ভর সন্ধেবেলা কলকাতায় ফের অগ্নিকাণ্ড

ভর সন্ধেবেলা কলকাতায় ফের অগ্নিকাণ্ড। শনিবার সন্ধ্যায় ট্যাংরায় একটি চামড়ার গুদামে ভয়াবহ আগুন। খবর পেয়েই ঘটনাস্থলে ছুটে যায় দমকলের পাঁচটি ইঞ্জিন। পরে আরও ৫টি ইঞ্জিন পৌঁছয়। আশেপাশে বেশ কিছু বসতি থাকায় বড় বিপদ এড়াতে যুদ্ধকালীন পরিস্থিতিতে আগুন নেভানোর কাজ করছেন দমকল কর্মীরা। গুদাম টিতে কেউ আটকে রয়েছেন কি না, তাও জানা যায়নি এখনও। ফলে আতঙ্ক বাড়ছে স্থানীয় বাসিন্দাদের। এমনিতেই ঘিঞ্জি এলাকা ট্যাংরা। পরপর চামড়ার কারখানা রয়েছে এখানে। কোনওভাবে এখানে আগুন ছড়িয়ে পড়লে তা ভয়াবহ আকার নিতে পারে মুহূর্তের মধ্যেই। শনিবার সেই ঘটনাই ঘটে গেল। আচমকা মেহের আলি লেনে একটি গুদাম থেকে আগুনের লেলিহান শিখা নজরে পড়ে আশপাশের মানুষজনের।

তাঁরাই দুর্ঘটনাটি অন্যদের নজরে আনেন। খবর পাঠানো হয় দমকলে। আগুন নিয়ন্ত্রণে আনতে এই মুহূর্তে মোট ১০টি ইঞ্জিন ছুটে যায়। ততক্ষণে আগুন অবশ্য ছড়িয়ে পড়েছে বেশ খানিকটা। তবে আগুনের উৎস সম্পর্কে এখনও কিছু জানা যায়নি বলেই দমকল সূত্রে খবর। দ্রুত আগুন নেভানোর কাজ শুরু হলেও বিপদ এখনও কাটেনি বলেই প্রাথমিক ভাবে জানাচ্ছেন দমকলকর্মীরা। যে গুদামে আগুন লেগেছে, সেখানে কেউ আটকে রয়েছে কি না, তাও এখনও জানা যায়নি। ফলে দ্রুত আগুন নেভানোর সঙ্গে সঙ্গে দমকলকর্মীরা সেদিকেও নজর রেখেছেন। তবে সময়ের সঙ্গে সঙ্গে আগুন হু হু করে ছড়িয়ে পড়ে। ব্যাপক তাপমাত্রার জেরে ভেঙে যায় গুদামের চাল। যদিও স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, দমকলের উদাসীনতায় এত বড় বিপর্যয় ঘটল। ঘিঞ্জি এলাকায় দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনা দমকলের কাছে বড় চ্যালেঞ্জ বলে জানা যাচ্ছে। দমকল সূত্রে খবর, আগুন যাতে আশেপাশের বাড়িগুলিতে ছড়িয়ে না পড়ে, সেটাই আপাতত মূল লক্ষ্য। সুরক্ষার স্বার্থে গুদাম সংলগ্ন বাড়িগুলি খালি করে মানুষজনকে নিরাপদে স্থানে নিয়ে যাওয়ার তোড়জোড় চলছে। শর্ট সার্কিট থেকে আগুন লেগে থাকতে পারে। তবে এ বিষয়ে এখনও নিশ্চিত নয় দমকল বিভাগ। পরিস্থিতির দিকে নজর রাখছেন দমকল মন্ত্রী সুজিত বসু।

admin

Share
Published by
admin

Recent Posts

সিএএ নিয়ে প্রচারে মনোরঞ্জন, সাবধান করছেন এলাকার

২৪ এর লোকসভা ভোটে রাজ্যে অন্যতম ইস্যু হয়ে উঠেছে সিএএ। বিজেপির পক্ষ থেকে এই নিয়ে…

18 hours ago

সন্দেশখালির ঘটনা সাজানো, বিজেপির পরিকল্পিত চিত্রনাট্য, ভাইরাল ভিডিয়োই দাবি বিজেপি নেতার

সন্দেশখালির ঘটনা নিয়ে এবার নয়া মোড়। সন্দেশখালি আন্দোলন থেকে শুরু করে যা যা ঘটেছে সম্পূর্ণটাই…

18 hours ago

“আহা কী আনন্দ আকাশে বাতাসে”- কুনাল ঘোষের গলায় কেন এই গান?

বিদ্রোহী হয়ে উঠেছিলেন। বেশ কিছুদিন ধরে বেশ কিছু বিষয় নিয়ে দলবিরোধী কথা বলছিলেন। বিশেষ করে…

18 hours ago

“সনাতন বিরোধী তৃণমূল”- দৈনিক সংবাদপত্রে বিজেপির বিজ্ঞাপন , প্রচারে ‘ধর্ম’ ব্যবহার করায় কমিশনে তৃণমূল

বিজেপির বিজ্ঞাপনে 'ধর্ম' হাতিয়ার, নির্বাচন কমিশনের নজরে আনল তৃণমূল কংগ্রেস। যেখানে নির্বাচন কমিশনের নির্দেশিকায় স্পষ্ট…

18 hours ago

বিগত বছরে বিদ্যুতের মাশুল বৃদ্ধি হয় নি, দাবি WBSEDCL এর

বিদ্যুতের মাশুল বৃদ্ধি হয়েছে বলে মিথ্যে রটনা শুরু হয়েছে। বিগত বছরে এমন কোন মাশুল বৃদ্ধি…

18 hours ago

হেলিকপ্টারে আগুনের ঘটনায় থমকে নেই দেব, শনিবার দলীয় প্রার্থীদের সমর্থনে চুটিয়ে প্রচার

হেলিকপ্টারে হঠাৎ আগুন। বড় বিপদের হাত থেকে রক্ষা পান অভিনেতা তথা তৃণমূল প্রার্থী দেব। তবে…

18 hours ago
https://www.banglaexpress.in/ Ocean code: