প্রতিটি মানুষের কাছে পশ্চিমবঙ্গ সরকারের বিগত ১০ বছরের সাফল্যের খতিয়ান

হাওড়া: রাজ্যের প্রতিটি বাড়িতে প্রতিটি মানুষের কাছে পশ্চিমবঙ্গ সরকারের বিগত ১০ বছরের সাফল্যের খতিয়ান রিপোর্ট কার্ডের মাধ্যমে তুলে ধরতে ‘বঙ্গধ্বনি যাত্রা’ প্রচারাভিযানের সূচনা করেছে তৃণমূল কংগ্রেস। সারা রাজ্য জুড়ে চার হাজারেরও বেশি সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের নেতৃবৃন্দ প্রতিটি বাড়িতে পৌঁছে গিয়ে তৃণমূল কংগ্রেস পরিচালিত রাজ্য সরকারের এই সম্মিলিত সাফল্যের কথা তুলে ধরছেন। আজ রবিবার ২০ ডিসেম্বর হাওড়ার ৩৩ ও ৩৭ নং ওয়ার্ডের বিস্তীর্ণ এলাকায় বঙ্গধ্বনি যাত্রার অঙ্গ হিসাবে দুয়ারে সরকার কর্মসূচির আয়োজন করা হয়। এদিন মধ্য হাওড়া বিধানসভা এলাকার ওই দুটি ওয়ার্ডের ভ্যানিশ কালিতলা থেকে চ্যাটার্জিহাট বাসস্ট্যান্ড এবং মন্দিরতলা থেকে শিবপুর বাজার পর্যন্ত কর্মসূচির নেতৃত্ব দেন অরূপ রায়। উপস্থিত ছিলেন সুশোভন চট্টোপাধ্যায় সহ দলীয় নেতৃবৃন্দ। বিপুল মানুষ এই কর্মসূচিতে সাড়া দেন। স্বাস্থ্যসাথী থেকে শুরু করে কন্যাশ্রী, যুবশ্রী, সবুজ সাথী, খাদ্যসাথী সহ রাজ্য সরকারের বিভিন্ন জনমুখী প্রকল্পের সুবিধা মানুষ কিভাবে পেতে পারেন বা দুয়ারে সরকার ক্যাম্প থেকে কি সুবিধা মানুষ পাবেন তা এদিন অরূপ রায় এই কর্মসূচির মাধ্যমে তুলে ধরেন।

অন্যদিকে, হাওড়া পৌরনিগমের ২২ নং ওয়ার্ডে দুয়ারে সরকার কর্মসূচিতে জনসাধারণের দুয়ারে দুয়ারে এদিন পৌঁছে যান প্রাক্তন মেয়র পারিষদ তথা পশ্চিমবঙ্গ তৃণমূল মাধ্যমিক শিক্ষক সমিতির রাজ্য সভাপতি দিব্যেন্দু মুখোপাধ্যায়। এদিন প্রায় এক হাজার তৃণমূল কংগ্রেস কর্মী নিয়ে সকাল ১০টা থেকে সাধারণ মানুষের দুয়ারে দুয়ারে পৌঁছে যান তিনি। উল্লেখ্য, মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার গত ১০ বছরে কি কি কাজ করেছে প্রত্যেকে কিভাবে উপকৃত হয়েছেন, সরকারি প্রকল্পের মাধ্যমে মানুষ কিভাবে উপকৃত হবেন বা যদি কোনও সরকারি সুযোগ থেকে কেউ বঞ্চিত হয়েছেন তার দ্রুত সমাধান করা হচ্ছে দুয়ারে সরকার ক্যাম্পের মাধ্যমে।

এই দুয়ারে সরকার কর্মসূচি থেকেই পার্টির নেতৃত্ব পার্টির ১০ বছরের রিপোর্ট প্রকাশ করেছেন। ১০ দিন ধরে প্রতিটি বিধানসভা কেন্দ্রে ৩ থেকে ৫টি দলে ভাগ হয়ে পার্টি কর্মীরা একাধিক যাত্রা সংগঠিত করছেন। মোট ৯৫০টি দলে ভাগ হয়ে চার হাজার নেতৃবৃন্দ এই যাত্রাগুলিতে অংশগ্রহণ করছেন। এই দলগুলো সারা রাজ্য জুড়ে মোট এক কোটি বাড়ি এবং প্রায় আড়াই লক্ষ কিলোমিটার পথ পাড়ি দেবেন। এই কর্মসূচি চলাকালীন তৃণমূল নেতৃত্ব বাড়ি বাড়ি গিয়ে তৃণমূলের রিপোর্ট কার্ড বিতরণ করবেন। এর পাশাপাশি পথসভা, স্থানীয় জনসভা, স্থানীয় দলীয় কর্মীদের সভা, এলাকার বিশেষ গুরুত্বপূর্ণ স্থানে সম্মান জ্ঞাপন এবং এলাকার সাংস্কৃতিক ও সামাজিকভাবে গুরুত্বপূর্ণ স্থান পরিদর্শন করবেন।

admin

Share
Published by
admin

Recent Posts

সিএএ নিয়ে প্রচারে মনোরঞ্জন, সাবধান করছেন এলাকার

২৪ এর লোকসভা ভোটে রাজ্যে অন্যতম ইস্যু হয়ে উঠেছে সিএএ। বিজেপির পক্ষ থেকে এই নিয়ে…

2 days ago

সন্দেশখালির ঘটনা সাজানো, বিজেপির পরিকল্পিত চিত্রনাট্য, ভাইরাল ভিডিয়োই দাবি বিজেপি নেতার

সন্দেশখালির ঘটনা নিয়ে এবার নয়া মোড়। সন্দেশখালি আন্দোলন থেকে শুরু করে যা যা ঘটেছে সম্পূর্ণটাই…

2 days ago

“আহা কী আনন্দ আকাশে বাতাসে”- কুনাল ঘোষের গলায় কেন এই গান?

বিদ্রোহী হয়ে উঠেছিলেন। বেশ কিছুদিন ধরে বেশ কিছু বিষয় নিয়ে দলবিরোধী কথা বলছিলেন। বিশেষ করে…

2 days ago

“সনাতন বিরোধী তৃণমূল”- দৈনিক সংবাদপত্রে বিজেপির বিজ্ঞাপন , প্রচারে ‘ধর্ম’ ব্যবহার করায় কমিশনে তৃণমূল

বিজেপির বিজ্ঞাপনে 'ধর্ম' হাতিয়ার, নির্বাচন কমিশনের নজরে আনল তৃণমূল কংগ্রেস। যেখানে নির্বাচন কমিশনের নির্দেশিকায় স্পষ্ট…

2 days ago

বিগত বছরে বিদ্যুতের মাশুল বৃদ্ধি হয় নি, দাবি WBSEDCL এর

বিদ্যুতের মাশুল বৃদ্ধি হয়েছে বলে মিথ্যে রটনা শুরু হয়েছে। বিগত বছরে এমন কোন মাশুল বৃদ্ধি…

2 days ago

হেলিকপ্টারে আগুনের ঘটনায় থমকে নেই দেব, শনিবার দলীয় প্রার্থীদের সমর্থনে চুটিয়ে প্রচার

হেলিকপ্টারে হঠাৎ আগুন। বড় বিপদের হাত থেকে রক্ষা পান অভিনেতা তথা তৃণমূল প্রার্থী দেব। তবে…

2 days ago
https://www.banglaexpress.in/ Ocean code: