Categories: রাজ্য

সন্তান দত্তক নেওয়ার নামে চলছে জালিয়াতির ব্যবসা

কবরডাঙ্গা মোড়ের কাছে রাউন্ডে ছিলেন হরিদেবপুর থানার সাব-ইনস্পেকটর প্রীতম বিশ্বাস। ঘুরতে ঘুরতে নজরে পড়ে একটি বিজ্ঞাপনী পোস্টার, যেটির বক্তব্যের সারমর্ম, ‘সন্তান দত্তক নিতে ইচ্ছুক ব্যক্তিরা আমাদের আশ্রমে যোগাযোগ করুন’। সঙ্গে দেওয়া রয়েছে দুটি ফোন নম্বর, একটি ল্যান্ডলাইন ও একটি মোবাইল।

বিজ্ঞাপনের ভাষা এবং চেহারাছবি দেখেই সন্দেহ জাগে প্রীতমের মনে। বিজ্ঞাপনে উল্লিখিত জনৈক রঞ্জিত দাসের সঙ্গে যোগাযোগ করে সেই সন্দেহ দৃঢ়তর হয়। রঞ্জিত জানান, তিনি, তাঁর স্ত্রী মাধবী রায়, আত্মীয়া সুপ্রিয়া নাইয়া, ও অন্যান্যরা মিলে চালান এই ‘আশ্রম’, পোশাকি নাম শ্রী রামকৃষ্ণ নতুন জীবনদান সেবাশ্রম। সন্তানহীন দম্পতিদের ‘সহজে দত্তক নেওয়ার সুবিধে’ দেওয়া হয় এই আশ্রমে, প্রতিটি শিশুর ‘মূল্য’ চার লক্ষ টাকা।

হরিদেবপুর থানার ওসি ইনস্পেকটর সুব্রত দে-কে গোটা ঘটনা অবিলম্বে জানিয়ে দেন প্রীতম, এবং রঞ্জিতের ঠিকানায় তদন্ত করতে গিয়ে দেখা যায়, আশ্রম ও তার কার্যকলাপ সংক্রান্ত কোনও বৈধ নথিপত্র নেই তাঁর কাছে। যা কাগজপত্র আছে, তা থেকে স্পষ্টই বোঝা যায় যে সন্তান দত্তক নেওয়ার নামে চলছে জালিয়াতির ব্যবসা, সন্তানহীন দম্পতিদের আশা-আকাঙ্ক্ষার সুযোগ নিয়ে তাঁদের কাছ থেকে হাতিয়ে নেওয়া হচ্ছে টাকা, যা শাস্তিযোগ্য অপরাধের আওতায় পড়ে।

সেই ভিত্তিতেই ২ নভেম্বর রাত ১১.১৫ নাগাদ তাঁর বাড়ি থেকে গ্রেফতার করা হয় রঞ্জিতকে, বাজেয়াপ্ত করা হয় বেশ কিছু বিজ্ঞাপনী পোস্টার ও নথিপত্র। কবরডাঙ্গা মোড়ে প্রদর্শিত পোস্টার-টিও তুলে নিয়ে আসা হয়।

হরিদেবপুর থানায় ইনস্পেকটর দে-র নির্দেশে রঞ্জিত (৪৬), মাধবী রায় (৩৫), সুপ্রিয়া নাইয়া, ও অন্যান্যদের বিরুদ্ধে জালিয়াতি ও অপরাধমূলক ষড়যন্ত্রের অভিযোগে স্বতঃপ্রণোদিত ভাবে দায়ের হয় এফআইআর, অভিযোগকারী সাব-ইনস্পেকটর প্রীতম বিশ্বাস স্বয়ং। তদন্তকারী অফিসার সাব-ইনস্পেকটর দেবাশীষ সাধুখাঁর তত্ত্বাবধানে চলছে তদন্ত। রঞ্জিত বাদে এফআইআর-এ উল্লিখিত বাকি সকলেই আপাতত ফেরার, তবে বেশিদিনের জন্য নয়।

Source : KP Social Media

admin

Share
Published by
admin

Recent Posts

কুরুচিকর ভাষার প্রতিযোগিতা বন্ধে কমিশনের চিঠি প্রধান প্রধান রাজনৈতিক দলগুলিকে

দেশ জুড়ে নির্বাচনী প্রচারে ঝড় বইছে। সেই সঙ্গে সমানতালে চলছে একে অপরকে আক্রমণের পালা। পক্ষ…

1 hour ago

“আমার সঙ্গে কি লড়বে, আগে দেবাংশুর সঙ্গে লড়ুক”- মহিষাদলের সভায় আরও যা বললেন মমতা

তমলুক লোকসভা কেন্দ্রে তৃণমূল কংগ্রেসের প্রার্থী ছাত্র-যুব প্রতিনিধি দেবাংশু ভট্টাচার্য। ব্রিগেডের ময়দান থেকে মমতা বন্দ্যোপাধ্যায়…

1 hour ago

২৬ হাজার চাকরি বাতিল নিয়ে এবার মুখ খুলল এসএসসি, দাবি, তিনবার হলফনামা দেওয়া হয়েছে

২৬ হাজার শিক্ষক ও শিক্ষাকর্মীর চাকরি বাতিল ইস্যুতে তোলপাড় রাজ্য। কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চের রায়…

1 hour ago

‘বোমা ফাটাবে বলে ২৬ হাজার চাকরি খেয়ে নিল’- বিজেপিকে নিশানা মমতার

কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চের নির্দেশে রাজ্যের প্রায় ২৬ হাজার শিক্ষক ও শিক্ষা কর্মীর চাকরি বাতিল…

1 hour ago

কাকের বাসায় কোকিল এসে ডিম পেড়ে চলে যায়, কোকিল বড় হয়ে পালিয়ে যায়, কেন এ কথা বললেন মমতা?

পশ্চিম মেদিনীপুর জেলার দাঁতনে নির্বাচনী জনসভায় অংশ নিলেন তৃণমূল সুপ্রিমো তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।…

1 hour ago

৩০ এপ্রিলের মধ্যে আরও ৫৯ হাজার লোকের চাকরি যাবে, নির্বাচনী সভা মঞ্চ থেকে হুশিয়ারি বিজেপি বিধায়কের

একটি নির্বাচনী জনসভা থেকে রাজ্যের বিরোধী দলনেতার শুভেন্দু অধিকারী দিনক্ষণ নির্দিষ্ট করে বড় বোমা ফাটার…

1 hour ago
https://www.banglaexpress.in/ Ocean code: