দিল্লি গিয়ে ১০০দিনের কাজের টাকা যেভাবেই হোক নিয়ে আসব : অভিষেক

“বুথ সভাপতি অঞ্চল সভাপতিদের জানাচ্ছি, নববর্ষের পরদিন থেকে এক মাসের মধ্যে অঞ্চলে অঞ্চলে গিয়ে ১০০ দিনের যারা বঞ্চিত রয়েছেন তাদের তালিকা তৈরি করুন, প্রধানমন্ত্রী এবং গ্রামোন্নয়ন দপ্তরের মন্ত্রীর কাছে চিঠি লিখুন, এক কোটি চিঠি আমার হাতে তুলে দিন পরের দিন আমি দিল্লি যাব। সাধারণ মানুষের ১০০ দিনের কাজের টাকা যেভাবেই হোক দিল্লি থেকে নিয়ে আসবো।”আলিপুরদুয়ারের জনসভা থেকে এভাবেই কেন্দ্রীয় সরকারের প্রতি হুংকার ছুড়ে দিলেন সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। তিনি আরো বলেন, আমাদের সৌজন্যতা দুর্বলতা নয়, সাধ্যমত সাধারণ মানুষকে সাথে নিয়ে দিল্লি যাবো প্রয়োজনে দিল্লির স্তব্ধ করে দেব । মসনদ করতে দেব না।

১০০ দিনের টাকা না দেওয়ার প্রসঙ্গকে সামনে এনে কেন্দ্রীয় সরকারকে তুলোধুলো করলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এই প্রসঙ্গে তিনি আরো বলেন,এটা তৃণমূল কংগ্রেস বলছে না বিজেপি নেতারাই বলছে। পাশাপাশি তিনি আরও বলেন, “মুখ্যমন্ত্রী কেন্দ্রের টাকার অপেক্ষা করেন না, মানুষের জন্য যা করার তিনি করবেন।” রাস্তার টাকা আটকে রেখেছিল কেন্দ্রীয় সরকার কিন্তু পথশ্রী আটকাতে পারেনি। পশ্চিমবঙ্গের প্রত্যেকটি অঞ্চলে কোন না কোন রাস্তা পথশ্রীর আওতায় এসেছে এবং কাজ শুরু হয়েছে বলে দাবি করেন তিনি। তিনি কটা করে বলেন কেন্দ্রীয় সরকার চলছে ই ডি এবং সিবিআই এর ভরসায়। ১০০ দিনের কাজের টাকার দুর্নীতি নিয়ে প্রয়োজন হলে তদন্ত করুন সবাই দোষী নয় যারা দোষী তাদেরকে শাস্তি দিন, তাই বলে সাধারণ মানুষের রুজি রুটি র অধিকারের অর্থ আপনি আটকে রাখতে পারেন না। তিনি বলেন বাংলার মানুষের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে কেন্দ্র। রাজনৈতিকভাবে তৃণমূল কংগ্রেসের সাথে লড়াই করুন বাংলার মানুষ ক্ষতি করলে ছেড়ে কথা বলা হবে না বলেও হুংকার দেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। আগামী ১৬ই এপ্রিল থেকে নতুন কর্মসূচি ঘোষণা করেন অভিষেক বন্দ্যোপাধ্যায় এই আলিপুরদুয়ারের সভা মঞ্চ থেকেই। তিনি ভূত সভাপতি অঞ্চল সভাপতিদের নির্দেশ দিয়েছেন অবিলম্বে তারা তাদের এলাকায় গিয়ে ১০০ দিনের টাকা না পাওয়া ক্ষতিগ্রস্ত সাধারণ মানুষদের তালিকা তৈরি করুন, সেই তালিকা অনুযায়ী চিঠি তৈরি করুন। এই কর্মসূচির মেয়াদকাল এক মাস। এই এক মাসের মধ্যে ১ কোটি চিঠি তৈরি করুন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের লোক নিজে এসে সেটা নিয়ে যাবে। শুধু তাই নয় পরের দিন এই এক কোটি ছিটি নিয়ে তিনি স্বয়ং যাবেন দিল্লিতে,সাধারণ মানুষের সামনে তিনি কথা দিয়ে বলেন ১০০ দিনের টাকা সাধারণ মানুষের অধিকারের টাকায় যেভাবেই হোক নিয়ে আসবেন তিনি।

পাশাপাশি তিনি উত্তরবঙ্গ কি আলাদা রাজ্য করার কেন্দ্রীয় সরকারের চক্রান্তের বিরুদ্ধে মুখ খোলেন। আলিপুরদুয়ার বাবুরহাট জনসভা থেকে বিজেপি সংসদ বিধায়ক সহ কেন্দ্রীয় স্বরাষ্ট্র দপ্তরের প্রতিমন্ত্রী শাখা কোচবিহারের সাংসদ নিশিথ প্রামাণিক কে তোপ দাগলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। বললেন, “মমতা বন্দ্যোপাধ্যায় থাকতে বাংলা ভাগ হবে না। উত্তরবঙ্গ, দক্ষিণবঙ্গ বলে কিছু নেই। পুরোটাই পশ্চিমবঙ্গ।” তিনি আরো বলেন,”আগামী ছয় মাসের মধ্যে সাধারণ মানুষ যেভাবে তৃণমূল কংগ্রেসকে দেখতে চাই সেভাবেই সংগঠন তৈরি হবে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং তৃণমূল কংগ্রেসের অসংখ্য সৈনিক থাকতে এক ছটাক জমিও বিচ্ছিন্নতাবাদীদের হাতে তুলে দেওয়া হবে না। তৃণমূল কংগ্রেসের সংবিধানে উত্তরবঙ্গ দক্ষিণবঙ্গ বলে আলাদা কিছু নেই, পশ্চিমবঙ্গ একটাই নাম।” তৃণমূল কর্মী সমর্থকদের সামনে তিনি বিজেপিকে চ্যালেঞ্জ ছুড়ে বলেন, যদি মিথ্যে তথ্য দিয়ে থাকি তাহলে আমাকে জেলে পুড়ে দেবেন, কিন্তু মানুষের সাথে বেইমানি কোন অবস্থাতেই সহ্য করব না। পাশাপাশি সেখানেই বাংলা ভাগ প্রসঙ্গে বিজেপিকে তুলোধোনা করেন অভিষেক। বলেন, “অনেকে বলছে উত্তরবঙ্গ, দক্ষিণবঙ্গ। কীসের উত্তরবঙ্গ? অনুরোধ করছি, কেউ উত্তরবঙ্গ বা দক্ষিণবঙ্গ বলবেন না।” এদিনের সভা থেকে সরাসরি বিজেপি নেতাদের চ্যালেঞ্জ ছুঁড়ে দেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। বলেন, “ক্ষমতা থাকলে উত্তরবঙ্গ আলাদা রাজ্য করে দেখান।” বাংলাকে ভাগ করার দাবি পুরোটাই চক্রান্ত বলেও দাবি করেন তিনি। এছাড়াও একাধিক ইস্যুতে বিজেপিতে আক্রমণ করেন তিনি। তা নিয়ে এদিন অভিষেক প্রশ্ন করেন, “যে প্রকল্পটা বাংলায় চলছে, তা কেন বাংলা আবাস যোজনা হবে না?” বিজেপি নেতারা ফলাও করে বলেছেন, তারাই বাংলার সাধারণ মানুষের অধিকার থেকে বঞ্চিত করেছে। একই সাথে সংবাদমাধ্যমকে তিনি ধন্যবাদ জানিয়ে বলেন, এখন সংবাদ মাধ্যমে উত্তরবঙ্গ সফর ব্যবহার করেন না, যেখানে সভা হয় সেই জায়গায় নাম বলেন। এটাই চাই, এটাই বাংলা।

admin

Share
Published by
admin

Recent Posts

সিএএ নিয়ে প্রচারে মনোরঞ্জন, সাবধান করছেন এলাকার

২৪ এর লোকসভা ভোটে রাজ্যে অন্যতম ইস্যু হয়ে উঠেছে সিএএ। বিজেপির পক্ষ থেকে এই নিয়ে…

2 weeks ago

সন্দেশখালির ঘটনা সাজানো, বিজেপির পরিকল্পিত চিত্রনাট্য, ভাইরাল ভিডিয়োই দাবি বিজেপি নেতার

সন্দেশখালির ঘটনা নিয়ে এবার নয়া মোড়। সন্দেশখালি আন্দোলন থেকে শুরু করে যা যা ঘটেছে সম্পূর্ণটাই…

2 weeks ago

“আহা কী আনন্দ আকাশে বাতাসে”- কুনাল ঘোষের গলায় কেন এই গান?

বিদ্রোহী হয়ে উঠেছিলেন। বেশ কিছুদিন ধরে বেশ কিছু বিষয় নিয়ে দলবিরোধী কথা বলছিলেন। বিশেষ করে…

2 weeks ago

“সনাতন বিরোধী তৃণমূল”- দৈনিক সংবাদপত্রে বিজেপির বিজ্ঞাপন , প্রচারে ‘ধর্ম’ ব্যবহার করায় কমিশনে তৃণমূল

বিজেপির বিজ্ঞাপনে 'ধর্ম' হাতিয়ার, নির্বাচন কমিশনের নজরে আনল তৃণমূল কংগ্রেস। যেখানে নির্বাচন কমিশনের নির্দেশিকায় স্পষ্ট…

2 weeks ago

বিগত বছরে বিদ্যুতের মাশুল বৃদ্ধি হয় নি, দাবি WBSEDCL এর

বিদ্যুতের মাশুল বৃদ্ধি হয়েছে বলে মিথ্যে রটনা শুরু হয়েছে। বিগত বছরে এমন কোন মাশুল বৃদ্ধি…

2 weeks ago

হেলিকপ্টারে আগুনের ঘটনায় থমকে নেই দেব, শনিবার দলীয় প্রার্থীদের সমর্থনে চুটিয়ে প্রচার

হেলিকপ্টারে হঠাৎ আগুন। বড় বিপদের হাত থেকে রক্ষা পান অভিনেতা তথা তৃণমূল প্রার্থী দেব। তবে…

2 weeks ago
https://www.banglaexpress.in/ Ocean code: