নারী দিবস উপলক্ষে ধর্মতলার ডরিনা ক্রসিং এর মোড়ে মহিলা তৃণমূল কংগ্রেস

আন্তর্জাতিক নারী দিবস পালন করল সর্বভারতীয় তৃণমূল মহিলা কংগ্রেস। মহিলা সংগঠনের নেত্রী চন্দ্রিমা ভট্টাচার্যর নেতৃত্বে এদিন ধর্মতলায় নারী দিবসের পাশাপাশি দোল উৎসব পালন করেন তারা। এদিন একে ওপারে আবির মাখিয়ে দোল উৎসবে মেতে উঠেন মহিলা কর্মী সমর্থক থেকে দলের শীর্ষ নেতৃত্ব। এদিন অনুষ্ঠানে হাজির ছিলেন শশী পাঁজা, মালা রায়, স্মিতা বকশি সহ একাধিক মহিলা কাউন্সিলর সহ মহিলা কর্মীরা। উত্তর কলকাতা ও দক্ষিণ কলকাতা মহিলা কংগ্রেসের যৌথ উদ্যোগে এদিন দলনেত্রী মমতা বন্দোপাধ্যায়ের নির্দেশ ধর্মতলায় আন্তর্জাতিক নারী দিবস পালিত হয়। রঙের রঙিন বাতাবরণে আবির ছড়িয়ে দোল খেলেন মহিলারা। এদিন অনুষ্ঠানে মহিলা তৃণমূল কংগ্রেসের সভানেত্রী চন্দ্রিমা ভট্টাচার্য জানান নারী দিবসের উপলক্ষে তৃণমূল মহিলা কংগ্রেসের সদস্যরা ৩৬ টি সাংগঠনিক জেলার মধ্যে প্রত্যেকটি জেলায় ৩০০ করে বাড়িতে যাবেন মহিলা তৃণমূল কংগ্রেসের সদস্যরা। ১০ হাজার বাড়িতে যাওয়ার কথা হলেও এই সংখ্যা প্রায় ২০ হাজার ছাড়িয়ে যাবে বলে জানালেন তৃণমূল মহিলা কংগ্রেসের সভানেত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। এদিন অনুব্রত মণ্ডলের বিষয়ে তিনি জানান যে অনুব্রত মণ্ডল একটা বিচারের প্রক্রিয়ার মধ্যে আছে। তাতে দলের অসুবিধা কি। তিনি বলেন এখনও সত্য উদঘাটিত হয়নি। যখন হবে তখন দেখা যাবে।

তিনি বলেন যে রাজ্য সরকার কি বলেছে , অনুব্রত মণ্ডলের আইনজীবী কথা বলতে পারেন হয় তো। অনেক নাটক হল তো দেখলাম। বিচারপতি আর বিচারকরাই একমাত্র বিচার করতে পারেন। ত্রিপুরায় মুখ্যমন্ত্রী মানিক সাহার শাপতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আসবেন। ভোট পরবর্তী হিংসা কে সামনে রেখে বাম কংগ্রেসের শপথ অনুষ্ঠান বয়কট করার বিষয়ে চন্দ্রিমা ভট্টাচার্য বলেন সবাই বয়কট করবে তবে এক মানিকের হয়ে গেছে আর এক মানিকের হয়ে যাবে বলে কটাক্ষ করেন চন্দ্রিমা ভট্টাচার্য। অনুব্রত মণ্ডলের পাসে থাকার বিষয়ে তিনি বলেন দল সব সময় সমস্ত কর্মীদের পাসেই থাকে বলে জানান তিনি। ভাঙ্গারে তৃণমূল কর্মীকে গুলি করার বিষয়ে তিনি বলেন এই বিষয়ে পুলিসের যা পদক্ষেপ গ্রহণ করা সেটা করবে। তবে যারা এই কার্যকলাপ করে তারা সমাজবিরোধী বলে জানান চন্দ্রিমা। দিলীপ ঘোষের অনুব্রত মণ্ডল কে লাড্ডু খাওয়ানো বিষয়ে কটাক্ষ করে পাল্টা জবাব দিয়ে তিনি বলেন যে উনি তো অনেক কিছুই বলছেন ওনার ও অনেক কিছু আছে। উনি ও কবে লাড্ডু খাবেন লস্যি খেতে কোথায় যাবেন। এই সব বলার কোনো মানে হয়না। মানুষ কে শ্রদ্ধা করতে শিখুন দিলীপ বাবু। অনুব্রত মণ্ডল অভিযুক্ত এখন দোষ প্রমাণিত হয়নি। এখন অভিযুক্ত মানুষ কে নিয়ে এইসব কথা বলায় কোনো গৌরব নেই বলে দিলীপ ঘোষের মন্তব্যের উত্তরে জানান তিনি। তিনি বলেন দিলীপ বাবুর কপোলে দুঃখ আছে। এই কথা বলতে পারি। গর্ভের মধ্যে সন্তান ধর্ম শিখানো বিষয় নিয়ে আর এস এস কর্মসূচি নিয়ে এদিন চন্দ্রিমা বলেন যে এর মধ্যে কথাই বিজ্ঞান আছে আমার জানা নেই। আমরা সমস্ত ধর্ম কে শ্রদ্ধা করি। গর্ভের মধ্যে হিন্দুত্বের শিক্ষা নিয়ে তিনি বলেন আমরা গর্ভ ধারণ করি যারা বলছে তারা নয়। সমস্ত ধর্ম কে নিয়ে চলার সনাতন ধর্মের শিক্ষা। যারা ধর্মের মুখুশ পড়ে এই সব কথা বলছেন যারা সনাতন ধর্ম কে গর্ভ অবস্থায় পৌঁছে দেবেন এটা হস্যকার। দিলীপ বাবু কি করে এটা বুঝবেন তিনি তো গর্ভ ধারণ তো করতে পারবেন না বলে কটাক্ষ করলেন চন্দ্রিমা ভট্টাচার্য। রাজ্যের মহিলা ভাতা নির্ভরশীল নয়। ভাতা কার টাকা যে সরকারই থাকুক না কেন সে টাকা মানুষের। মেয়েদের টাকা মেয় দের পৌঁছে দেওয়া ভাতা নির্ভরশীল নয় বলে জনালেন চন্দ্রিমা ভট্টাচার্য।

admin

Share
Published by
admin

Recent Posts

সিএএ নিয়ে প্রচারে মনোরঞ্জন, সাবধান করছেন এলাকার

২৪ এর লোকসভা ভোটে রাজ্যে অন্যতম ইস্যু হয়ে উঠেছে সিএএ। বিজেপির পক্ষ থেকে এই নিয়ে…

2 weeks ago

সন্দেশখালির ঘটনা সাজানো, বিজেপির পরিকল্পিত চিত্রনাট্য, ভাইরাল ভিডিয়োই দাবি বিজেপি নেতার

সন্দেশখালির ঘটনা নিয়ে এবার নয়া মোড়। সন্দেশখালি আন্দোলন থেকে শুরু করে যা যা ঘটেছে সম্পূর্ণটাই…

2 weeks ago

“আহা কী আনন্দ আকাশে বাতাসে”- কুনাল ঘোষের গলায় কেন এই গান?

বিদ্রোহী হয়ে উঠেছিলেন। বেশ কিছুদিন ধরে বেশ কিছু বিষয় নিয়ে দলবিরোধী কথা বলছিলেন। বিশেষ করে…

2 weeks ago

“সনাতন বিরোধী তৃণমূল”- দৈনিক সংবাদপত্রে বিজেপির বিজ্ঞাপন , প্রচারে ‘ধর্ম’ ব্যবহার করায় কমিশনে তৃণমূল

বিজেপির বিজ্ঞাপনে 'ধর্ম' হাতিয়ার, নির্বাচন কমিশনের নজরে আনল তৃণমূল কংগ্রেস। যেখানে নির্বাচন কমিশনের নির্দেশিকায় স্পষ্ট…

2 weeks ago

বিগত বছরে বিদ্যুতের মাশুল বৃদ্ধি হয় নি, দাবি WBSEDCL এর

বিদ্যুতের মাশুল বৃদ্ধি হয়েছে বলে মিথ্যে রটনা শুরু হয়েছে। বিগত বছরে এমন কোন মাশুল বৃদ্ধি…

2 weeks ago

হেলিকপ্টারে আগুনের ঘটনায় থমকে নেই দেব, শনিবার দলীয় প্রার্থীদের সমর্থনে চুটিয়ে প্রচার

হেলিকপ্টারে হঠাৎ আগুন। বড় বিপদের হাত থেকে রক্ষা পান অভিনেতা তথা তৃণমূল প্রার্থী দেব। তবে…

2 weeks ago
https://www.banglaexpress.in/ Ocean code: