“যে কারণে বৈশালী ডালমিয়াকে বহিষ্কার করা হলো সেটা অত্যন্ত দুঃখজনক” রাজীব

গতকাল প্রথমে মন্ত্রিত্ব ছাড়েন রাজীব বন্দ্যোপাধ্যায়। পরে রাজীবের পক্ষে দাঁড়িয়ে দলের বিরুদ্ধে মুখ খোলায় দল থেকে বহিষ্কৃত হতে হয় বালির বিধায়ক বৈশালী ডালমিয়াকে। শনিবার হাওড়ায় এক অনুষ্ঠানে এই বিষয়ে প্রশ্ন করলে রাজীব বন্দ্যোপাধ্যায় বলেন, “বৈশালী ডালমিয়াকে বহিষ্কার করা হয়েছে এটা অত্যন্ত দুঃখজনক ঘটনা। আমার মনে হচ্ছে এটা এতটাই দুঃখজনক যে, তিনি মনে হয়না এমন কিছু কথা বলেছেন যার জন্য ওনাকে বহিষ্কার করতে হলো। এরকমও কিছু সতীর্থ এবং সহকর্মী আছেন তারা গতকাল এমন কিছু মন্তব্য করেছেন, যে তাদের কেউ সতর্ক করলেন না। এগুলো সবই মানুষ দেখেছেন। আগামী দিনে মানুষই এর বিচার করবেন।” রাজীববাবু আরও বলেন, “জীবনে কোনদিনই আমি কাউকে আঘাত দিইনি। আগামীদিনেও কাউকে আঘাত দেবনা। চলার পথে মানুষকে যতটা সাহায্য এবং সহযোগিতা করার সেটা করবো।” তেইশে জানুয়ারি সকালে বৈশালী ডালমিয়ার ফেসবুক পোস্ট নিয়ে রাজীববাবুকে প্রশ্ন করা হলে তিনি বলেন, “বৈশালীদি যেটা লিখেছেন সেটা ওনার নিজস্ব মতামত। এনিয়ে আমি কোনও মন্তব্য করব না। তবে আজকের দিনটা পবিত্রভাবে পালন করলাম। এই কারণে আজকের দিনটা ভালো লাগছে।”

শনিবার দুপুরে  হাওড়ার ডোমজুড়ের  পাকুড়িয়া তেঁতুলকুলিতে ফ্রি কোচিং সেন্টারের প্রথম মক টেস্ট কর্মসূচিতে উপস্থিত হয়ে এমন মন্তব্য করলেন সদ্য বনমন্ত্রী পদ থেকে পদত্যাগ করা রাজীব বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন এই যে এত সম্মান এত মর্যাদা তা সবই জীবনের নানা বাধা বিপত্তিকে সামনে রেখে ধাপে ধাপে উপরে উঠে  হয়েছে। তাই ছাত্রছাত্রীদের হতাশ হলে হবে না। তাঁদের জীবনের প্রতিটি মুহুর্তে নানা বাধা বিপত্তিকে পেরিয়ে উপরে  উঠতে হবে। আমাদেরও প্রতিটি মূহুর্তে সমস্যার  সম্মুখীন হতে হয়েছিল বলে এদিন সাংবাদিকদের সামনে মন্তব্য করেন   রাজীববাবু। কাউকে ধাক্কা মেরে কি উপরে ওঠা যায়? সাংবাদিকদের এই প্রশ্নের উত্তরে তিনি জানান, জীবনে কাউকে আঘাত দিইনি। আগামী দিনেও দেব না। কে কোথায় কাকে ধাক্কা দিচ্ছে সেটা তাঁদের ব্যাপার। আমি চলার পথে সাধারণ মানুষের পাশে থাকবো। তাঁদের যতটা সহযোগিতা করার করবো। প্রসঙ্গত এদিন রাজীব ব্যানার্জি হাওড়ার ডোমজুড়ের তাঁর ফ্রি কোচিং সেন্টারের প্রথম মক টেস্টে উপস্থিত ছিলেন। সেখানেই শনিবার দুপুরে সাংবাদিকদের মুখোমুখি হন তিনি।

admin

Share
Published by
admin

Recent Posts

সিএএ নিয়ে প্রচারে মনোরঞ্জন, সাবধান করছেন এলাকার

২৪ এর লোকসভা ভোটে রাজ্যে অন্যতম ইস্যু হয়ে উঠেছে সিএএ। বিজেপির পক্ষ থেকে এই নিয়ে…

1 day ago

সন্দেশখালির ঘটনা সাজানো, বিজেপির পরিকল্পিত চিত্রনাট্য, ভাইরাল ভিডিয়োই দাবি বিজেপি নেতার

সন্দেশখালির ঘটনা নিয়ে এবার নয়া মোড়। সন্দেশখালি আন্দোলন থেকে শুরু করে যা যা ঘটেছে সম্পূর্ণটাই…

1 day ago

“আহা কী আনন্দ আকাশে বাতাসে”- কুনাল ঘোষের গলায় কেন এই গান?

বিদ্রোহী হয়ে উঠেছিলেন। বেশ কিছুদিন ধরে বেশ কিছু বিষয় নিয়ে দলবিরোধী কথা বলছিলেন। বিশেষ করে…

1 day ago

“সনাতন বিরোধী তৃণমূল”- দৈনিক সংবাদপত্রে বিজেপির বিজ্ঞাপন , প্রচারে ‘ধর্ম’ ব্যবহার করায় কমিশনে তৃণমূল

বিজেপির বিজ্ঞাপনে 'ধর্ম' হাতিয়ার, নির্বাচন কমিশনের নজরে আনল তৃণমূল কংগ্রেস। যেখানে নির্বাচন কমিশনের নির্দেশিকায় স্পষ্ট…

1 day ago

বিগত বছরে বিদ্যুতের মাশুল বৃদ্ধি হয় নি, দাবি WBSEDCL এর

বিদ্যুতের মাশুল বৃদ্ধি হয়েছে বলে মিথ্যে রটনা শুরু হয়েছে। বিগত বছরে এমন কোন মাশুল বৃদ্ধি…

1 day ago

হেলিকপ্টারে আগুনের ঘটনায় থমকে নেই দেব, শনিবার দলীয় প্রার্থীদের সমর্থনে চুটিয়ে প্রচার

হেলিকপ্টারে হঠাৎ আগুন। বড় বিপদের হাত থেকে রক্ষা পান অভিনেতা তথা তৃণমূল প্রার্থী দেব। তবে…

1 day ago
https://www.banglaexpress.in/ Ocean code: