চিমবঙ্গ জুড়ে যাতে এই প্রকল্প বাস্তবায়িত হয় তার জন্য প্রতিটি বিডিও অফিস, এস.ডিও অফিস ও ডিএম অফিসে কংগ্রেস দল ডেপুটেশন দেবে। তাই আমরা সেই প্রদেশ কংগ্রেস সভাপতি মহাশয়ের নির্দেশ মেনে আজকে ডেপুটেশন দিলাম, যাতে এই রাজ্যের সমস্ত অসংগঠিত ও পরিযায়ী শ্রমিক ভাইয়েরা এই প্রকল্পের সুবিধা পায় তার জন্য।”

বিজ্ঞাপন

admin

Share
Published by
admin

Recent Posts

সুন্দরী বলিউড অভিনেত্রী পরিণীতি চোপড়া: এক অভিনয়ীর সাহসিক পথ

বলিউডের স্বপ্নপূরণে সাহসের চেতনার প্রতীক পরিণীতি চোপড়া। টানা এক দশক ধরে চলচ্চিত্রে অভিনয় করছেন এই…

4 days ago

আমার মতো অনেকেই নিতম্ব দেখেননি : নোরা ফাতেহি

বলিউডের বোম্ব শেল, নোরা ফাতেহি, প্রথমে ছিলেন একজন আইটেম গার্ল। তিনি নাচের মাধ্যমে শুরু করেন…

4 days ago

পাঁচজনের সঙ্গে নেহা’র অতীত জীবন কেমন ছিল!

বলিউডের চলতি প্রজন্মের জনপ্রিয় সংগীতশিল্পী নেহা কক্কর। তিনি ১৯৮৮ সালের ৬ জুন উত্তরাখণ্ডে জন্মগ্রহণ করেন।…

4 days ago

তৃতীয় দফায় রাজ্যের চারটি লোকসভা কেন্দ্রে নির্বাচন

তৃতীয় দফায় রাজ্যের চারটি লোকসভা কেন্দ্রে নির্বাচন। মালদা উত্তর, মালদা দক্ষিণ, জঙ্গিপুর এবং মুর্শিদাবাদ। এই…

4 days ago

নজরে মুর্শিদাবাদ, মাত্র দুটি কেন্দ্রে ১০০ কোম্পানি?
মুর্শিদাবাদের জন্য আর কি কি সতর্কতা নিচ্ছে কমিশন?

তৃতীয় দফায় ভোট রয়েছে মুর্শিদাবাদে। জঙ্গীপুর ও মর্শিদাবাদ লোকসভা কেন্দ্রের ভোটাররা তাদের গণতান্ত্রিক অধিকার প্রয়োগ…

4 days ago

অধীরকে গো ব্যাক স্লোগান, কমিশনে নালিশ কংগ্রেসের, জেলা প্রশাসনের কাছে রিপোর্ট তলব

মুর্শিদাবাদের নওদায় তৃণমূল কংগ্রেসের ব্লক সভাপতি শেখ সফিউজ্জামান হাবিবের বিরুদ্ধে কমিশনে অভিযোগ জানালো কংগ্রেস। নওদায়…

4 days ago
https://www.banglaexpress.in/ Ocean code: